Kangana Ranaut: নটী বিনোদিনীর চরিত্রে এবার কঙ্গনা! রুক্মিনীর পথে কাঁটা?

Kangana Ranaut: বাংলা থিয়েটারে একদা রাজ করতেন তিনি। কিন্তু একদিন হঠাৎ মঞ্চ থেকে বিদায় নেন বাংলার কিংবদন্তি অভিনেত্রী নটী বিনোদিনী। তাঁর অটোবায়োগ্রাফি পড়লে মনে হয়, তা যেন কার্যত সিনেমার চিত্রনাট্য। এবার সেই গল্প  উঠে আসছে পর্দায়। সেই ছবিতে নটীর চরিত্রে দেখা যাবে কঙ্গনাকে। 

Updated By: Oct 19, 2022, 08:05 PM IST
Kangana Ranaut: নটী বিনোদিনীর চরিত্রে এবার কঙ্গনা! রুক্মিনীর পথে কাঁটা?

Kangana Ranaut, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতা ও প্রাক্তন প্রধাণমন্ত্রী ইন্দিরা গান্ধীর চরিত্রে অভিনয় করেছেন কঙ্গনা রানাওয়াত। এবার ফের এক বায়োপিকে দেখা যাবে তাঁকে। তবে এই চরিত্রটি নিঃসন্দেহে জয়ললিতা বা ইন্দিরা গান্ধীর থেকে ১০০ শতাংশ আলাদা। বাংলা থিয়েটারের কিংবদন্তি নটী বিনোদিনীর চরিত্রে দেখা যাবে তাঁকে। ছবিটি পরিচালনা করবেন প্রদীপ সরকার। এই ছবিতে উঠে আসবে নটী বিনোদিনীর জীবনের গল্প। বিনোদিনীর দাসীর চরিত্রে তিনি অভিনয় করবেন এ কথা নিজেই জানালেন সোশ্যাল মিডিয়ায়।

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

কঙ্গনা তাঁর ইনস্টাগ্রাম স্টোরিতে নটী বিনোদিনীর একটি ছবি শেয়ার করে লিখেছেন, ‘বিনোদিনী হলেন ব্রিটিশ অধ্যুষিত ভারতে প্রথম অভিনেত্রী, যিনি সাফল্যের চূড়ায় উঠে সব ত্যাগ করে সন্ন্যাস নিয়েছিলেন।’ মাত্র ১২ বছর বয়সে অভিনয় শুরু করেছিলেন বিনোদিনী। বাংলা থিয়েটারের প্রথম অভিনেত্রী, যিনি নিজের ক্যারিশ্মায় হয়ে উঠেছিলেন মঞ্চের তারকা। শুধুমাত্র অভিনয় নয়, মটী বিনোদিনী থিয়েটারকে দিয়েছিলেন মেকআপের নয়া প্রক্রিয়াও। এই ছবির চিত্রনাট্য লিখছেন প্রকাশ কাপাডিয়া। প্রকাশ এর আগে তানহাজি, পদ্মাবত ও ব্ল্যাকের চিত্রনাট্য লিখেছেন। অন্যদিকে পরিণীতা ও মর্দানির পর ফের পরিচালকের আসনে প্রদীপ সরকার।

আরও পড়ুন-Sudipta Chakraborty: কেউ রান্না করে দিলে দুমুঠো খেতে পান, ট্রোলারকে যোগ্য জবাব সুদীপ্তার

কঙ্গনা সংবাদমাধ্যমে জানান যে, ‘আমি প্রদীপ সরকারের বড় ভক্ত। এই সুযোগের জন্য আমি খুব আনন্দিত। পাশাপাশি প্রকাশ কাপাডিয়ার সঙ্গে এটা আমার প্রথম ছবি। আমি উচ্ছ্বসিত যে এই ছবির মাধ্যমে আমি দেশের কিছু সেরা শিল্পীদের সঙ্গে কাজ করার সুযোগ পাচ্ছি।’ মঞ্চে নানা চরিত্রে অভিনয় করেছেন নটী বিনোদিনী। প্রমীলা, সীতা, দ্রৌপদী, রাধা, আয়েশা, কৈকেয়ী, মোতিবিবি, কপালকুন্ডলা তাঁর সেরা কয়েকটি চরিত্র। পাশাপাশি তিনিই প্রথম দক্ষিন এশিয়ান থিয়েটার অভিনেত্রী যিনি নিজের জীবন কাহিনী তুলে ধরেছেন বইয়ের আকারে।

প্রদীপ একা নন, নটী বিনোদিনী নিয়ে ছবি তৈরি করছেন পরিচালক রামকমল মুখোপাধ্যায়ও। তাঁর ছবির নাম ‘বিনোদিনী একটি নটীর উপাখ্যান’। নটী বিনোদিনীর চরিত্রে অভিনয় করবেন রুক্মিনী মৈত্র। বাংলায় তৈরি হবে এই ছবি। সম্প্রতি প্রকাশ্যে এসেছে ছবির প্রথম টিজার। সেখানে চৈতন্য লুকে দেখা যায় অভিনেত্রীকে। মঞ্চে যখন পুরুষেরা মহিলা সেজে অভিনয় করত, সেই সময় মহাপ্রভু চৈতন্য সেজেছিলেন বিনোদিনী দাসী। সেই লুকেই দেখা গেল রুক্মিনীকে। ২০২০ সালে এই ছবির পরিকল্পনা নিয়েছিলেন রামকমল। কিন্তু করোনার কারণে পিছিয়ে যায় সেই শ্যুটিং। তবে রুক্মিনী একা নন, ছবির সঙ্গে জড়িয়ে রয়েছেন দেবও। এই ছবির উপস্থাপক সুপারস্টার। কঙ্গনা না রুক্মিনী, পর্দায় কে কতটা ফুটিয়ে তুলতে পারেন নটী বিনোদিনীর চরিত্র, এখন সেটাই দেখার।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.