ধর্মেন্দ্রকে বিয়ে করেছিলাম, তবে তাঁকে প্রথমা স্ত্রী, পরিবারের থেকে কেড়ে নিই নি: হেমা

ইসলাম ধর্ম অনুযায়ী পুরুষরা একাধিক বিয়ে করতে পারেন। আর এভাবেই হেমার সঙ্গে সাত পাকে বাঁধা পড়েন অভিনেতা। 

Updated By: Oct 23, 2019, 03:05 PM IST
ধর্মেন্দ্রকে বিয়ে করেছিলাম, তবে তাঁকে প্রথমা স্ত্রী, পরিবারের থেকে কেড়ে নিই নি: হেমা

নিজস্ব প্রতিবেদন: একাধারে অভিনেত্রী, অন্যধারে রাজনীতিবিদ হেমা মালিনী একসময় অভিনেতা ধর্মেন্দ্রর সঙ্গে সাতপাকে বাঁধা পড়া নিয়ে বেশ আলোচনায় ছিলেন, ১৯৭৯ সালে ধর্মেন্দ্রর সঙ্গে সাতপাকে বাঁধা পড়া নিয়ে আলোচনায় উঠে এসেছিলেন হেমা মালিনী। প্রথমা স্ত্রী প্রকাশ কৌর থাকা সত্ত্বেও হেমাকে বিয়ে করা নিয়ে সেসময় সরগরম ছিল বি-টাউন। ধর্মেন্দ্রর প্রথমা স্ত্রী প্রকাশ কৌর বিবাহ-বিচ্ছেদে রাজি না হওয়ায় ধর্ম পরিবর্তন করেছিলেন ধর্মেন্দ্র। ইসলাম ধর্ম গ্রহণ করেছিলেন অভিনেতা। কারণ, ইসলাম ধর্ম অনুযায়ী পুরুষরা একাধিক বিয়ে করতে পারেন। আর এভাবেই হেমার সঙ্গে সাত পাকে বাঁধা পড়েন অভিনেতা। 

সম্প্রতি ধর্মেন্দ্রর প্রথম স্ত্রী ও অভিনেতার সঙ্গে সাতপাকে বাঁধা পড়া নিয়ে মুখ খুলেছেন হেমা মালিনী। ডেকান ক্রনিক্যালকে দেওয়া সাক্ষাৎকারে হেমা মালিনী বলেন, ''আমি ধর্মেন্দ্রকে কখনওই তাঁর প্রথমা স্ত্রী ও পরিবারের থেকে দূরে সরিয়ে রাখিনি।'' তাঁর কথায়, ''আমি যেদিন প্রথম ধরমজিকে দেখেছিলাম, সেদিনই বুঝে গিয়েছিলাম, এই পুরুষই আমার জন্য সঠিক। আমি আমার জীবনটা ওনার সঙ্গে কাটাতে চেয়েছিলাম। আমি ওনার সঙ্গে সাতপাকে বাঁধা পড়েছিলেন, তবে তার জন্য কাউকে আঘাত করতে চাইনি। তাঁর প্রথমা স্ত্রী ও দুই সন্তানদের উপর আমি কখনওই খবরদারি করিনি। আমি ধর্মেন্দ্রকে বিয়ে করেছিলাম ঠিকই, তবে ওকে তাঁর প্রথমা স্ত্রী বা পরিবারের থেকে কোনওভাবেই দুরে সরিয়ে নিইনি।''

আরও পড়ুন-স্মৃতি ইরানি তাঁর ছেলে রবিকে 'বুদ্ধিজীবী' বানাতে চাইছেন, মনে করেন একতা কাপুর

জানা যায় ১৯৫৪ সালে প্রথমা স্ত্রী প্রকাশ কৌরের সঙ্গে মাত্র ১৯ বছর বয়সে সাতপাকে বাঁধা পড়েছিলেন ধর্মেন্দ্র। তাঁদের ৪ সন্তানও রয়েছে সানি দেওল, ববি দেওল, বিজেতা ও অজিতা।

আরও পড়ুন-'টেকো' মাথায় চুল নেই, ঋত্বিককে বিয়ে করতে অস্বীকার শ্রাবন্তীর!

পরবর্তীকালে ১৯৭৯ সালে হেমা মালিনীর সঙ্গে বিবাহ বন্ধনে বাঁধা পড়ার পর ধর্মেন্দ্র ও হেমারও দুই কন্যা সন্তান রয়েছে এষা দেওল, ইশা দেওল। 

শোনা যায়, জীতেন্দ্র সঙ্গে বিয়ের দিন হেমা মালিনীকে একপ্রকার বিয়ের পিঁড়ি থেকে তুলে নিয়ে গিয়েছিলেন ধর্মেন্দ্র। প্রথমদিকে হেমার পরিবার কোনও দিনই মেয়ের সঙ্গে ৪ সন্তানের বাবা ধর্মেন্দ্র বিয়ে দিতে চাননি। তবে জীতেন্দ্রর সঙ্গে বিয়ে ভাঙার পর বহু বছর একাই ছিলেন হেমা মালিনী। পরে বাবার মৃত্যুর পর ইসলাম ধর্ম গ্রহণ করে ধর্মেন্দ্রকে বিয়ে করেন হেমা মালিনী। তারপর থেকে ধর্মেন্দ্রর সঙ্গে থাকেন হেমা মালিনী। পরবর্তীকালে অবশ্র জীতেন্দ্র বিয়ে করেন শোভা কাপুরকে। তাঁদের দুই সন্তান রয়েছেন একতা ও তুষার কাপুর। 

আরও পড়ুন-আবেগ ছাড়া যৌনতাও সম্ভব নয়, স্পষ্ট করলেন ইলিয়ানা

.