বাংলাদেশেও মুক্তি পাচ্ছে জয়ার 'কণ্ঠ', ভারতে আসছে 'খাঁচা'

 ৮ নভেম্বর বাংলাদেশে মুক্তি পেতে চলেছে উইনডোজ প্রোডাকশনের ছবি 'কণ্ঠ'।

Updated By: Nov 1, 2019, 04:42 PM IST
বাংলাদেশেও মুক্তি পাচ্ছে জয়ার 'কণ্ঠ', ভারতে আসছে 'খাঁচা'

নিজস্ব প্রতিবেদন: দেশের গণ্ডি ছাড়িয়ে এবার বাংলাদেশের মাটিতে মুক্তি পেতে চলেছে শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়ের ছবির 'কণ্ঠ'। ৮ নভেম্বর বাংলাদেশে মুক্তি পেতে চলেছে উইনডোজ প্রোডাকশনের ছবি 'কণ্ঠ'।

প্রযোজনা সংস্থা সূত্রে জানানো হচ্ছে, ঢাকার বসুন্ধরা সিটি, ব্লকবাস্টার্স সিনেমা, শ্যামলী, বলাকা, মধুমিতা-প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে 'কণ্ঠ'। তবে শুধু ঢাকাতেই নয়, জয়দেবপুরের 'বর্ষা', বগুড়ার 'মম ইন', টট্টগ্রামের 'সিলভার স্ক্রিন', ময়মনসিংহের 'ছায়াবানী', পাবনার 'রূপকথা', খুলনার 'শংখ', 'লিবার্টি'-র মত প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে এই ছবি।

প্রসঙ্গত, 'কণ্ঠ' ছবিতে গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করছেন বাংলাদেশের অভিনেত্রী জয়া আহসান। তিনি এখন দুই বাংলাতেই চুটিয়ে কাজ করছেন জয়া। এই ছবিতে জয়ার চরিত্রটি একজন স্পিচ থেরাপিস্টের। ছবিতে কণ্ঠ হারিয়ে বিপর্যস্ত বাচিক শিল্পীকে কথা বলার নতুনভাবে অনুপ্রেরণা জোগাতে দেখা যাবে জয়াকে। জয়া ছাড়াও 'কণ্ঠ'তে পাওলি দাম, শিবপ্রসাদ মুখোপাধ্যায়, কনিনীকা বন্দ্যোপাধ্যায় সহ অন্যান্যরা।

'কণ্ঠ' ছবিটি যেমন বাংলাদেশে মুক্তি পাচ্ছে, ঠিক তেমনই জয়া আহসান অভিনীত, আকরাম খান পরিচালিত বাংলাদেশের ছবি খাঁচা মুক্তি পেতে চলেছে কলকাতায়। সাফটা চুক্তির মাধ্যমেই হচ্ছে দুদেশের ছবির এই আদান-প্রদান।

এপ্রসঙ্গে জয়া আহসান বলেন, '' 'কণ্ঠ' এবং 'খাঁচা' দুটি ছবিই সমস্ত নিয়ম মেনেই দুই দেশের মধ্যে আদানপ্রদান হতে চলেছে। দুটি ছবিই অত্যন্ত গুরুত্বপূর্ণ, এবং প্রয়োজনীয়। কণ্ঠ এমন একটা ছবি যেটার দেশ, কাল, বর্ণ কোনও কিছুই থাকে না। এটি সবসময়ের জন্য একটা গল্প, যেটা ভীষণই অনুপ্রেরণা দেয়। ভারতের আমার অভিনীত এই প্রথম ছবি বাংলাদেশে মুক্তি পেতে চলেছে। এটা আমার কাছে ভীষণই আনন্দের। বাংলাদেশের দর্শকরা 'কণ্ঠ' দেখে এক্কেবারেই হতাশ হবেন না, তাঁদেরও ছবিটি মন কাড়বে বলেই আমার আশা। ইতিমধ্যেই ছবিটি দেখার জন্য বাংলাদেশে আগ্রহ তৈরি হয়েছে। আমার বিশ্বাস, এই ছবিটির সঙ্গে বাংলাদেশের মানুষ একাত্ম হতে পারবেন। ''

প্রসঙ্গত, এই প্রথম জয়া আহসান অভিনীত এদেশের কোনও বাংলা ছবি বাংলাদেশে মুক্তি পেতে চলেছে।  গত ১০ মে এদেশে মুক্তি পেয়েছিল 'কণ্ঠ'। ছবিটি বক্স অফিসে বেশ ভালো ব্যবসা করে। এদেশের পর 'কণ্ঠ' বাংলাদেশের সিনেমাপ্রেমীদেরও ময় জয় করবে বলে আশা ছবির কলাকুশলীদের। 

.