বাঙালি পরিচালকের ছবিতে কাজল, হল ডিজিটাল ডেবিউ

ডিজিটালে ডেবিউ করলেন কাজল। এই প্ল্যাটফর্মে ডেবিউ করলেন শ্রুতি হাসানও

Updated By: Mar 2, 2020, 09:18 PM IST
বাঙালি পরিচালকের ছবিতে কাজল, হল ডিজিটাল ডেবিউ

নিজস্ব প্রতিবেদন:  নির্ভয়া কাণ্ডে অপরাধীদের ফাঁসি ফের রদ হওয়ায় যখন বিচারব্যবস্থার ভূমিকা নিয়ে গোটা দেশ উত্তাল, ঠিক তখনই লার্জ ব্যারেল শর্ট ফিল্মস ইউটিউবে প্রকাশ করল তাদের ছোট ছবি ‘দেবী’। মুখ্য ভূমিকায় কাজল, নেহা ধূপিয়া, শ্রুতি হাসান প্রমুখ।

আরও পড়ুন-অমিত শাহের সভায় 'গোলি মারো' স্লোগান, সিসিটিভি ফুটেজ দেখে শনাক্ত আরও ২৫

এ যেন একটা ক্যাম্প। একটা ঘরে নয়জন মহিলা বসে নানা রকমের কাজ করছেন আর টিভি দেখছেন। এঁদের কথা শুনলেই বুঝতে পারা যায় যে, সমাজের বিভিন্ন স্তরের নিপীড়িত মহিলা তাঁরা। কেউ গার্হস্থ্য হিংসার শিকার, কেউ রেপ ভিকটিম, কাউকে পুড়িয়ে দেওয়ার চেষ্টা হয়েছিল। বাড়ি থেকে বের করে দেওয়া মহিলাদের যেন একটা ডিটেনশন ক্যাম্প। তারই মাঝে খুনসুটি, ঠেস দিয়ে কথা, হিংসা, মজা।

আরও পড়ুন-দিল্লি আদালতের রায়ে অনির্দিষ্টকালের জন্য স্থগিত নির্ভয়াকাণ্ডে দণ্ডিতদের ফাঁসি

মহিলাদের পোশাক দেখেই বোঝা যায়, নানা ধর্ম, নানা ভাষা, সমাজের বিভিন্ন স্তর থেকে এসেছেন এঁরা। কেউ কথা বলতে পারনে, কেউ বোবা।তবু সবাই একইভাবে দুর্ভাগা। এমনই একটা হঠাত্‍ গড়ে ওঠা সংসারের প্রায় কর্ত্রীর ভূমিকায় কাজল। নাম, জ্যোতি। হঠাত্‍ই বাড়ির বেল বেজে ওঠে। লাগাতার বাজতেই থাকে। তাড়াতাড়ি টিভি বন্ধ করে দেন কেউ। যেন বাইরে থেকে কেউ বুঝতে না পারে ভিতরে কেউ আছে। ঘরে আর তিলধারণের স্থান নেই, বাইরে যে কজন এসেছেন, তাঁদের রাখা হবে কোথায়, তাই মিয়ে চলল মতদ্বন্দ্ব। পরস্পরের প্রতি দোষারোপ। অবশেষে জ্যোতি গেলেন দরজার বাইরের আগন্তুককে নিয়ে আসতে। তারপর কী হল, দেখতে চোখ রাখুন নিচের লিঙ্কে।

ডিজিটালে ডেবিউ করলেন কাজল। এই প্ল্যাটফর্মে ডেবিউ করলেন শ্রুতি হাসানও।‘দেবী’ ছবির বাঙালি পরিচালক প্রিয়াঙ্কা বন্দ্যোপাধ্যায়। কাজল তাঁর টুইটার হ্যান্ডেলে টিজারটা শেয়ার করা মাত্রই তা ভাইরাল হয়ে যায়। কাজল জানিয়েছিলেন, জ্যোতি চরিত্রটার সঙ্গে তাঁর কোনও মিল নেই। কিন্তু মেয়েদের জীবনের এই পরিস্থিতিগুলো তিনি কাছ থেকে দেখেছেন।তাই প্রথম শর্ট ফিল্ম হিসাবে এই ছবি বেছে নিয়েছিলেন তিনি।দেশের আজকের এই পরিস্থিতিতে ‘দেবী’র মত ছবি তৈরি করা খুব জরুরি, জানালেন কাজল।

Tags:
.