Hero Alom on Bangladesh Quota Movement: 'ছাত্র খুন করে রাজনীতি, মেনে নেওয়া যায় না', বিক্ষোভ মিছিলে হিরো আলম...

Bangladesh Quota Movement: বিগত বেশ কয়েকদিন ধরে বাংলাদেশ উত্তাল কোটা সংরক্ষণ আন্দোলন ঘিরে। ছাত্র থেকে শুরু নানা পেশার মানুষ যুক্ত হয়েছে এই আন্দোলনে। ছাত্র ও  সাধারণ মানুষ মিলিয়ে ১৫০ জনের বেশি লাশে এখন পদ্মার রঙ লাল।প্রতিবাদের রঙ লালে ইতোমধ্যেই সোশ্যাল মিডিয়ার প্রোফাইল পিকচার বদলেছেন অনেকেই। বৃহস্পতিবার ছাত্রমৃত্যুর প্রতিবাদ ও তারপর একের পর এক গ্রেফতারির প্রতিবাদে সাধারণ মানুষের সঙ্গে মিছিলে পা মেলালেন ওপার বাংলার একাধিক প্রথমসারির তারকারা। শুক্রবার সেরকমই এক সমাবেশে পথে নামলেন হিরো আলম। 

Updated By: Aug 2, 2024, 09:26 PM IST
Hero Alom on Bangladesh Quota Movement: 'ছাত্র খুন করে রাজনীতি, মেনে নেওয়া যায় না', বিক্ষোভ মিছিলে হিরো আলম...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সরকারি চাকরিতে কোটা সংস্কার চেয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পথে নেমেছেন বাংলাদেশের শিক্ষার্থীরা। সেই আন্দোলনকে সমর্থন জানিয়ে ঢাকার রাজপথে নামতে শুরু করেছেন বিনোদন জগতের তারকারা। বৃহস্পতিবার বেশ কিছু জায়গায় সমাবেশ করেছেন তারকারা। এরপর আজ শুক্রবার, ২ আগস্ট গণহত্যা ও নীপিড়নবিরোধী শিল্পী সমাজ শীর্ষক আরও একটি শান্তিপূর্ণ প্রতিবাদ সমাবেশ হল ঢাকায়।

আরও পড়ুন- Bangladesh Quota Movement: কোটা আন্দোলন চেনাচ্ছে শিল্পীদের, এবাংলা-ওবাংলার তফাত শুধু শিরদাঁড়ায়!

বৃহস্পতিবার আজমেরি হক বাঁধন, নুসরাত ইমরোজ তিশা, মোশারফ করিম, তানভীর আহসান থেকে শুরু করে মামুনুর রশীদ, আকরাম খান, নূরুল আলম আতিক, আজাদ আবুল কালাম, হাসান, পিপলু আর খান, অমিতাভ রেজা চৌধুরী, মুনেম ওয়াসিফ, ঋতু সাত্তার, তাসলিমা আকতার লিমা, তানিম নূর, সৈয়দ আহমেদ শাওকি, ওয়াহিদ তারেক, রেদওয়ান রনি, আমিরুল রাজিব, তানজিম ওয়াহাব, জাহিন ফারুক আমিন, ইয়াছির আল হক, শঙ্খ দাশগুপ্ত, সাবিলা নূর, নাসিফ আমিন, তাসনিয়া ফারিন, হুমাইরা বিলকিস, শিবু কুমার শীল সহ একাধিক তারকা বৃষ্টি মাথায় নিয়ে হেঁটেছিলেন মিছিলে। শুক্রবারের সমাবেশে সরকারের প্রতি অনাস্থা প্রকাশ আর প্রতিটি হত্যার বিচার চাইলেন সাধারণ মানুষেরা। এই পথসভায় হাজির ছিলেন আলোচিত ইউটিউবার ও অভিনেতা হিরো আলম। 

এদিনের সমাবেশে এসে হিরো আলম বলেন, ‘হিরো আলম সব সময় অন্যায়ের প্রতিবাদ করে। গত কয়েক দিনে হাজার হাজার ছাত্র-ছাত্রী নিহত হয়েছে। আর একটি ছাত্র-ছাত্রী যেন না মারা যায়, কারো মায়ের বুক যেন খালি না হয়, সেটার প্রতিবাদে আজ রাস্তায় নেমেছি। এই সরকার লাশের খেলায় মেতেছে। লাশ নিয়ে রাজনীতি চলে না। ছাত্রদের মেরে রাজনীতি মেনে নেওয়া যায় না। আমাদের নীরবতার কারণে এতগুলো ছাত্র চলে গেল। আমরা সুষ্ঠু বিচার চাই। ছাত্ররা কথা বললে তাদের মুখ চিপে দেওয়া হচ্ছে। এটা মেনে নেওয়া যায় না। ঘরে বসে না থেকে সাধারণ মানুষরা পথে নামুন যাতে আর কোনও মায়ের কোল খালি না হয়। যে সরকার জনগণকে গুলি করতে দুবারও ভাবে না, সেই সরকার আমরা চাই না।’

জানা যায় স্বতঃপ্রণোদিতভাবেই রাস্তায় নামেন আলম। নাম প্রকাশে অনিচ্ছুক একজন আয়োজক সংবাদমাধ্যমকে বলেন, ‘হিরো আলমকে তো আমরা কেউ বলিনি। উনি খবর পেয়ে চলে আসছেন! একজন মানুষ এলে তাকে বের করে দেওয়ার তো সুযোগ নেই।আমরা তো প্রতিটি মানুষকেই সম্মান করতে চাই।’হিরো আলম ছাড়াও এই বিক্ষোভে উপস্থিত ছিলেন নায়িকা সুমনা সোমা, সংগীতশিল্পী অরূপ রাহী, অভিনেতা জিতু আহসান, দীপক সুমন, নির্মাতা ইমেল হক, অধ্যাপক-সাহিত্যিক মানস চৌধুরী, সাংবাদিক-সমালোচক মাহবুব মোর্শেদ সহ অসংখ্য মানুষ। 

আরও পড়ুন- Arijit Singh: অগাস্টের সব কনসার্ট বাতিল করলেন অরিজিত্‍, হঠাত্‍ কী হল গায়কের?

প্রসঙ্গত, বৃহস্পতিবার কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের ৯ দফা দাবির সঙ্গে একমত প্রকাশ করে বিক্ষোভ ও সমাবেশ করেছে বিনোদন জগতের শিল্পীরা। বৃষ্টি উপেক্ষা করে সবাই জড় হতে থাকেন ঢাকার ফার্মগেট এলাকায় । গণতন্ত্র মুক্তি পাক, স্বৈরাচার নিপাত যাক- এমন স্লোগানে মুখরিত হয়ে ওঠে সেখানকার চারপাশ। তা ছাড়া বিভিন্ন গান গেয়েও নিজেদের প্রতিবাদ জানিয়েছেন শিল্পীরা। এছাড়াও সোশ্যাল মিডিয়াতেও প্রতিবাদ জানিয়েছেন আরও অনেক তারকাই।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.