প্রসেনজিত্‍-ঋতুপর্ণার সম্পর্কের 'দৃষ্টিকোণ' বদল

সমাজের হিসেব নিকেশে সম্পর্কগুলো বড়ই জটিল। অনেক ক্ষেত্রেই ব্যক্তিগত সম্পর্কগুলো বদলে যায় শুধুই সমাজের নিরিখে। সমাজ কিংবা ব্যক্তি বিশেষের 'দৃষ্টিকোণে'ই বদলে যায় সম্পর্কের হিসেব নিকেশ। পরিচালক গঙ্গোপাধ্যায়ের 'দৃষ্টিকোণ'এরর ট্রেলারে উঠে এল সেই সম্পর্কের জটিলতাই। আরও একবার উঠে এল প্রসেনজিৎ-ঋতুপর্ণা জুটির রসায়ন।

Updated By: Apr 1, 2018, 03:55 PM IST
প্রসেনজিত্‍-ঋতুপর্ণার সম্পর্কের 'দৃষ্টিকোণ' বদল

নিজস্ব প্রতিবেদন: সমাজের হিসেব নিকেশে সম্পর্কগুলো বড়ই জটিল। অনেক ক্ষেত্রেই ব্যক্তিগত সম্পর্কগুলো বদলে যায় শুধুই সমাজের নিরিখে। সমাজ কিংবা ব্যক্তি বিশেষের 'দৃষ্টিকোণে'ই বদলে যায় সম্পর্কের হিসেব নিকেশ। পরিচালক গঙ্গোপাধ্যায়ের 'দৃষ্টিকোণ'এরর ট্রেলারে উঠে এল সেই সম্পর্কের জটিলতাই। আরও একবার উঠে এল প্রসেনজিৎ-ঋতুপর্ণা জুটির রসায়ন।

''বন্ধুত্ব, ভালোবাসা মিউচুয়াল ফান্ডের ইনভেসমেন্টের মতো নয়, যে রোজ শুতে পারবে, আর ইচ্ছে মতো তুলে নেবে''। 'দৃষ্টিকোণ'-এর ট্রেলার শুরুতেই 'সম্পর্ক'-এর ব্যখ্যায় এই কঠিন ব্যাখ্যাটাই দেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। যে ডায়লগের সঙ্গেই প্রসেনজিতের বিপরীতে ভেসে আসে ঋতুপর্ণা ও চূর্ণী গঙ্গোপাধ্যায়ের মুখ। যা থেকে শুরুতেই স্পষ্ট হয়ে যায় আরও একবার 'দৃষ্টিকোণ'-এর মধ্যে দিয়ে সম্পর্কের জটিলতা তুলে ধরতে চেয়েছেন পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়। আবার ট্রেলারের শেষ পথে এগিয়েও শ্রীমতির (ঋতুপর্ণা সেনগুপ্তের) উদ্দেশ্যে জিওন মিত্রের (প্রসেনজিৎ চট্টোপাধ্যায়) প্রশ্ন ''আমি কে?''শ্রীমতির (ঋতুপর্ণা) উত্তর, '' আমার অ্যাডভোকেট।''  সবমিলিয়ে এই ছবিতে ভালোবাসা, বন্ধুত্বের বুননে যে সম্পর্কের জটিলতা উঠে আসতে চলেছে তা স্পষ্ট।

আরও পড়ুন- ভাগ্নিকে মুখে ভাত খাওয়ালেন মামা অঙ্কুশ

তবে এখানেই শেষ নয়। ট্রেলারে 'পোস্ট মর্টেম', 'অ্যাক্সিডেন্ট' 'অন্ধকার' এই শব্দগুলি ইঙ্গিত দিচ্ছে ছবিটিতে আরও অনেক রসদই আছে। তবে সেসব জানতে গেলে অপেক্ষা করতে হবে নববর্ষে 'দৃষ্টিকোণ'-এর মুক্তি পর্যন্ত। বলা যেতে পারে বাঙালিকে তাঁদের নতুন বছরে আরও একবার তাঁদের পছন্দের পুরনো রূপোলি পর্দার জুটিকে ফেরত দিতে চলেছেন পরিচালক।

প্রসঙ্গত, ইতিমধ্যেই 'দৃষ্টিকোণ'-এর গানও মুক্তি পেয়েছে। যার সঙ্গীত পরিচালনা করেছেন অনুপম রায়। ছবির গান প্রকাশ অনুষ্ঠানেও একসঙ্গে দেখা যায় ঋতুপর্ণা ও প্রসেনজিৎ জুটিকে।

আরও পড়ুন- শাহরুখ কন্যার স্নানের দৃশ্য ভাইরাল

আরও পড়ুন-পর্ন অনলে বয়ঃসন্ধি

আরও পড়ুন- ছেলের জন্মদিনে সলমনের বোন অর্পিতার এই নাচ দেখেছেন!