বালসুব্রহ্মনিয়মের সুরেলা কণ্ঠ, সংগীত কয়েক দশক ধরে শ্রোতাদের মোহিত করেছে : প্রধানমন্ত্রী

কিংবদন্তি সঙ্গীতশিল্পী এস পি বালসুব্রহ্মনিয়ম মৃত্যুতে শোকবার্তা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Sep 25, 2020, 04:30 PM IST
বালসুব্রহ্মনিয়মের সুরেলা কণ্ঠ, সংগীত কয়েক দশক ধরে শ্রোতাদের মোহিত করেছে : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন : এস পি বালসুব্রহ্মনিয়মের মৃত্যু দুর্ভাগ্যজনক। সঙ্গীত জগতের কাছে এটা একটা অপূরণীয় ক্ষতি। কিংবদন্তি সঙ্গীতশিল্পী এস পি বালসুব্রহ্মনিয়ম মৃত্যুতে শোকবার্তায় বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এস পি বালসুব্রহ্মনিয়মের মৃত্যুর পর প্রধানমন্ত্রী টুইটারে লেখেন, ''এস পি বালসুব্রহ্মনিয়মের মৃত্যু দুর্ভাগ্যজনক। সঙ্গীত জগতের কাছে এটা একটা অপূরণীয় ক্ষতি। গোটা ভারতজুড়ে প্রায় বেশিরভাগ পরিবারের কাছেই ওঁর নাম পরিচিত। ওঁর সুরেলা কণ্ঠ এবং সংগীত কয়েক দশক ধরে শ্রোতাদের মোহিত করেছে। এই কঠিন সময়ে আমি ওঁর পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। ওঁর আত্মার শান্তি কামনা করছি। ওম শান্তি।''

প্রসঙ্গত, বেশ কিছুদিন ধরেই অসুস্থ ছিলেন বর্ষীয়ান গায়ক এস পি বালসুব্রহ্মনিয়ম। ফলে চেন্নাইয়ের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। বুধবার রাতে থেকে তাঁর অবস্থা সঙ্কটজনক হতে শুরু করে। ফলে হাসপাতালের তরফে প্রকাশ করা হয় মেডিকেল বুলেটিন। মেডিকেল বুলেটিনে জানানো হয়,  এস পি বালসুব্রহ্মনিয়মকে লাইফ সাপোর্ট সিস্টেমে রাখা হয়েছে। বুধবার রাত থেকে অবস্থা ক্রমশ খারাপ হতেই তাঁকে লাইফ সাপোর্ট সিস্টেমে রাখা হয়েছে বলে জানিয়েছিল হাসপাতাল। বর্ষীয়ান গায়ক এস পি বালসুব্রহ্মনিয়ম। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৪ বছর। এস পির মৃত্যুর খবরে গোটা দেশ জুড়ে শোকের ছায়া নেমে এসেছে।

আরও পড়ুন-''এস পি বালসুব্রহ্মনিয়মের মৃত্যুতে শিল্পী মহল অভিভাবক হারাল'', মনে করছে সঙ্গীত জগত