IMPPA: বিপন্ন চলচ্চিত্র ব্যবসা, নির্মলা সীতারমনকে চিঠি ইম্পার

চলচ্চিত্র ব্যবসা থেকে জিএসটি তুলে দেওয়ার আর্জি ইম্পার

Updated By: Nov 24, 2021, 10:08 PM IST
IMPPA: বিপন্ন চলচ্চিত্র ব্যবসা, নির্মলা সীতারমনকে চিঠি ইম্পার

নিজস্ব প্রতিবেদন: এবার কেন্দ্রীয় অর্থমন্ত্রকের দ্বারস্থ ইন্ডিয়ান মোশন পিকচার প্রোডিউসার্স অ্যাসোসিয়েশন (IMPPA)।  চলচ্চিত্র বানিজ্য়ের উপর থেকে পণ্য ও পরিষেবা কর আর্থাৎ জিএসটি (GST) তুলে নেওয়ার আবেদন জানিয়ে অর্থমন্ত্রী নির্মলা সীতারমনকে (Nirmala Sitharaman) চিঠি লেখে ইম্পার সদস্যরা। 

করোনা কালে এমনিতেই চলচ্চিত্র ব্যবসা ক্ষতির মুখে। সিনেমা হল খুলেছে সবেমাত্র। এমনিতেই দর্শক আনাগোনা কমে যাওয়ায় ক্ষতির মুখে প্রযোজকরা। তার উপর দোসর হয়ে উঠেছে জিএসটি। ইম্পার তরফ থেকে ঐ চিঠিতে লেখা হয়েছে,'সিনেমা ইন্ডাস্ট্রিতে সরকারের পক্ষ থেকে কোনও রকম বিনিয়োগ করা হয় না বরং যা আয় হয়, তার বেশিরভাগই কররূপে নিয়ে নেয় সরকার।' ইম্পার সভাপতি টি পি আগরওয়ালের দু’পাতার সেই চিঠিতে লিখেছেন, ‘বিপুল পরিমাণে পণ্য ও পরিষেবা করের (GST) চাপানোয় চলচ্চিত্র ব্যবসার অবস্থা খুবই করুণ। এছাড়া ১৮ শতাংশ জিএসটির অঙ্কও খুবই বেশি। যা বহন করা প্রায় অসম্ভব হয়ে দাঁড়িয়েছে প্রযোজকদের কাছে। অতএব ইন্ডাস্ট্রিকে বাঁচাতে হলে তাকে নতুন জীবন দেওয়া দরকার।’

আরও পড়ুন: Amitabh Bachchan: প্রতিযোগী থেকে অভিনেতা, KBC-র মঞ্চেই সিনেমার অডিশন

আরও পড়ুন: Rajkummar Rao: সাবেকি থেকে ওয়েস্টার্ন, বিয়ের মরসুমে ফ্যাশন আইকন রাজকুমার

ইম্পার তরফ থেকে অর্থমন্ত্রীকে আবেদন করা হয় যেন এই বিষটির উপর নজর দেন তিনি। বিপুল আর্থিক ক্ষতির মুখ দেখছেন প্রযোজকেরা। তাই জিএসটি তুলে নেওয়ার অন্যথায় করের পরিমাণ কম করার আবেদন করেন তাঁরা। যত তাড়াতাড়ি সরকারের পক্ষ থেকে এই বিষয়ে পদক্ষেপ নেওয়া হবে তত তাড়াতাড়ি পুনরুজ্জীবিত হবে চলচ্চিত্র ব্যবসা, বলে দাবি করে ইম্পা। 

  (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)