Kaushiki Chakraborty: লক্ষাধিক টাকা প্রতারণার শিকার কৌশিকী চক্রবর্তী, গ্রেফতার ১

Kaushiki Chakraborty: কৌশিকী চক্রবর্তীর গানের স্কুলে দেখভালের কাজ করত আকাশ।দেখভালের পাশাপাশি শিক্ষার্থীদের থেকে মাসিক ফি নেওয়া থেকে শুরু করে অ্যাকাউন্ট দেখাশোনার কাজ করত সে। সেখানেই শুরু বিপত্তি। দেখা যায় যে ইতোমধ্যেই লক্ষাধিক টাকা নিজের অ্যাকাউন্টে জমা করেছে ঐ ব্যক্তি। তখনই পুলিসের দ্বারস্থ হন সংগীতশিল্পী।

Updated By: Jul 23, 2023, 09:59 PM IST
Kaushiki Chakraborty: লক্ষাধিক টাকা প্রতারণার শিকার কৌশিকী চক্রবর্তী, গ্রেফতার ১

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রতারণার শিকার সংগীতশিল্পী কৌশিকী চক্রবর্তী(Kaushiki Chakraborty)। তাঁর বিশ্বাসযোগ্য লোকই তাঁর সঙ্গে প্রতারণা করেছে। তাঁরই শিক্ষাঙ্গনের এক কর্মচারী তাঁকে ঠকিয়ে আত্মসাৎ করেছেন প্রায় ২ লক্ষ টাকা। কৌশিকীর অভিযোগের পরেই ঐ কর্মচারীকে গ্রেফতার করল পুলিস। সূত্রের খবর, প্রায় দুই লাখ টাকা প্রতারণার অভিযোগ তাঁরই সঙ্গীত স্কুলের এক কর্মীর বিরুদ্ধে। ধৃতের নাম আকাশ ভাণ্ডারী। দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ডহারবারের বাসিন্দা আকাশ।

আরও পড়ুন- Afran Nisho: 'শাকিব নয়, আমি নিজেই নিজের প্রতিদ্বন্দ্বী' সাফ জবাব নিশোর...

জানা যায় যে কৌশিকী চক্রবর্তীর গানের স্কুলে দেখভালের কাজ করত আকাশ। তাঁর বিশ্বাসভাজনই ছিলেন ঐ ব্যক্তি। দেখভালের পাশাপাশি শিক্ষার্থীদের থেকে মাসিক ফি নেওয়া থেকে শুরু করে অ্যাকাউন্ট দেখাশোনার কাজ করত সে। কৌশিকীর অভিযোগ যে ছাত্র-ছাত্রীরা যে মাসিক ফি জমা দিতেন, তা স্কুলের অ্যাকাউন্টে জমা না দিয়ে নিজের অ্যাকাউন্টে জমা করেছিলেন আকাশ। কৌশিকী লক্ষ্য করে যে গত কয়েকমাসে কমেছে ফি-এর টাকা। এরপরেই তিনি জানতে পারেন এই প্রতারণার কথা।

পুলিয় সূত্রে জানা গিয়েছে,  কৌশিকী হঠাৎই দেখেন যে আচমকাই গত কয়েক মাসে শিক্ষার্থীদের থেকে প্রাপ্ত টাকার পরিমাণ কমে গেছে। কী কারণে এত ফিজ জমা পড়েনি তা জানতে অভিভাবকদের সঙ্গে কথা বলেন কৌশিকী। তখনই তিনি জানতে পারেন, আকাশ একটি অ্যাকাউন্ট নম্বর দিয়ে সেখানে টাকা জমা দিতে বলেছেন। পরে তদন্তে জানা যায় সেই অ্যাকাউন্টটি আসলে আকাশের নিজের। হিসেব করে দেখা যায় ছাত্রছাত্রীদের ফি-সহ প্রায় ২ লাখ ৩০০ টাকা নিজের অ্যাকাউন্টে জমা করেছে অভিযুক্ত। 

আরও পড়ুন- Rekha: আত্মজীবনীতে মহিলা সেক্রেটারির সঙ্গে রেখার সমপ্রেমের উল্লেখ? বিস্ফোরক লেখক…

আর্থিক প্রতারণার আঁচ পেয়েই তড়িঘড়ি পুলিসের দ্বারস্থ হন সংগীতশিল্পী। গত ১৮ জুলাই লেক থানায় অভিযোগ দায়ের করেন কৌশিকী। তাঁর অভিযোগ জমা পড়ার পরেই বিষয়টি নিয়ে তদন্ত শুরু করে পুলিস। সেই তদন্তেই উঠে আসে যে পুরো টাকাটাই আকাশের ব্যক্তিগত ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা জমা পড়েছে।  তবে ব্যাঙ্কে টাকা ফেলে না রেখে ওই টাকা দিয়ে অভিযুক্ত একটি ল্যাপটপ ও দুটি মোবাইল কিনেছে বলেও সামনে আসে নয়া তথ্য। এরপরেই শুক্রবার রাতে অভিযুক্তকে গ্রেফতার করে পুলিস। এরপর  আদালতে তোলা হলে ধৃতকে ২৭ জুলাই পর্যন্ত পুলিশি হেফাজতের নির্দেশ দেন বিচারক।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.