খালি পায়ে ৭২ কিমি দৌড়ে স্বাধীনতা দিবস পালন মিলিন্দ সোমানের

মিলিন্দের মতোই ফিটনেস নিয়ে প্রচণ্ড খুঁতখুঁতে তাঁর মা।

Updated By: Aug 17, 2018, 07:23 PM IST
খালি পায়ে ৭২ কিমি দৌড়ে স্বাধীনতা দিবস পালন মিলিন্দ সোমানের

নিজস্ব প্রতিনিধি : লোধি গার্ডেন থেকে দৌড় শুরু করেছিলেন সকাল সাড়ে ছটায়। ইন্ডিয়া গেটের সামনে দৌড় যখন শেষ করলেন তখন বিকেল সাড়ে চারটে। ৭২ কিলোমিটার পথ। পথে অনেক কমবয়সী তাঁর সঙ্গে যোগ দিলেন। ৭২ তম স্বাধীনতা দিবস এখটু অন্যভাবে পালন করবেন বলে ঠিক করে রেখেছিলেন মিলিন্দ সোমান। খালি পা, সাদা ধুতি আর কালো টি-শার্টে ৭২ কিমি দৌড়ে দেশের স্বাধীনতা দিবস পালন করলেন তিনি। শুধু স্বাধীনতা দিবস পালন নয়, এই দৌড়ের মাধ্যমে তিনি দেশের মানুষকে স্বাস্থ্য বিষয়ে যত্নবান হতেও সচেতন করে গেলেন।

আরও পড়ুন-  সাইকেল চালিয়ে দেশের নাম ইতিহাসে তুললেন আন্দামানের এসো

জুরিখে আয়রনম্যান ট্রায়াথলনের সময় ১৬ ঘন্টায় ৩.৮ কিমি সাঁতার, ১৮০.২ কিমি সাইক্লিং ও ৪২.২ কিমি দৌড়ে রেকর্ড করেছিলেন মিলিন্দ। ছোট ও বড় পর্দায় সমান তালে অভিনয় করা মিলিন্দ এই সব কিছু করেছিলেন বিশ্রাম না নিয়ে, একটানা। তার পরই আয়রনম্যান খেতাব পান তিনি। ফলে এমন ফিট মানুষের কাছে ৭২ কিমি দৌড়নোটা যে আহামরি কোনও ব্যাপারই নয়, তা বুঝতে অসুবিধা হয় না। ইনস্টাগ্রামে স্বাধীনতা দিবস পালনের ছবি দিয়ে মিলিন্দ লিখলেন, ৭২তম স্বাধীনতা দিবসের শুভেচ্ছা। সুস্বাস্থ্য ছাড়া স্বাধীনতার কোনও অর্থ নেই। এই অমূল্য উপহারের যত্ন নিন। 

 

মিলিন্দের মতোই ফিটনেস নিয়ে প্রচণ্ড খুঁতখুঁতে তাঁর মা। মিলিন্দ বলছিলেন, ''আমার মা অবসরের পর গত ১৫ বছরে ফিটনেস নিয়ে প্রচণ্ড সচেতন। মা মাসে অন্তত একবার ট্রেকিং করে। তা ছাড়া রোজ এক্সারসাইজ তো রয়েইছে।''

.