অ্যাপে টিকার জন্য নাম নথিভুক্ত করতে পারছেন না? কঙ্কণার টিপস শুনুন

এইগুলো মেনে চললে অ্যাপে টিকার জন্য নাম নথিভুক্ত করা সহজ হবে বলে জানিয়েছেন পরিচালক-অভিনেতা।

Updated By: May 12, 2021, 12:16 PM IST
অ্যাপে টিকার জন্য নাম নথিভুক্ত করতে পারছেন না? কঙ্কণার টিপস শুনুন

নিজস্ব প্রতিবেদন- ‘আজীব দাস্তানস’ সিরিজে নীরজ ঘ্যাওয়ানের ছবিতে অভিনয় করে আবারও একবার সকলের মুখে মুখে কঙ্কণা সেনশর্মার (Konkona Sen Sharma) নাম। তাঁর অভিনয় প্রতিভা নিয়ে যেমন ফ্যানেদের চর্চায় থাকেন তিনি, ঠিক তেমনই প্রয়োজনে সোশ্যাল মিডিয়া ব্যবহার করে তাঁদের পাশেও দাঁড়ান অভিনেতা। এই যেমন, মুম্বইয়ে টিকার প্রথম ডোজ নিলেন কঙ্কণা। সেই ছবি পোস্ট করেছেন বাকি আরও অনেকের মতই। কিন্তু তার সঙ্গে সকলের সুবিধার কথা ভেবে তিনি বেশ কিছু টিপস শেয়ার করেছেন। এইগুলো মেনে চললে অ্যাপে টিকার জন্য নাম নথিভুক্ত করা সহজ হবে বলে জানিয়েছেন পরিচালক-অভিনেতা।

 

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Konkona Sensharma (@konkona)

মুশকিল আসান হবেটা কীভাবে?  কী জানালেন কঙ্কণা?

  • প্রথমে একটি ওয়েবসাইটের লিঙ্ক শেয়ার করেছেন। নাম কোভিঅ্যালার্টস ডট ইন। টেলিগ্রাম অ্যাপের মাধ্যমে এই ওয়েবসাইটে নাম নথিভুক্ত করলে খুব তাড়াতাড়ি  জানা যাবে নিজের এলাকায় কোথায় পাওয়া যাচ্ছে কোভিড টিকা।
  • এছাড়াও কোউইনের সাইটে যেতে হলে গুগল ক্রোমের ইনকগনিটো মোড ব্যবহার করার কথা বলেছেন অপর্ণা-কন্যা। কম্পিউটার এবং ল্যাপটপে গুগল ক্রোমে ঢুকে একই সঙ্গে কন্ট্রোল, শিফট এবং ‘এন’ একসঙ্গে টিপলে খুলে যাবে ইনকগনিটো মোড। গুগল ক্রোমে অবশ্য সোজাসুজি ইনকগনিটো মোড খোলার ব্যবস্থাও থাকে।
  • সবশেষে, কোভিড সতর্কতা মেনেই টিকা সেন্টারে যাওয়ার আবেদন করেছেন কঙ্কণা। সকলকে দুটি করে মাস্ক পরতে বলেছেন।

আরও পড়ুন: 'প্রধানমন্ত্রী হতে চাই না, আপনাদের সঙ্গে কাজ করতে পেরেই খুশি’, জানালেন Sonu Sood