''ইরফানের ভাড়া বাড়িতে বসেই 'হাসিল' ছবির নামকরণ করেছিলাম'', বন্ধুকে স্মরণ তিঘমাংশু ধুলিয়ার

 প্রিয় বন্ধু ইরফানের স্মৃতিতে নস্টালজিক হয়ে পড়েছেন পরিচালক তিঘমাংশু।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: May 16, 2020, 09:41 PM IST
''ইরফানের ভাড়া বাড়িতে বসেই 'হাসিল' ছবির নামকরণ করেছিলাম'', বন্ধুকে স্মরণ তিঘমাংশু ধুলিয়ার

নিজস্ব প্রতিবেদন : ইরফান খানের মৃত্যুর ১৫ দিন কেটে গিয়েছে। তবুও ইরফান তাঁর পরিবার, বন্ধু, ও ভক্তদের হৃদয়ে এখনও উজ্জ্বল। শুক্রবার পরিচালক তিঘমাংশু ধুলিয়ার ছবি 'হাসিল' মুক্তি পাওয়ার ১৭ বছর সম্পূর্ণ হয়েছে। 'হাসিল' ছবির ১৭ বছর পূর্তিতে আরও একবার প্রিয় বন্ধু ইরফানের স্মৃতিতে নস্টালজিক হয়ে পড়েছেন পরিচালক তিঘমাংশু।

তিঘমাংশু ধুলিয়ার সঙ্গে ইরফান খানের সম্পর্ক পরিচালক ও অভিনেতার হিসাবে ছিল না, ছিল বন্ধুত্বের। তিঘমাংশু যে তাঁর অত্যন্ত কাছের বন্ধু ছিলেন, সেকথা বহু সাক্ষাৎকারে বলেওছেন ইরফান। ইরফানের মৃত্যুর সময় তাঁর পরিবারের পাশেও দেখা গিয়েছিল তিঘমাংশু ধুলিয়াকে। ইরফান অভিনীত 'হাসিল' ছবির ১৭ বছর পূর্তিতে আবেগঘন একটি টুইট করেছেন তিঘমাংশু ধুলিয়া। 

আরও পড়ুন-সচিনের সঙ্গে বিবাহবিচ্ছেদের কথা ছোট্ট মেয়ে সামাইরাকে কীভাবে বলেছিলেন জুহি?

তিনি লিখেছেন, ''আমার মনে আছে ছবির নামটা যখন আমার মাথায় এলো আমি তখন ওর (ইরফান) এভারশাইন নগরের ভাড়া বাড়িতে বসে ছিলাম। কুড়ি বছর আগের সেই বুদ্ধিদীপ্ত...হাসিল। এই ছবিটি ১৭ বছর পূর্ণ করলো। যেটি কিনা আমাদের ৩৪ বছর বন্ধুত্বের একটি ভরসা। যে বন্ধুত্ব কখনও শেষ হবে না। তুমি আমায় সব সময় পথে দেখিয়ে নিয়ে যাবে বন্ধু।''

'হাসিল'-এর পর তিঘমাংশু ধুলিয়ার বহু ছবিতে অভিনয় করেছেন ইরফান খান। যার মধ্যে 'পান সিং তোমার' অন্যতম। যে ছবিটি জাতীয় পুরস্কারও পায়েছিল। সেরা অভিনেতা হিসাবে জাতীয় পুরস্কার পেয়েছিলেন ইরফান। যদিও এক সাক্ষাৎকারে ইরফান দুঃখ প্রকাশ করে বলেছিলেন। তিনি ভেবেছিলেন, 'হাসিল' ছবির জন্য তিনি জাতীয় পুরস্কার পাবেন, পরে ভেবেছিলেন মীরা নায়ারের 'দ্যা নেমসেক'-এর জন্য পাবেন, কিন্তু পান নি।

আরও পড়ুন-ভিনরাজ্যে আটকে পড়া ঘাটাল লোকসভায় বসবাসকারী শ্রমিকদের ফিরিয়ে আনতে উদ্যোগী দেব

.