চেষ্টা করলে বাধা অতিক্রম করতে পারবই, অ্যাসিড আক্রান্তদের উদ্দেশ্যে বললেন শাহরুখ

 মীর ফাউন্ডেশনের তরফে একটি বিশেষ ভিডিয়ো পোস্ট করা হয়। 

Updated By: Dec 11, 2019, 03:04 PM IST
চেষ্টা করলে বাধা অতিক্রম করতে পারবই, অ্যাসিড আক্রান্তদের উদ্দেশ্যে বললেন শাহরুখ

নিজস্ব প্রতিবেদন: তিনি শুধু বলিউডের কিং নন, সামাজিক বিভিন্ন হিতকর কাছেও বারবার এগিয়ে এসেছেন বলিউড বাদশা ও শাহরুখ। বিশেষ করে যেসমস্ত মহিলারা অ্যাসিড আক্রান্ত, বহু আগেই তাঁদের পাশে দাঁড়িয়েছেন শাহরুখ ও তাঁর স্বেচ্ছাসেবী সংস্থা 'মীর ফাউন্ডেশন'। ১০ ডিসেম্বর, বিশ্ব মানবাধিকার দিবসে সোশ্যাল মিডিয়ায় শাহরুখের মীর ফাউন্ডেশনের তরফে একটি বিশেষ ভিডিয়ো পোস্ট করা হয়। 

'মীর ফাউন্ডেশন' তরফে পোস্ট করা এই ভিডিয়োতে শাহরুখকে সেই সমস্ত মহিলাদের সঙ্গে কথা বলতে দেখা গেছে, যাঁরা কোনওনা কোনও ভাবে অ্যাসিড হামলায় ক্ষতিগ্রস্ত। ভিডিয়োতে ওই মহিলাদের কোনও না কোনওভাবে তাঁদের সমস্যার কথা তুলে ধরতে দেখা যায় কিং খানের কাছে। শাহরুখ তাঁদের সকলকেই আশ্বস্ত করে বলেছেন, ঈশ্বর, সবসময় আমাদের ধৈর্যের পরীক্ষা নেন। আমরা অবশ্যই সমস্ত বাধা অতিক্রম করব। তাঁদেরকে আশ্বস্ত করে শাহরুখ বলেছেন, তাঁদের (অ্যাসিড হামলায় আক্রান্ত) চিকিৎসার সমস্ত খরচ তিনি নেবেন। তারপর ধীরে ধীরে তাঁদের রোজগারের জন্য যদি কোনও ব্যবস্থা করা যায়, সেই চেষ্টাও তিনি করবেন।

আরও পড়ুন-দ্বিতীয় বিবাহবার্ষিকী, এতটা পথ পার করে আসার পর অভিজ্ঞতা কী? লিখলেন বিরাট-অনুষ্কা

নিজের মীর ফাউন্ডেশনের ভিডিয়োটি নিজের সোশ্যাল মিডিয়ায় হ্যান্ডেলে শেয়ার করে শাহরুখ লিখেছেন, ''আমরা অবশ্যই এই সমস্যার অতিক্রম করব। ''

আরও পড়ুন-মা মুনমুন সেন, দিদি রাইমা ও হাবি শিবমের সঙ্গে রাতভর পার্টি রিয়া সেনের

প্রসঙ্গত, শাহরুখ তাঁর এই স্বেচ্ছাসেবী সংস্থার নাম রেখেছিলেন বাবার নামে। মীর ফাউন্ডেশনের একটি ওয়েবসাইট উদ্বোধন করে শাহরুখ বলেছিলেন, আমার বাবার নামে- @মীর ফাউন্ডেশন- এটি অ্যাসিড আক্রান্ত মহিলাদের সাহায্যের জন্য বানানো একটি ওয়েবসাইট। ওয়েবসাইটটির উদ্বোধনের জন্য ফাদার্স ডের থেকে ভাল দিন আর কী হতে পারত"। সেসময় প্রতিষ্ঠানের ওয়েবসাইটে তিনি লেখেন, "আমার সতীর্থরা আমাকে জীবনে সফল হওয়ার অনেক সুযোগ দিয়েছেন। আর এটাই আমি করতে চাই অন্যদের জন্য, বিশেষত মহিলাদের জন্য। আমি মহিলাদের জন্য এমন পরিবেশ তৈরি করতে চাই যেখানে তাঁরা নিজেদের মতো করে জীবনটাকে সাজাতে পারবেন। কথাটা আদর্শবাদীর মতো মনে হতে পারে কিন্তু আমি বিশ্বাস করি আমরা মহিলাদের সেই ক্ষমতা দিতে পারি যাতে তাঁরা চিন্তাহীন ভাবে বাঁচতে পারেন, স্বপ্ন দেখতে পারেন।" 

প্রসঙ্গত মীর ফাউন্ডেশন প্রসঙ্গে শাহরুখ বলছিলেন, তাঁর অবর্তনে এই সংস্থার সমস্য দায়িত্ব নেবে তাঁর মেয়ে সুহানা খান। 

.