Munawar Faruqui: হিন্দু ভাবাবেগে আঘাতের অভিযোগ! বাতিল বহু শো, কেরিয়ারে ইতি টানলেন কমেডিয়ান

আইনশৃঙ্খলার কারণ দেখিয়ে কৌতুক শিল্পীর অনুষ্ঠান বাতিলের নির্দেশ দিল বেঙ্গালুরু পুলিস। 

Updated By: Nov 29, 2021, 05:07 PM IST
Munawar Faruqui: হিন্দু ভাবাবেগে আঘাতের অভিযোগ! বাতিল বহু শো, কেরিয়ারে ইতি টানলেন কমেডিয়ান
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: হিন্দু দেবদেবীর বিরুদ্ধে ‘অশালীন’ মন্তব্যের অভিযোগে চলতি বছরের প্রথমে গ্রেফতার হয়েছিলেন এই কমেডিয়ান। সেই নিয়ে কম বিতর্ক হয়নি। এবার বিতর্কিত স্ট্যান্ড আপ কমেডিয়ান মুনোয়ার ফারুকির (Munawar Faruqui) বেঙ্গালুরুর শো-ও বাতিল করে দিল পুলিস। বেঙ্গালুরুর অশোক নগরের গুড শেফার্ড অডিটোরিয়ামে শো করার কথা ছিল মুনোয়ারের, আইনশৃঙ্খলার কারণ দেখিয়ে কৌতুক শিল্পীর সেই অনুষ্ঠান বাতিলের নির্দেশ দিল বেঙ্গালুরু পুলিস। 

তারপরেই প্রশাসনিক এই সিদ্ধান্তকে কটাক্ষ করে শিল্পীর ট্যুইট, ‘হিংসা জিতে গেল, শিল্পী হেরে গেল। আমি এখানেই ইতি টানলাম, অন্যায় থেকে বিদায়।‘ আয়োজকদের পুলিসের পাঠানো চিঠিতে উল্লেখ করা হয়েছে, ‘ফারুকি একজন বিতর্কিত চরিত্র। একাধিক রাজ্যে তাঁর বিরুদ্ধে মামলা রয়েছে। আমাদের কাছে খবর রয়েছে এই কৌতুকশিল্পীর অনুষ্ঠান বয়কট করতে একাধিক সংগঠন পথে নামতে পারে। এই বিক্ষোভে নাগরিক শান্তি এবং সম্প্রীতি বিঘ্ন ঘটতে পারে। প্রভাবিত হতে পারে শহরের আইনশৃঙ্খলা পরিস্থিতিতে।

আরও পড়ুন, Didi No 1: মানসিক ভাবে বিপর্যস্ত, তবু ‘দ্য শো মাস্ট গো অন’, ‘দিদি নম্বর ওয়ান’-এর মঞ্চে ফিরলেন রচনা

প্রসঙ্গত, চলতি বছরের ২ জানুয়ারি  গ্রেপ্তার হয়েছিলেন ২৯ বছরের স্ট্যান্ড আপ কমেডিয়ান মুনোয়ার ফারুকি। অভিযোগ ছিল, ইন্দোরের এক স্ট্যান্ড আপ কমেডি শোয়ে হিন্দু ভাবাবেগে আঘাত করেন বলে অভিযোগ। হিন্দু রক্ষক সংগঠনের সদস্যরা অভিযোগ করেন, অনুষ্ঠানের শুরু থেকেই রসিকতার নামে হিন্দু দেবদেবী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও গোধরা কাণ্ড নিয়ে একের পর এক বিতর্কিত মন্তব্য করেছেন ফারুকি।

তারপর থেকেই গত কয়েকমাসে হিন্দু চরমপন্থী সংগঠনগুলোর রোষের মুখে পড়তে হয়েছে মুনাওয়ারকে। এর জেরে গুজরাত, মহারাষ্ট্র-সহ দেশের সর্বত্র বাতিল হয়েছে তাঁর অনুষ্ঠান।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.