Tollywood Controversy: বরফ গলার ইঙ্গিত! সমাধান চেয়ে মমতার কাছে প্রসেনজিত্‍-দেব-গৌতম ঘোষ...

Federation-Director's Conflict: সোমবার রাতে পরিচালকরা সাংবাদিক বৈঠকে জানান যে ফেডারেশনের সঙ্গে মধ্যস্থতায় যেতে রাজি তাঁরা। তবে এই মধ্যস্থতাকারী এমন একজন কেউ যিনি আইন এবং সিনেমা দুই বিষয়েই ওয়াকিবহাল। মঙ্গলবার দুপুরে মুখ্যমন্ত্রীর দ্বারস্থ টলিউডের দুই সুপারস্টার দেব ও প্রসেনজিত্‍ চট্টোপাধ্যায়। 

Updated By: Jul 30, 2024, 03:50 PM IST
Tollywood Controversy: বরফ গলার ইঙ্গিত! সমাধান চেয়ে মমতার কাছে প্রসেনজিত্‍-দেব-গৌতম ঘোষ...

সৌমিতা মুখোপাধ্যায়: সকাল থেকেই খবর ছিল যে মঙ্গলবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সঙ্গে দেখা করতে যেতে পারেন প্রসেনজিত্‍ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee)। বেলা গড়াতে সেই চিত্রই উঠে এল। এদিন দুপুরে প্রসেনজিতের বাড়ি যান দেব (Dev) ও গৌতম ঘোষ (Goutam Ghosh)। সেখানেই আলোচনার পর একই গাড়িতে তাঁরা নবান্নের (Nabanna) উদ্দেশ্যে রওনা দেন। বোঝাই যাচ্ছে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতেই যাচ্ছেন তাঁরা। ফের একবার মমতা হস্তক্ষেপেই ফেডারেশন ও পরিচালকদের মধ্যেকার সংঘাতে ইতি টানতে হাল ধরেছেন দেব, প্রসেনজিত্‍ ও গৌতম ঘোষ। 

আরও পড়ুন- Rishi Kaushik Divorce: ঋষি কৌশিকের বিরুদ্ধে 'দীর্ঘদিনের ধারাবাহিক অত্যাচার'-এর অভিযোগ, আদালতের দ্বারস্থ স্ত্রী দেবযানী...

টলিউডে অচলাবস্থা অব্যাহত। সোমবার সকাল থেকেই স্তব্ধ হয়েছিল স্টুডিয়োপাড়া, মঙ্গলবারও তা অব্যাহত। সোমবার থেকে কর্মবিরতিতে যান পরিচালকরা। পাশে দাঁড়ান ছোটপর্দার প্রযোজকরাও। ডিরেক্টরস গিল্ড ও ফেডারেশনের সংঘাতে আরও জটিল পরিস্থিতি তৈরি হয়েছে টেকনিশিয়ান স্টুডিয়োতে। পূর্ব হুঁশিয়ারি মতো অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতিতে নেমেছেন পরিচালকরা। ফলে টেকনিশিয়ান স্টুডিয়োতে আজও সমস্ত কাজকর্ম বন্ধ। 

সোমবারই ফেডারেশন সাংবাদিক বৈঠকে জানিয়ে দেন যে তাঁরা এমন কোনও আলোচনায় রাজি নয়, যেখানে টেকনিশিয়ানদের স্বার্থ ব্যাহত হয়। তবে শ্যুটিং বন্ধ রাখার পক্ষপাতীও তাঁরা নন। তাঁদের দাবি, রাহুল মুখোপাধ্যায়কে তাঁরা পরিচালক হিসাবে চান না। কারণ রাহুল ফেডারেশনের নিয়ম লঙ্ঘন করেছেন। অন্যদিকে পরিচালকদের কর্মবিরতি নিয়েও প্রশ্ন তোলেন ফেডারেশনের সভাপতি স্বরূপ বিশ্বাস। তিনি প্রশ্ন তোলেন পরিচালকরা কর্মবিরতিতে গেলেও কেন ছোটপর্দার প্রযোজকরা কাজ বন্ধ করলেন? স্বরূপের দাবি, কেউ কেউ নাকি হুমকি দিয়ে ছোটপর্দার কাজ বন্ধ করেছে। কিন্তু তাঁরা কারা? সেই বিষয়ে মুখ খোলেননি তিনি। 

আরও পড়ুন- Federation-Director's Conflict | Rahool Mukherjee: কর্মবিরতিতে এবার পরিচালকরা, বন্ধ শ্যুটিং, রুটি-রুজি নিয়ে প্রশ্ন! বিস্ফোরক ফেডারেশন...

অন্যদিকে দুপুরবেলা প্রসেনজিত্‍ চট্টোপাধ্যায়ের বাড়িতে আলোচনায় বসেন সুদেষ্ণা রায়, সুব্রত সেন, গৌতম ঘোষ, হরনাথ চক্রবর্তী, শিবপ্রসাদ মুখোপাধ্যায়, কৌশিক গঙ্গোপাধ্যায়, অরিন্দম শীল, রাজ চক্রবর্তী থেকে শুরু করে দেবালয় ভট্টাচার্য, বিরসা দাশগুপ্ত সহ আরও অনেকে। সেই আলোচনার পরে তাঁরা জানান যে ফেডারেশনের সঙ্গে তাঁরা আলোচনায় বসতে রাজি। দ্রুত এই সমস্যার সমাধান চান তাঁরা। টেকনিশিয়ানরা তাঁদের পরিবার। দরকারে সরকারের মধ্যস্থতা চান তাঁরা। কিন্তু ফেডারেশনের বৈঠকের পরেই বদলে যায় সমীকরণ। পরিচালকরা জানিয়ে দেন যে ফেডারেশন যেগুলো আইন বলে দাবি করছেন সেগুলো আইন নয়। এখন আর শুধু রাহুলের প্রসঙ্গ নয়। ফেডারেশনের বেশ কিছু নিয়ম বদলের দাবি জানিয়েছেন তাঁরা। সেই নিয়ম বদলের জন্য তাঁরা মধ্যস্থতাকারীও চান। এরপরেই মঙ্গলবার নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে যান প্রসেনজিত্‍ চট্টোপাধ্যায় ও দেব। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.