Grammy Awards 2023 । Beyonce: গ্র্যামির রাতে রেকর্ডের পালক বেয়ন্সের মুকুটে, তবু অধরা সেরা অ্যালবামের শিরোপা

Grammy Awards 2023: এই বছর গ্র্যামি অ্যাওয়ার্ড লস অ্যাঞ্জেলেসে অতিমারির পর প্রথমবারের মতো অনুষ্ঠিত হচ্ছে। গত বছর লাস ভেগাসে এই পুরস্কারের আয়োজন করা হয়েছিল। সোমবার তিনটি গ্র্য়ামি জেতেন বেয়ন্সে। সোমবার এই তিন পুরষ্কার জয়ের পরে বেয়ন্সের ঝুলিতে মোট ৩২টি গ্র্যামি পুরষ্কার যুক্ত হয়েছে।

Updated By: Feb 6, 2023, 04:38 PM IST
Grammy Awards 2023 । Beyonce: গ্র্যামির রাতে রেকর্ডের পালক বেয়ন্সের মুকুটে, তবু অধরা সেরা অ্যালবামের শিরোপা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পপ সুপারস্টার বেয়ন্সে রবিবার গ্র্যামি পুরষ্কারের জগতে ইতিহাস তৈরি করেছেন। সঙ্গীতের এই অন্যতম গুরুত্বপূর্ণ পুরষ্কার অনুষ্ঠানে ক্যারিয়ারের সর্বাধিক গ্র্যামি জয়ী শিল্পী হিসাবে রেকর্ডের পাতায় নাম লিখিয়েছেন তিনি। রবিবার গ্র্যামি পুরষ্কার মঞ্চে ‘ব্রেক মাই সোল’ এর জন্য সেরা নৃত্য-ইলেক্ট্রনিক মিউজিক রেকর্ডিং, ‘প্লাস্টিক অফ দ্য সোফা’-র জন্য সেরা ট্র্যাডিশনাল R&B পারফরম্যান্স এবং ‘কাফ ইট’ এর জন্য সেরা R&B গানের পুরষ্কার জিতেছেন। 

সোমবার এই তিন পুরষ্কার জয়ের পরে বেয়ন্সের ঝুলিতে মোট ৩২টি গ্র্যামি পুরষ্কার যুক্ত হয়েছে।

রেকর্ডটি ১৯৯৭ সাল থেকে হাঙ্গেরিয়ান-ব্রিটিশ কন্ডাক্টর জর্জ সোলটির দখলে ছিল। তিনি মোট ৩১টি গ্র্যামি জয়ের রেকর্ড করেন।

ইতিমধ্যেই একজন মহিলা শিল্পী হিসেবে সবথেকে বেশি গ্র্যামি খেতাব জয়ের রেকর্ড রয়েছে Beyonce-র ঝুলিতে।

পুরষ্কার গ্রহণের সময় বেয়ন্সে জানিয়ছে, ‘আমি খুব বেশি আবেগপ্রবণ না হওয়ার চেষ্টা করছি’।

আরও পড়ুন: Grammy Award 2023 | Ricky Kej: তৃতীয়বার গ্র্যামি জয় রিকি কেজের, দেশকে উৎসর্গ করলেন ভারতীয় সুরকার...

তিনি তার প্রয়াত কাকা জনি সহ তার পরিবারকে ধন্যবাদ জানান। তিনি জান্যেছে তাঁর প্রয়াত কাকা বিখ্যাত হওয়ার আগে তাঁর স্টেজ পোশাক তৈরিতে সহায়তা করতেন।

বেয়ন্স এর আগে বলেছিলেন যে এইচআইভি-র সঙ্গে তাঁর যুদ্ধ, তাঁর নৃত্য, সঙ্গীতের প্রতি আগ্রহ এবং রেনেসাঁর এলজিবিটিকিউ সম্প্রদায়ের সঙ্গে এর ঐতিহাসিক সম্পর্ককে প্রভাবিত করেছিল।

আরও পড়ুন: Aindrila Sharma:বাঁধবে নতুন বাহু-ডোরে, আসব যাব চিরদিনের সেই আমি....

তার সাফল্য সত্ত্বেও, বেয়ন্সে আবারও বছরের সেরা অ্যালবামের পুরষ্কার জয় করতে পারেননি। এই নিয়ে চতুর্থবার এই পুরস্কার অন্যের কাছে হেরেছেন তিনি। এর মধ্যে অন্যতম হল ২০১৭ সালের পুরষ্কার। সেই বছর তাঁর স্বীকারোক্তিমূলক মাস্টারপিস লেমনেড পরাজিত হয় অ্যাডেলের ২৫-এর কাছে।

সেই সময়ে, অ্যাডেল তাঁর পুরষ্কার গ্রহণের বক্তৃতায় বলেন যে বেয়ন্সেই যোগ্য বিজয়ী।

এই বছর, হ্যারি স্টাইলস সেরা অ্যালবামের মুকুট ছিনিয়ে নিয়েছেন। গ্র্যামি ভোটাররা তার তৃতীয় রেকর্ড হ্যারি'স হাউসের, রেডিও-বান্ধব পপকে স্বীকৃতি দিয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.