ছেলের কলেজেই ভর্তি হয়ে গেলেন কাজল! তারপর?

হঠাৎ-ই সেই কলেজ পড়ুয়া ছেলেটি মাকে পরামর্শ দিয়ে বসে পড়াশোনা শেষ করার। তবে তার সেই পরামর্শই যে তার কাল হয়ে দাঁড়াবে তা কে আর জানত! 

Updated By: Aug 5, 2018, 06:15 PM IST
ছেলের কলেজেই ভর্তি হয়ে গেলেন কাজল! তারপর?

নিজস্ব প্রতিবেদন: একসময় লেখালিখি করেছেন, গান লিখেছেন, মিউজিক ভিডিও বানিয়েছেন। তবে সেই ইলা একসময় ছেলেকে বড় করতে গিয়ে নিজেকে ভুলে ছেলেতেই মগ্ন হয়ে গিয়েছেন। ছেলের কথা ভাবতে ভাবতে নিজেকেই কখনও ভুলে গিয়েছেন ইলা। চাপে পড়ে পড়াশোনাও শেষ করা হয়নি ইলার। তবে ইলার ছেলে এখন বড় হয়েছে। সে এখন কলেজে পড়ে। হঠাৎ-ই সেই কলেজ পড়ুয়া ছেলেটি মাকে পরামর্শ দিয়ে বসে পড়াশোনা শেষ করার। তবে তার সেই পরামর্শই যে তার কাল হয়ে দাঁড়াবে তা কে আর জানত! 

হায় রে পোড়া কপাল ! ছেলের কথা শুনে ছেলের কলেজেই ভর্তি হওয়ার সিদ্ধান্ত নিয়ে বসেন ইলা। আর মায়ের এই সিদ্ধান্তে হতবাক ছেলে। কিন্তু কী বা করে সে। প্রথম দিনেই কলেজে আসতে সব ছাত্র-ছাত্রীরা স্বাভাবিকভাবেই ইলাকে শিক্ষিকা ভেবে ভুল করে। পড়ে তিনিও পড়াশোনা করতে এসেছেন জানতে পেরে শুরু হয় হাসি ঠাট্টা। মায়ের কাণ্ডকারখানায় অপ্রস্তুত হয়ে পড়ে ছেলেও। সে যেখানেই যায় ইলা সেখানেই পৌঁছে যায়। একসময় মায়ের অতিরিক্ত ভালোবাসায় অতিষ্ট হয়ে পড়ে ছেলে। আর এই নিয়েই মায়ের সঙ্গে ঝগড়া। বাড়ি ছেড়ে বেরিয়ে যায় ইলার ছেলে।

আরও পড়ুন-ক্যান্সারের থাবা, কঠিন সময়ে সোনালির পাশে তাঁর বন্ধুরা

ঠিক বুঝতে পারলেন না তো? ভাবছেন এসব কী বলছি!

আসলে এই মা-ছেলের সম্পর্কের গল্পটি হল কাজলের আগামী ছবি 'হেলিকপ্টর ইলা'র গল্প। যেখানে ভীষণই সুন্দরভাবে মা-ছেলের সম্পর্কটি চিত্রায়িত হয়েছে। ৫ অগস্ট রবিবার কাজলের জন্মদিনেই মুক্তি পেয়েছে হেলিকপ্টর ইলার ট্রেলার। যেখানে ইলার চরিত্রে কাজল ও তাঁর ছেলের চরিত্রে দেখা গেছে সাম্প্রতিককালে জাতীয় পুরস্কারপ্রাপ্ত বাঙালি অভিনেতা ঋদ্ধি সেনকে (অভিনেতা, নাট্যকার কৌশিক সেনের ছেলে)। 'নগরকীর্তন' ছবির জন্য জাতীয় পুরস্কার পাওয়ার পর আরও একবার হেলিকপ্টর ইলাতে নিজের অভিনয় দক্ষতার প্রমাণ রাখতে চলেছেন ঋদ্ধি। যার ঝলক মিলেছে ট্রেলারেই।

তবে এই 'হেলিকপ্টর ইলা'র কাহিনী শুধুই যে মা-ছেলের গল্প তা নয়, এখানে এই সম্পর্কের মধ্যে এক মনস্তাত্বিক দিকও ফুটিয়ে তোলা হয়েছে। দেখানো হয়েছে মা ইলা ছেলেকে আঁকড়ে বাঁচতে গিয়ে কখন নিজের জগতকেই ভুলে গিয়েছেন। ভুলে গিয়েছেন তাঁর ছেলেও এখন বড় হয়েছে। তাঁরও একটা নিজস্ব জগৎ রয়েছে। ইলার ছেলের প্রতি ভালোবাসা কখন যে সেই কলেজ পড়ুয়ার জীবনে রূদ্ধশ্বাস হয়ে দাঁড়ায় তা ইলা বুঝতেও পারেননি। এই গল্প শুধু ইলা ও তাঁর ছেলের নয়, সমাজের অনেকে মা ও ছেলের সম্পর্কের জন্যই হয়ত এটা সত্যি। 

lতবে শেষপর্যন্ত ইলা ও তাঁর ছেলের সম্পর্ক কোন দিতে এগোবে তা জানা যাবে আগামী ৭ সেপ্টেম্বর মুক্তি পেতে চলেছে 'হেলিকপ্টর ইলা' সিনেমাটি মুক্তির পর। প্রসঙ্গত এই ছবিটির পরিচালনাও করেছেন আরও এক বাঙালি প্রদীপ সরকার। প্রযোজনায় রয়েছেন অজয় দেবগণ, জয়ন্তীলাল গাদা  এবং অক্ষয় জয়ন্তীলাল গাদা। এই ছবিতে ঋদ্ধি ছাড়াও দেখা যাবে আরও এক বাঙালি অভিনেতা টোটা রায় চৌধুরীকে।

আরও পড়ুন- জন্মদিনে কাজল, অভিনেত্রী সম্পর্কে এই তথ্যগুলি অনেকেরই অজানা

 

 

আরও পড়ুন-পাপারাজ্জির ক্যামেরা দেখে একি ব্যবহার করল কাজলের ছেলে যুগ, দেখুন ভিডিও...