Mamata Banerjee in KIFF 2022: 'মুম্বই গিয়ে লতা মঙ্গেশকরকে বঙ্গবিভূষণ দিতে চেয়েছিলাম',KIFF-র মঞ্চে স্মৃতিচারণা মমতার

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের(KIFF) মঞ্চে কিংবদন্তিদের স্মরণ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। লতা মঙ্গেশকর(Lata Mangeshkar), সন্ধ্যা মুখোপাধ্যায়(Sandhya Mukherjee), বাপ্পি লাহিড়ী(Bappi Lahiri) ও অভিষেক চট্টোপাধ্যায়ের(Abhishek Chatterjee) সঙ্গে তাঁর ব্যক্তিগত কিছু অভিজ্ঞতা শেয়ার করেন তিনি।

Updated By: Apr 25, 2022, 07:50 PM IST
Mamata Banerjee in KIFF 2022: 'মুম্বই গিয়ে লতা মঙ্গেশকরকে বঙ্গবিভূষণ দিতে চেয়েছিলাম',KIFF-র মঞ্চে স্মৃতিচারণা মমতার

নিজস্ব প্রতিবেদন: শুরু হয়ে গেল ২৭ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। আগামী ৭ দিন শহরের ১০ টি সরকারি প্রেক্ষাগৃহে প্রদর্শিত হবে ৪০ টি দেশের ১৬৩টি ছবি, তার মধ্যে ৪৭ টি বিদেশি ছবি। এবছরের থিম কান্ট্রি ফিনল্যান্ড। ফিনল্যান্ডে মোট ৭ টি সিনেমা প্রদর্শিত হবে চলচ্চিত্র উৎসবে(Film Festival)। সোমবার নজরুল মঞ্চে বাংলা একঝাঁক তারকাকে সঙ্গে নিয়ে এই উৎসবে উদ্বোধন করেন মমতা বন্দ্যোপাধ্যায় ও সুপারস্টার শত্রুঘ্ন সিনহা। এবছর যে সব তারকারা প্রয়াত হয়েছেন তাঁদের স্মৃতিতে আয়োজন করা হয়েছে এক প্রদর্শনীর। 

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের(KIFF) মঞ্চে কিংবদন্তিদের স্মরণ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। লতা মঙ্গেশকর(Lata Mangeshkar), সন্ধ্যা মুখোপাধ্যায়(Sandhya Mukherjee), বাপ্পি লাহিড়ী(Bappi Lahiri) ও অভিষেক চট্টোপাধ্যায়ের(Abhishek Chatterjee) সঙ্গে তাঁর ব্যক্তিগত কিছু অভিজ্ঞতা শেয়ার করেন তিনি। মুখ্যমন্ত্রী বলেন,'আমি জেতার পর আমাকে লতা মঙ্গেশকর একটি সোনার লকেট পাঠিয়েছিলেন, মা কালীর মূর্তির লকেট, ভাইঝির হাত দিয়ে পাঠিয়েছিলেন। আমি মুম্বই গিয়ে ওঁকে বঙ্গবিভূষণ দিতে চেয়েছিলাম। কিন্তু তখন উনি খুবই অসুস্থ ছিলেন।'

সন্ধ্যা মুখোপাধ্যায়ের কথা ভেবেও এদিন মন ভারাক্রান্ত হয়ে পড়ে মুখ্যমন্ত্রীর। তিনি বলেন, 'নিজে গীতশ্রী হয়েও বারবার আমার কাছে গান শুনতে চাইতেন। গান না শোনালে ফোন রাখতেই চাইতেন না। যেদিন হাসপাতালে ভর্তি হলেন তার আগেরদিনই শেষবার আমার সঙ্গে ফোনে শেষ কথা হয়েছিল। অন্যদিকে বাপ্পিদা দেখা হলেই বলতেন আমায় দুটো গান দাও তো, গাইব। এঁরা আর নেই, ভেবেই দুঃখ হয়। অভিষেক চট্টোপাধ্য়ায়ের সঙ্গে একবার দেখা হয়েছিল নয়না বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে। ওঁরা খুব ভালো বন্ধু ছিল। যদিও অনেকদিন আগের কথা তাও চেনা চেনা মুখগুলো নেই ভাবলেই শিউরে উঠি।'

আরও পড়ুন: KIFF 2022: 'মানিকদার ভক্ত ছিলাম-আছি-থাকব, ওঁর ছবিতে অভিনয়ের ইচ্ছে অপূর্ণ থেকে গেল', শত্রুঘ্ন সিনহা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)