Jeet-এর ছবি Cannes-র মঞ্চে, নেপথ্যে Haranath পুত্র Hindol

গত ৩০ অগাস্ট ইউটিউব চ্যানেলে মুক্তি পেয়েছিল 'হরে কৃষ্ণ'। 

Updated By: Sep 26, 2021, 06:47 PM IST
Jeet-এর ছবি Cannes-র মঞ্চে, নেপথ্যে Haranath পুত্র Hindol
কান ওয়ার্ল্ড ফিল্ম ফেস্টিভালে জিতের ছবি

নিজস্ব প্রতিবেদন: আন্তর্জাতিক সিনেমার মঞ্চে সেরার সম্মান পেল বাংলা সিনেমা। এবার কান ওয়ার্ল্ড ফিল্ম ফেস্টিভালে (Cannes World Film Festival) সেরা ভারতীয় ছবির তকমা পেল বাংলার সুপারস্টার জিতের (Jeet) শর্ট ফিল্ম (Short Film)। ছবির নাম 'হরে কৃষ্ণ' (Hare Krishna)। ছবিটি পরিচালনা করেছেন প্রখ্যাত পরিচালক হরনাথ চক্রবর্তীর (Haranath Chakraborty) ছেলে হিন্দোল চক্রবর্তী (Hindol Chakraborty)। এটাই তাঁর প্রথম ছবি। এই স্বল্পদৈর্ঘ্যের ছবিতে জিৎ অভিনয় না করলেও এই ছবির কনসেপ্ট তাঁর, এছাড়াও এই ছবিটি প্রযোজনাও করেছেন জিৎ। কান ওয়ার্ল্ড ফিল্ম ফেস্টিভালে সেরা ভারতীয় ছবির বিভাগে সেরার সেরা শিরোপা পেল 'হরে কৃষ্ণ'।  

২০০২ সালে পরিচালক হরনাথ চক্রবর্তীর সুপারহিট ছবি 'সাথী'-তে(Saathi) ডেবিউ করেছিলেন জিৎ। এবার জিতের প্রযোজনায় পরিচালক হিসাবে ডেবিউ করলেন হরনাথ চক্রবর্তীর ছেলে হিন্দোল চক্রবর্তী। এই ছবির দৈর্ঘ্য ১০ মিনিট। ছবির বিষয় প্রসঙ্গে জি ২৪ঘন্টা ডিজিটালকে পরিচালক হিন্দোল চক্রবর্তী জানান, 'সময় অল্প হলেও এই ছবির বিষয়বস্তু খুবই প্রাসঙ্গিক। রোজকার জীবনে আমরা আমাদের চারপাশে যা কিছু দেখতে পাই, তাই উঠে এসেছে এই ছবিতে। তবে সবটাই হাস্যকৌতুকের আকারে। এটি একটি সোশ্যাল স্যাটায়ার।' এই ছবিতে অভিনয় করেছেন শুভময় চ্যাটার্জি, মীরাক্কেল খ্যাত মন্টু মল্লিক, রাজু সহ একঝাঁক থিয়েটার আর্টিস্ট। গত ৩০ অগাস্ট গ্রাসরুট এন্টারটেইনমেন্টের ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে রিলিজ করেছিল 'হরে কৃষ্ণ'। এরপর এই ছবিকে পাঠানো হয় ফেস্টিভালে সেখানেই জয়জয়কার এই ছবির। 

হিন্দোলের সাফল্যে খুশি তাঁর বাবা বিখ্যাত পরিচালক হরনাথ চক্রবর্তী। পাশাপাশি আন্তর্জাতিক প্ল্যাটফর্মে তাঁর ছবি সেরার সেরা হওয়ায় আনন্দিত সুপারস্টার জিত। রবিবার ভোর রাতে এই সুসংবাদ পান জিৎ। তখনই সকলের সঙ্গে এই সুসংবাদ শেয়ার করেন অভিনেতা। তিনি জানিয়েছেন, ভালো খবর শেয়ার করার কোনও নির্দিষ্ট সময় হয় না, যেকোনও সময়েই তা শেয়ার করা যায়। পাশাপাশি তিনি তাঁর পুরো টিমকে ধন্যবাদ জানিয়েছেন এবং শুভেচ্ছা জানিয়েছেন পরিচালক হিন্দোলকে। 

আরও পড়ুন: ভাগ্নের সঙ্গে Govinda-র ঝামেলার জের, 'মামা আমার সঙ্গেও কথা বলেন না', বললেন ভাগ্নী Arti

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Jeet (@jeet30)

জি ২৪ ঘণ্টা ডিজিটালকে হিন্দোল জানিয়েছেন,'এই শর্ট ফিল্মের সাফল্যে খুশি প্রত্যেকেই।' ইউটিউবে এই ছবি মুক্তির পরেই বিতর্কের মুখে পড়তে হয়েছিল টিমকে। হরে কৃষ্ণ নাম রেখে কেন ছবির সংলাপে অশ্রাব্য ভাষা ব্যবহার করা হয়েছে, সেই প্রশ্নই তুলেছিলেন নেটিজেনরা। রবিবার ছবিটি সেরা নির্বাচিত হওয়ার পর পরিচালক জানালেন,'সেসময় অনেকেই এই বিষয়টি নিয়ে প্রশ্ন তুলেছিলেন কিন্তু ইচ্ছে করে সংলাপে কোনও গালিগালাজ রাখা হয়নি, সবটাই এসেছিল চিত্রনাট্যের খাতিরে। আর সেরার সম্মান পাওয়ায় এটা আরও পরিষ্কার যে সংলাপে অশ্রাব্য ভাষাটা আরোপিত ছিল না আর ছবির নাম হরে কৃষ্ণ রাখার সঙ্গে অশ্রাব্য ভাষার কোনও সম্পর্কও নেই।' পাশাপাশি তিনি জানান, জিতের প্রযোজনায় ফিচার ফিল্ম করার কথা ছিল তাঁর। কিন্তু করোনা অতিমারিতে যেহেতু ইন্ডাস্ট্রি বিধ্বস্ত তাই বড় ছবির পরিকল্পনা তাঁরা বাতিল করেন। তবে আগামী দিনে জিতের ছবির পরিচালক হিসাবেও দেখা যাবে তাঁকে। ইতিমধ্যেই বেশ কয়েকটি বিষয়বস্তু নিয়ে কথা হয়েছে তাঁদের। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)