Mamata Banerjee| Didi No.1: 'খারাপ লাগে যে...' নেটপাড়ার ট্রোলিং নিয়ে মুখ খুললেন মমতা...

Rachana Banerjee| Mamata Banerjee: তাঁর কথা নিয়ে মিম থেকে শুরু করে ট্রোলিং, সবই চলে সোশ্যাল মিডিয়ায়। এই বিষয়ে ওয়াকিবহাল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবার দিদি নম্বর ওয়ানের মঞ্চে হাজির হয়ে এই প্রসঙ্গে মুখ খোলেন তিনি।

Updated By: Mar 3, 2024, 10:54 PM IST
Mamata Banerjee| Didi No.1: 'খারাপ লাগে যে...' নেটপাড়ার ট্রোলিং নিয়ে মুখ খুললেন মমতা...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রবিবার দিদি নম্বর ওয়ানের বিশেষ পর্বে হাজির ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোশ্যাল মিডিয়ায় চোখ রাখলেই দেখা যায়, তাঁর বলা কথা নিয়ে ট্রোলের বন্যা। এবার এই প্রসঙ্গে মুখ খুললেন মুখ্যমন্ত্রী। তিনি বললেন, 'তুমি হাজারটা ভালো কাজ করো, কেউ কিছু বলবে না। কোনওদিন কোথাও একটা ভুল বলে ফেললাম, ব্যস ওটা নিয়ে সবাই শুরু হয়ে যাবে'। 

আরও পড়ুন- Jaya-Mithila: 'আমাদের নারীদের চুপচাপ সহ্য করতে শেখানো হয়...' নির্যাতনের প্রতিবাদে মিথিলা-জয়া...

মহালয়া দিয়ে শুরু হয় অনুষ্ঠান। এরপরেই মুখ্যমন্ত্রীকে দিদি নম্বর ওয়ানের মঞ্চে আহ্বান জানান এই শোয়ের সঞ্চালিকা রচনা বন্দ্যোপাধ্যায়। এরপরেই রাজ্য সংগীত পরিবেশন করেন উপস্থিত সংগীতশিল্পী শিবাজী চট্টোপাধ্যায়, ইন্দ্রনীল সেন, রূপঙ্কর বাগচী, অদিতি মুন্সী সহ আরো অনেকে। সেই গানে নৃত্যপরিবেশনা করেন শিশুশিল্পীরা। দিদি নম্বর ওয়ানের মঞ্চে এসেই মহিলাদের স্বনির্ভরতা নিয়ে কথা বলেন মুখ্যমন্ত্রী। মহিলাদের জন্য রাজ্যসরকারের এক উদ্যোগের কথা বলেন তিনি। যেখানে রাজ্যসরকারের তরফে মাত্র ৪ শতাংশ সুদে ৫ লক্ষ টাকা ঋণ দেওয়া হয় ব্যবসায় আগ্রহী মহিলাদের। জি বাংলার মাধ্যমে সেই বার্তাই ছড়িয়ে দিতে চান মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ‘দিদি নম্বর ওয়ান’- চাইলে আমাদের সঙ্গে কোঅর্ডিনেট করতে পারে। ২ লক্ষ মেয়েদের জন্য আমরা এই উদ্যোগ নিয়েছি।দিদি নম্বর ওয়ানের জনপ্রিয়তা নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, 'আমার বাড়ির বউরা দেখে ‘দিদি নম্বর ১’। গ্রামবাংলার ৯০ শতাংশ মানুষের ঘরে ঘরে চলে এই শো। মেয়েদের অনুপ্রেরণাও জোগায় ‘দিদি নম্বর ১’। নারীশক্তির কথা বলে এই শো। সৌরভের ‘দাদাগিরি’ও অবশ্য খুব জনপ্রিয়'।

জীবন ও রাজনীতির কথা বলতে বলতে মুখ্যমন্ত্রী বলেন, 'আমি রাজনীতির মধ্যে দিযে মানুষের উপকার করতে চাই। সব জায়গায় খারাপ ভালো লোক আছে, তা বলে সবাই খারাপ নয়। ভালো মন্দ মিশিয়ে আছে, ভালোটা নিতে হবে। অনেক খেলোযার, সঙ্গীতশিল্পীর জীবনেও নানা উথ্থান পতন আছে। আমি মনে করি আমার জন্ম আন্দোলনের মধ্যে দিয়ে। মানুষ ভালো থাকলে আমি ভালো থাকব। যেভাবে অপপ্রচার চালাচ্ছে, যে ভাষায় কুৎসা করে, তা আমাদের সংস্কৃতিতে আঘাত। আমরা সবার সংস্কৃতি গ্রহণ করব কিন্তু নিজেদেরটা নষ্ট করব না'। 

আরও পড়ুন- WATCH | Kanchan-Sreemoyee Wedding: বিয়ের পরেই শ্রীময়ীকে জড়িয়ে চুম্বন কাঞ্চনের, বাসরে তুমুল নাচ নবদম্পতির, ভাইরাল ভিডিয়ো

নিজের খারপ লাগা প্রসঙ্গেও মুখ খুললেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, 'আমার অজান্তে একটা ভুল কথা বলে ফেললাম, সেটা নিয়ে সোশ্যাল মিডিয়ায় যা চলে, সেটা আমি পছন্দ করি না। মানুষের কথাই সব। আমার একটাই আবেদন, সোশ্যাল মিডিয়ায় সবটা সত্যি হয় না। এছাড়া আরেকটা বিষয়েও আমার খারাপ লাগে, কেউ বয়স জিজ্ঞেস করলে। বয়স দিয়ে কি হবে?মনটা ভালো থাকলে মাথা ভালো থাকবে আর ততই শরীর ভালো থাকবে'। তাঁর এনার্জির নেপথ্যের কারণ কী? বিন্দুমাত্র না ভেবেই মুখ্যমন্ত্রী বলেন, আমার প্রেরণা মানুষ। সবাইকে নিয়ে চলতে ভালোবাসি। আমি বলব, ডিপ্রেশন এলে শিশুদের নিযে গল্প করো, আড্ডা দাও কিংবা হাতের কাছের পেন কাগজ নিযে যা ইচ্ছে আঁকো বা লেখ, সব রাগ ওখানে বের করে দাও'।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.