Karnataka Hijab Row: 'আমি কখনই হিজাব বা বোরখা পরার পক্ষে নই। কিন্তু...' হিজাব বিতর্কে সরব জাভেদ আখতার

হিজাব বিতর্কে উত্তাল গোটা দেশ

Updated By: Feb 10, 2022, 06:00 PM IST
Karnataka Hijab Row: 'আমি কখনই হিজাব বা বোরখা পরার পক্ষে নই। কিন্তু...' হিজাব বিতর্কে সরব জাভেদ আখতার

নিজস্ব প্রতিবেদন: কর্ণাটকের হিজাব বিতর্কে (Hijab Row) সরব বর্ষীয়ান গীতিকার ও চিত্রনাট্যকার জাভেদ আখতার(Javed Akhtar)। সোশ্যাল মিডিয়ায় (Social Media) নিজের ক্ষোভ উগড়ে দেন তিনি। হিজাব বিতর্কে উত্তাল গোটা দেশ। সম্প্রতি নেটমাধ্যমে ভাইরাল হয়ে যায় একটি ভিডিও। সেখানে দেখা যায়, কলেজে হিজাব পরা ছাত্রীকে দেখে গেরুয়া উত্তরীয় পরা একদল যুবক নাগাড়ে জয় শ্রীরাম ধ্বনি দিতে থাকে। তাতে পিছু না হটে পালটা এগিয়ে আসেন ওই ছাত্রী। চোয়াল শক্ত করে পালটা ‘আল্লাহু আকবর’ স্লোগান দিতে থাকে সে। প্রতিবাদী ওই ছাত্রীর নাম মুসকান।

বৃহস্পতিবার জাভেদ আখতার তাঁর টুইটে লেখেন, 'আমি কখনই হিজাব বা বোরখা পরার পক্ষে ছিলাম না। আমি এখনও এরই পক্ষে আছি কিন্তু একইসঙ্গে এই গুন্ডারা যারা একটি মেয়েকে হিজাব পরার জন্য ভয় দেখানোর চেষ্টা করে এবং ব্যর্থ হয়, তাদের জন্য ধিক্কার। এটাই কী তাদের কাছে পুরুষত্বের ধারণা?' জাভেদ  আখতারের পাশাপাশি হিজাব বিতর্কে সরব হয়েছেন স্বরা ভাস্কর থেকে হেমা মালিনী। 

আরও পড়ুন: TRP List: প্রথম তিনে জায়গা পেল না 'মিঠাই', শীর্ষে খড়ি-ঋদ্বিমানের 'গাঁটছড়া'

হিজাব কাণ্ডে মুখ খোলেন ওই ছাত্রী। এক জাতীয় সংবাদ মাধ্যমকে মুসকান বলেন, ‘‘আমি ভয় পাইনি। কলেজে ঢোকার সময় আমি বোরখা পরা দেখে তারা আমাকে ঢুকতে দিতে চাইছিল না। তারা 'জয় শ্রীরাম' স্লোগান দিতে থাকলে আমি 'আল্লাহু আকবার' বলতে শুরু করি। কলেজের অধ্যক্ষও আমাকে সমর্থন করেছেন এবং আমাকে সুরক্ষা দিয়েছেন।''প্রসঙ্গত, গত বছরের ডিসেম্বর মাস থেকে বিজেপি (BJP) শাসিত কর্ণাটকের কলেজে মুসলিম ছাত্রীদের হিজাবে পরে নিয়ে বিতর্ক শুরু হয়েছে। গত কয়েক দিনে তা চরমে পৌঁছেছে। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.