পর্নগ্রাফিও শিল্প, এবার ডিগ্রি দেবে বিশ্ববিদ্যালয়

তিন বছর আগে তিনি বিশ্বের প্রথম অ্যাডাল্ট ফিল্ম বিশ্ববিদ্যালয় শুরু করেছিলেন। এই ঘটনায় তিনি সবাইকে অবাক করে দিয়েছিলেন। এই বিশ্ববিদ্যালয়ে, তিনি বিভিন্ন কর্মশালা এবং কনফারেন্স করেন। এর মাধ্যমে মানুষকে পর্ন সিনেমার পরিচালনা, অভিনয় এবং বিক্রি করার প্রশিক্ষণ দেওয়া হয়।

Updated By: Dec 7, 2022, 07:13 PM IST
পর্নগ্রাফিও শিল্প, এবার ডিগ্রি দেবে বিশ্ববিদ্যালয়

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিশ্বের অন্যান্য সমস্ত শিল্পের মতোই, পর্ন শিল্পের বাজারও বিশাল। দেশে এবং বিদেশে এই শিল্পের সঙ্গে জড়িত বিভিন্ন মানুষ রয়েছেন যারা নিজেদের কনটেন্ট বিভিন্ন প্ল্যাটফর্মে শেয়ার করেন। আমেরিকা সহ আরও বিভিন্ন দেশে পর্নগ্রাফিক ছবির প্রোডাকশন হাউস রয়েছে যারা পেশাদার পদ্ধতিতে এই সিনেমার শুটিং করেন। তবে এই শিল্পের সঙ্গে সম্পর্কিত একটি চমকপ্রদ বিষয় ২০১৯ সালে প্রকাশিত হয়েছিল। সেই সময় একজন পর্ন সিনেমার অভিনেত্রী বিশ্বের প্রথম অ্যাডাল্ট ফিল্ম বিশ্ববিদ্যালয় শুরু করেছিলেন।

একটি প্রতিবেদনে জানা গিয়েছে, আমারান্টা হ্যাঙ্ক (Amaranta Hank) একজন বিখ্যাত পর্ন সিনেমার নির্মাতা এবং অভিনেত্রী। তিনি কলম্বিয়ায় (Adult film university in Colombia) থাকেন। তিন বছর আগে তিনি বিশ্বের প্রথম অ্যাডাল্ট ফিল্ম বিশ্ববিদ্যালয় শুরু করেছিলেন। এই ঘটনায় তিনি সবাইকে অবাক করে দিয়েছিলেন। এই বিশ্ববিদ্যালয়ে, তিনি বিভিন্ন কর্মশালা এবং কনফারেন্স করেন। এর মাধ্যমে মানুষকে পর্ন সিনেমার পরিচালনা, অভিনয় এবং বিক্রি করার প্রশিক্ষণ দেওয়া হয়।

সাংবাদিক থেকে পর্ন সিনেমার অভিনেত্রী হন হ্যাঙ্ক

আমরান্টার আসল নাম আলেজান্দ্রা ওমানা রুইজ (Alejandra Omana Ruiz) এবং এই পর্ন ছবির জগতে আসার আগে তিনি একজন সফল সাংবাদিক ছিলেন। একটি শর্তের কারণে তিনি তার দেশ কলম্বিয়াতে রাতারাতি বিখ্যাত হয়ে ওঠেন। তিনি একটি শর্ত রেখেছিলেন যে যদি তাঁর দেশের ফুটবল দল ডেপোর্টিভো কিউকুটা টুর্নামেন্টে সফল হয় সেক্ষেত্রে তিনি সোহো ম্যাগাজিনের জন্য একটি নগ্ন ফটোশুট করবেন।

আরও পড়ুন: Dev & Koel : রুক্মিণী মৈত্রর সামনেই কোয়েলের সঙ্গে জমিয়ে রোম্যান্স দেবের...

এই ঘটনাই ঘটেছিল এবং তাকে একটি নগ্ন ফটোশুট করতে হয়েছিল। এর পরে তাঁর অনুরাগীর সংখ্যা আকাশ ছুঁয়েছিল। নিজের এই ছবি থেকে যে সাফল্য তিনি পেয়েছিলেন তা দেখে সাংবাদিকতার পেশা ছেড়ে পর্ন ছবিতে কাজ শুরু করেন তিনি।

শিক্ষার্থীদের সামনে লাইভ রোম্যান্স করে প্রশিক্ষণ দেন তিনি

কলম্বিয়ার মেডেলিনে অবস্থিত এই বিশ্ববিদ্যালয়ে লাইভ অনুশীলনও করা হয়। আমারান্টা প্রতিদিন প্রায় ১২ জনের সঙ্গে রোম্যান্স করেন। এর মাধ্যমে তিনি তাঁর ছাত্রদের সরাসরি প্রশিক্ষণ দেন। তার বক্তৃতার মাধ্যমে, তিনি মানুষকে সেখান কীভাবে তাঁরা নিজেদের কাজকে উপভোগ করবেন এবং কীভাবে ভুল প্রযোজক অথবা এই শিল্পের সঙ্গে জড়িত ভুয়ো লোকদের থেকে নিজেদের রক্ষা করবেন।

আরও পড়ুন: Giorgia Andriani Video: নিশ্চিত মৃত্যুকে ছুঁয়ে ফিরে এলেন আরবাজের বিদেশি বান্ধবী! তারপর...

তিনি বলেন যে একটি বিশ্ববিদ্যালয় শুরু করার ধারণাটি তার কাছে এমন মানুষের কাছ থেকে পেয়েছিলেন যারা তাঁকে সোশ্যাল মিডিয়ায় মেসেজ করেছিল। সেখানে বেশ কয়েকটি সোশ্যাল মিডিয়া বার্তায় তাকে অনুরাগীরা জানিয়েছিলেন যে তাঁরা তাদের চাকরি ছেড়ে পর্ন সিনেমার জগতে পা রাখতে চান কিন্তু কীভাবে শুরু করবেন তা জানেন না।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.