Avantika Vandanapu: কালো বলে রাজকুমারী নয়! বর্ণবিদ্বেষের ছায়ায় ভারতীয় বংশোদ্ভূত অভিনেত্রী...

Avantika Vandanapu Faces Racist Backlash: সম্প্রতি বর্ণবিদ্বেষী আক্রমণের শিকার হয়েছেন ইন্ডো-আমেরিকান অভিনেত্রী। জানা গিয়েছে, সোশ্যাল মিডিয়ায় তাঁর নামে গুজব ছড়িয়েছে। শোনা যাচ্ছে তাঁকে জনপ্রিয় ডিজনি ফিল্ম 'ট্যাংলেড'এর লাইভ-অ্যাকশন সংস্করণে রাপনজেল চরিত্রে নিয়োগ করা হয়েছে।

Updated By: Apr 12, 2024, 12:22 PM IST
Avantika Vandanapu: কালো বলে রাজকুমারী নয়! বর্ণবিদ্বেষের ছায়ায় ভারতীয় বংশোদ্ভূত অভিনেত্রী...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সম্প্রতি বর্ণবিদ্বেষী আক্রমণের শিকার হয়েছেন ইন্ডো-আমেরিকান অভিনেত্রী। মিউজিক্যাল কমেডি 'মিন গার্লস'-এ ভূমিকার জন্য পরিচিত ১৯ বছরের বয়সী অভিনেত্রী অবন্তিকা বন্দনাপু। জানা গিয়েছে, সোশ্যাল মিডিয়ায় তাঁর নামে গুজব ছড়িয়েছে। শোনা যাচ্ছে তাঁকে জনপ্রিয় ডিজনি ফিল্ম 'ট্যাংলেড'এর লাইভ-অ্যাকশন সংস্করণে রাপনজেল চরিত্রে নিয়োগ করা হয়েছে।

বহু টিকটিক ব্যবহারকারীরা রাজকুমারীর ভূমিকায় দক্ষিণ এশীয় বংশোদ্ভূত একজন অভিনেত্রী নিয়ে তাদের হতাশা প্রকাশ করে ভিডিয়ো পোস্ট করেছেন। একজন ইউজার এক ফর্সা মহিলার কান্নার ছবি দিয়ে ক্যাপশনে লেখেন, 'আমার ভিতরের ছোট মেয়েটি লাইভ-অ্যাকশন রাপুনজেল কাস্টিং নিয়ে খুবই দুঃখিত।' অন্য একজন লেখেন, 'তিনি ডিজনিকে বাতিল করে দিতে চেয়েছিলেন। যদি মিসেস বন্দনাপুকে রাপুনজেল হিসাবে কাস্ট করা হয় কারণ তিনি জার্মান বংশোদ্ভূত নন।'

অভিনেত্রী ইনস্টাগ্রাম পোস্টগুলিতে নেটিজেনরা নেগেটিভ কমেন্টে ভরিয়ে দেয়। সেখানে অনেকেই কমেন্ট করেন যে তাঁরা কখনই রাপনজেল হিসাবে অভিনেত্রীকে মেনে নেবে না। 

আরও পড়ুন: Shah Rukh Khan | Salman Khan | Aamir Khan: ঈদের চাঁদ! ভক্তদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ে বলিউডের ৩ খান...

যদিও ডিজনির তরফ থেকে কোনও আনুষ্ঠানিক নিশ্চিতকরণ হয়নি। নেটিজেনদের যুক্তি যে লম্বা কালো চুলের একজন ভারতীয় মহিলা রাপেনজেলের ভূমিকার জন্য উপযুক্ত নয়। জনপ্রিয় অ্যানিমেটেড চরিত্র রাপনজেল। যাঁর বিশাল লম্বা ব্লন্ড চুল।

এইরকমই বর্ণবিদ্বেষী আক্রমণের শিকার হয়েছিলেন হ্যালে বেইলি। যখন তাঁকে 'দ্য লিটল মারমেড'- এরিয়েলের চরিত্রে দেখা গিয়েছিল। জনপ্রিয় মারমেড রাজকুমারী চরিত্রে অভিনয় করার জন্য টুইটারে #notmyAriel হ্যাশট্যাগে ভরে যায়। এই বিদ্বেষের প্রতিবাদে অভিনেত্রী নিজে সরব হন। তিনি জানান যে কৃষ্ণাঙ্গ সম্প্রদায়ের অভিনেতাদের আরও বেশি করে পর্দায় দেখানো উচিত। অভিনেত্রী অবন্তিকা এখনও অবধি এই নিয়ে কোনও প্রতিক্রিয়া জানাননি।

অন্যদিকে দক্ষিণ এশীয় ফ্যানেরা অবন্তিকা প্রতিরক্ষায় সরব হয়েছেন। তারা উল্লেখ করেছেন যে অভিনেত্রী রাপুনজেল চরিত্রে অভিনয় করবেন এমন কোনও নিশ্চিতকরণ পাওয়া যায়নি।

আরও পড়ুন: Rudranil Ghosh: রুদ্রনীলে মুগ্ধ অজয় দেবগণ, নয়া ছবির অফার বাঙালি অভিনেতার হাতে...

পরিবারের সঙ্গে মার্কিন মুলুকেই বড় হয়েছেন অবন্তিকা। অভিনয়ের পাশাপাশি নাচের তালিমও নিয়েছেন অবন্তিকা। কুচিপুরি, কত্থক ও ব্যালে নাচে তিনি পারদর্শী। হলিউড ও দক্ষিণভারতের ফিল্ম ইন্ডাস্ট্রি টলিউডের জন্য অডিশন দিয়েছিলেন অবন্তিকা। মাত্র ১২ বছর বয়সে ‘স্পিন’-এর সুযোগ আসে তাঁর কাছে। সেসময় তিনি ভারতে ছিলেন। ‘ব্রাহ্মোৎসভম’, ‘মনমন্থন’, ‘প্রেমম’, ‘ভূমিকা’র মতো বহু ছবিতে অভিনয় করেছেন অবন্তিকা।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.