হিন্দি ছবির অনুকরণ নয়, মৌলিক গল্প নিয়ে ২ বছর আগেই তৈরি হয়েছিল 'টেকো': মানালি

বাংলা চলচ্চিত্র জগতের সঙ্গে যুক্ত শিল্পী হিসাবে নিজের একরাশ ক্ষোভ উগড়ে দিয়েছেন মানালি। 

Updated By: Oct 18, 2019, 06:55 PM IST
হিন্দি ছবির অনুকরণ নয়, মৌলিক গল্প নিয়ে ২ বছর আগেই তৈরি হয়েছিল 'টেকো': মানালি

নিজস্ব প্রতিবেদন: আগামী ২২ নভেম্বর মুক্তি পেতে চলেছে পরিচালক অভিমন্যু মুখোপাধ্যায়ের ছবি 'টেকো'। তবে এটা বলিউড ছবি 'বালা', 'উজড়া চমন'-এর ভাবনা অনুসরণ করে বানানো এমনটা ভাবার কিন্তু একেবারেই কোনও কারণ নেই। এই ছবির কাজ শেষ হয়ে গিয়েছিল ২ বছর আগেই। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এমনটাই জানিয়েছেন অভিনেত্রী মানালি দে। পাশাপাশি বাংলা চলচ্চিত্র জগতের সঙ্গে যুক্ত শিল্পী হিসাবে নিজের একরাশ ক্ষোভ উগড়ে দিয়েছেন মানালি। 

নিজের ফেসবুক পেজে লম্বা একটা পোস্টে মানালি লিখেছেন, ''অন্য কোনও ভাবনা থেকে অনুপ্রাণিত হয়ে কোনও বাংলা ছবি বানানো হলে, সেটা নিয়ে নানান কথা হয়। তবে বাংলায় যদি বলিউডের আগেই কোনও কনসেপ্ট ভাবা হয়ে গিয়ে থাকে, সেটার সমাদর হয় না। এটা বাংলা ইন্ডাস্ট্রির কর্মী হিসাবে ভাবতে খারাপ লাগে। বিশ্বাস করুন কিংবা না করুন 'টেকো' ছবিটা যেটা অভিমন্যু মুখোপাধ্যায় গত ২ বছর আগেই বানিয়েছিলেন। তবে বিশেষ কিছু কারণে এই ছবিটি প্রকাশ্যে আসেনি। তবে অবশেষে ২২ নভেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে ছবিটি। অনুরোধ করছি এধরনের অরিজিনাল কনসেপ্ট নিয়ে বানানো বাংলা ছবির পাশে থাকার জন্য। ''

আরও পড়ুন-নিখিলের সঙ্গে করবা চৌথের ব্রত পালন নুসরতের, একে অপরকে জল খাইয়ে ব্রত ভাঙলেন নিখিল-নুসরত

নিজের ফেসবুকে ছবির টিজার পোস্টার শেয়ারও করেছেন অভিনেত্রী মানালি দে।

আরও পড়ুন- করিনা আর আমি বাসে ও লোকাল ট্রেনে চড়েই স্কুল-কলেজে যেতাম: করিশ্মা

মানালির এই সোশ্যাল পোস্টের নিজে কমেন্ট করেছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায় সহ আরও অনেকেই, পাশে দাঁড়িয়েছেন পরিচালক অভিমন্যু মুখোপাধ্যায়ের।

প্রসঙ্গত, একই ভাবনা নিয়ে বানানো দুটি বলিউড ছবি 'বালা' ও 'উজড়া চমন'-এর নির্মাতাদের মধ্যে ইতিমধ্যেই আইনি লড়াই শুরু হয়েছে। 'বালা' নির্মাতাদের মধ্যে কনসেপ্ট চুরি কিংবা কপিরাইট লঙ্ঘনের অভিযোগ এনেছেন 'উজড়া চমন'-এর নির্মাতারা। বালা মুক্তি পাচ্ছে ৭ নভেম্বর, 'উজড়া চমন'-এর মুক্তির ঠিক একদিন আগেই। এরই মাঝে প্রায় একই কনসেপ্ট নিয়ে মুক্তি পেতে চলেছে বাংলা ছবি 'টেকো'। ২২ নভেম্বর মুক্তি পেতে চলেছে ছবিটি। 'সুরিন্দর ফিল্মস'-এর ব্যানারে মুক্তি পেতে চলেছে এই ছবি।