দৃষ্টিকোণ সফল হলে কৃতিত্ব শিবপ্রসাদেরও, মনে করেন কৌশিক গাঙ্গুলি

 প্রসেনজিৎ-ঋতুর ম্যাজিকে ভর করে শিবপ্রসাদ-নন্দিতা জুটির 'প্রাক্তন' বক্স অফিসে হিট। আর সেই ম্যাজিককে 'দৃষ্টিকোণ'এ নতুনভাবে তুলে ধরতে চলেছেন পরিচালক কৌশিক গাঙ্গুলি। 'দৃষ্টিকোণ'ও 'প্রাক্তন'-এর মতই দর্শকদের ভালোবাসা কুড়বে, আশাবাদী পরিচালক।

Updated By: Apr 20, 2018, 04:47 PM IST
দৃষ্টিকোণ সফল হলে কৃতিত্ব শিবপ্রসাদেরও, মনে করেন কৌশিক গাঙ্গুলি

নিজস্ব প্রতিবেদন: ১৫ বছরের বনবাস, তারপর 'প্রাক্তন'এ মুখোমুখি হয়েছিলেন দুই প্রাক্তন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও ঋতুপর্ণা সেনগুপ্ত। শুধু একসঙ্গে কাজ করাই নয়, ছবিতে পুরনো প্রেমকে নতুন করে রূপ দিয়েছিলেন, যা দর্শকদের মন ছুঁয়ে গেছে। প্রসেনজিৎ-ঋতুর ম্যাজিকে ভর করে শিবপ্রসাদ-নন্দিতা জুটির 'প্রাক্তন' বক্স অফিসে হিট। আর সেই ম্যাজিককে 'দৃষ্টিকোণ'এ নতুনভাবে তুলে ধরতে চলেছেন পরিচালক কৌশিক গাঙ্গুলি। 'দৃষ্টিকোণ'ও 'প্রাক্তন'-এর মতই দর্শকদের ভালোবাসা কুড়বে, আশাবাদী পরিচালক।

তবে 'দৃষ্টিকোণ' সফল হলে সেই কৃতিত্ব কিছুটা শিবপ্রসাদেরও, এমনটাই মনে করেন কৌশিক গাঙ্গুলি। ২৪ ঘণ্টার স্টুডিওতে এসে 'দৃষ্টিকোণ' নিয়ে কথা বলতে গিয়ে সেকথাই দর্শকদের সঙ্গে শেয়ার করেন পরিচালক। তাঁর কথায়, '' ১৪ বছর বনবাসের পর প্রসেনজিৎ-ঋতুপর্ণাকে আখেরে শিবুই এক করেছিল। পর্দায় নতুন করে ফিরিয়ে আনা সেই প্রসেনজিৎ-ঋতুপর্ণা ম্যাজিককেই আমি কাজে লাগানোর চেষ্টা করেছি। তাই 'দৃষ্টিকোণ' সফল হলে সে কৃতিত্ব শিবুরও।''

১৪ বছর পর কেন আবারও তিনি ঋতুপর্ণার সঙ্গে কাজ করতে রাজি হলেন, সেকথা প্রসঙ্গে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় জানান, '' আসলে শিবু অনেক অনুরোধ করেছিল। আর যদি আমাদের (প্রসেনজিৎ-ঋতুপর্ণা) জুটিকে ভেঙে চুরে কেউ নতুন কিছু দর্শকদের উপহার দেয় তাহলে কাজ করতে আপত্তি নেই। সেই ভাবনা থেকেই রাজি হয়েছিলাম।''

দর্শকদের নতুন করে কিছু দেওয়ার জন্যই হয়ত দীর্ঘ ১৪বছর পর 'প্রাক্তন'এ নতুন করে প্রসেনজিৎ-ঋতুর একসঙ্গে কাজ করা। আবার দীর্ঘ ১৬ বছর পর 'দৃষ্টিকোণ'-এর জন্য আউটডোরে শ্যুটিং করতেও গিয়েছিলেন প্রসেনজিৎ-ঋতুপর্ণা। পুরীর সুমুদ্রে শ্যুটিংয়ে গিয়ে একসঙ্গে জলকেলিতে মাততে, সেলফি তুলতে এবং পূজো দিতেও দেখা গেছে এই জুটিকে। তাই 'দৃষ্টিকোণ' যে দর্শকদের নতুন আরও অনেককিছুই উপহার দেবে তা আশা করাই যায়, তাই নয় কি?

.