পায়েলের সঙ্গে সৌরভের 'কড়াপাক' প্রেম কি জমলো?

ভাবছেন 'কড়াপাক'-এর প্রেমটা আবার কেমন প্রেম?

Reported By: রণিতা গোস্বামী | Updated By: Mar 4, 2020, 03:24 PM IST
পায়েলের সঙ্গে সৌরভের 'কড়াপাক' প্রেম কি জমলো?

রণিতা গোস্বামী : কড়াপাকের মিষ্টি খেতে ভালোবাসেন? কি শুনেই জিভে জল এসে গেল, তাই কি? আর প্রেমটা যদি 'কড়াপাক'-এর হয়, তাহলে কেমন হত বলুন তো? ভাবছেন 'কড়াপাক'-এর প্রেমটা আবার কেমন প্রেম?

পরিচালক সৌরদীপ বন্দ্যোপাধ্যায় তাঁর ছবিতে সেই 'কড়াপাক'-এর প্রেমের গল্পই বললেন। কেমন ছিল সেই প্রেমের গল্প?

প্রিয়া ও দেব কর্মসূত্রে কলকাতায় থাকেন। সৌরদীপ বন্দ্যোপাধ্যায়ের 'কড়াপাক'-এর গল্পে একে অপরের সঙ্গে সম্পর্কে জড়ান প্রিয়া ও দেব (পায়েল সরকার ও সৌরভ দাস)। তবে এরা দুজনেই যে একে অপরের প্রথম প্রেম, তেমনটা এক্কেবারেই নয়। প্রিয়ার আগে দেব একটি বড়লোক বাবার একমাত্র মেয়ের সঙ্গে সম্পর্কে ছিলেন। যদিও সেটা টেকেনি। তবে দেবের একটা সম্পর্কের কথা বললে অবশ্য ভুল হয়। এমনিতে দেবের ইয়ে, মানে ওই যাকে পাতি চলতি কথায় বলে কিনা 'ছুকছুকানি' কিছু কম নেই। প্রেমের জন্য হাজারো ডেটিং সাইটে নিজের নাম লিখিয়ে সে। অন্যদিকে, স্বাধীনচেতা প্রিয়া ঠিক যেমনটা মন চায় তেমনটাই করে ফেলার পক্ষপাতী। তার পিছনে অবশ্য ছেলেদের লাইন রয়েছে। এসবেরই মাঝে ঘটনাচক্রে রাস্তাতেই আলাপ দেব-প্রিয়ার। কথাবার্তা, আলাপচারিতার মাঝেই তাঁদের প্রেমটা এগোয়। বেশকিছুদিন প্রেমটা জম্পেশ চলার পর দেবকে বিয়ের কথা বলেই ফেলে প্রিয়া। তবে বিয়েতে সায় দিতে কিছুটা ইতস্তত করে বসে দেব। আর এরপরই শুরু হয় আসল অগ্নিপরীক্ষা। একে অপরের প্রতি ভালোবাসা কতটা খাঁটি জানতে ৬ মাস সম্পর্ক থেকে বিরতি নেয় দেব-প্রিয়া। শুরু হয় তাঁদের প্রেমের আসল পরীক্ষা। আর এই ৬ মাসেই ঘটে যায় অনেক কিছু। এই ৬ মাসে ঠিক কী কী ঘটবে। আদৌ দেব-আর পায়েল ফের কাছাকাছি ফিরবে কিনা তা জানতে হলে পরিচালক সৌরদীপ বন্দ্যোপাধ্যায়ের 'কড়াপাক' দেখতেই হচ্ছে। 

আরও পড়ুন-ব্যক্তিগত সম্পর্ক গুলিয়ে দিচ্ছে রাজনীতি? প্রশ্ন তুলল অনীক দত্তের ছবি

আরও পড়ুন-রিসেপশনে লাল শাড়িতে মিথিলা, ম্যাচিং ধুতি-পাঞ্জাবিতে সৃজিত 

পরিচালক সৌরদীপ তাঁর এই 'কড়াপাক'-এর প্রেমের গল্প বলেছেন কমেডির মোড়কে। 'কড়াপাক' ছবির প্রথম থেকে শেষপর্যন্ত প্রচুর হাসির রসদ রয়েছে। ছবিতে সবথেকে বেশি যাঁর অভিনয় নজর কেড়েছে তিনি হলেন সৌরভ দাস। বড়পর্দায় এটাই সৌরভের প্রথম ছবি। আর তাতেই নজর কাড়লেন সৌরভ। অন্যদিকে প্রিয়ার ভূমিকায় পায়েল সরকার যথোপযুক্ত। অন্যান্য ভূমিকায় ঋ অনিন্দ্য চট্টোপাধ্যায়স অমিত দত্ত, তনিমা সেন, সুপ্রিয় দত্ত সহ অন্যান্যরা সকলেই যে যাঁর নিজের ভূমিকায় যতটা সম্ভব ভালো করার চেষ্টা করেছেন। 

মন কেড়েছে শান্তজিৎ চট্টোপাধ্যায়ের সঙ্গীত পরিচালনায় ছবির গানগুলি। 'কড়াপাক'- গান গেয়েছেন উপল সেনগুপ্ত, রাজ বর্মন, ঈশান মিত্র, তৃষা চট্টোপাধ্যায় ও মধুপর্ণা গঙ্গোপাধ্যায়। ছবির সিনেমাটোগ্রাফির দায়িত্বে ছিলেন অম্লান সাহা। সম্পাদনার দায়িত্বে ছিলেন বনমালী সরকার। তবে চিত্রনাট্যের কথা যদি বলতে হয়, তাহলে বলবো তাতে একটু কাটছাঁট করলেই বোধহয় ভালো হত। সবমিলিয়ে বলা ভালো, আমাদের রোজকার ব্যস্ততা, চাপ থেকে মুক্তি পেতে হাস্যরসে ভরপুর 'কড়াপাক'-এর স্বাদ নেওয়াই যায়।

.