Dementia-য় আক্রান্ত, ছেলের কাছ থেকে একটু সময় চেয়েছিলেন বাবা, আবেগতাড়িত Mir

২১ সেপ্টেম্বর, মঙ্গলবার ওয়ার্ল্ড অ্যালজাইমার্স ডে (World Alzheimer's Day) উপলক্ষে বাবাকে নিয়ে একটি আবেগঘন পোস্ট করেছেন মীর। 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Sep 21, 2021, 03:46 PM IST
Dementia-য় আক্রান্ত, ছেলের কাছ থেকে একটু সময় চেয়েছিলেন বাবা, আবেগতাড়িত Mir

নিজস্ব প্রতিবেদন : গত ৪ বছর ধরে অসুস্থ, ডিমেনশিয়ার (Dementia)র সঙ্গে লড়ছেন। জন্মদিনে ছেলের কাছ থেকে একটু সময় চেয়েছিলেন  কৌতুশিল্পী, সঞ্চালক মীর আফসার আলী(Mir Afsar Ali) র বাবা। ২১ সেপ্টেম্বর, মঙ্গলবার ওয়ার্ল্ড অ্যালজাইমার্স ডে (World Alzheimer's Day) উপলক্ষে বাবাকে নিয়ে একটি আবেগঘন পোস্ট করেছেন মীর। 

মীর (Mir Afsar Ali)-এর উদ্দেশ্য ওয়ার্ল্ড অ্যালজাইমার্স ডে (World Alzheimer's Day) উপলক্ষে মানুষকে সচেতন করা। ফেসবুকে কৌতুকশিল্পী, সঞ্চালক লিখেছেন, '' আব্বার জন্মদিন ৪ঠা এপ্রিল। বছর পাঁচেক আগে আব্বাকে জিজ্ঞেস করেছিলাম, জন্মদিনে কী গিফ্ট চান তিনি। আমার খুব ঘড়ির শখ। নানান ধরণের মডেল। বিদেশী ঘড়ি আমার বিশেষ দুর্বলতা। তো আব্বাকে ভীষণ উৎসাহিত হয়ে বললাম, “আব্বা… এই বছর আপনার জন্য আমার তরফ থেকে ঘড়ি।” মুচকি হেসে আব্বা বললেন, “ঘড়ি নয় বাপি, আমায় একটু সময় দিস।” 

আরও পড়ুন-রড নিয়ে হামলা, অ্যাসিড হামলার চেষ্টাও হয়েছে, গুরুতর অভিযোগ Payal Ghosh-র

মীর আরও লিখেছেন,'' এই ঘটনাটা আমার যতটা স্পষ্ট মনে আছে, আব্বার স্মৃতিতে সেটা ততটাই ঝাপসা। গত ৪ বছর ধরে dementia র সঙ্গে লড়ছেন আমার আব্বা। কিছুই মনে থাকে না। দিন ক্ষণ সাল সময় ~ কোন কিছুরই জ্ঞান নেই বিশেষ। হ্যাঁ এখনও চিনতে পারেন আমায়। নাম ধরে ডাকেন। আব্বা বললে সাড়া দেন। চিকিৎসা চলছে। আমি আশাবাদী। ডাক্তারদের উপর আমার অগাধ বিশ্বাস। Thanks to Care Continuum and their wonderful team.'' 

এভাবে প্রায় প্রতিটি বিশেষ দিনেই সোশ্যাল মিডিয়ায় কোনও না কোনও বার্তা দিতে দেখা যায় কৌতুকশিল্পী, সঞ্চলক মীর আফসার আলী(Mir Afsar Ali) । এবারেও সমাজের উদ্দেশ্যে তাঁর বার্তা ''আজ #worldalzheimersawarenessday আপনার বাড়ীতেও কি এমন কেউ আছেন যিনি কাজে মন দিতে পারছেন না, সব ভুলে যাচ্ছেন এক এক করে? অবহেলা করবেন না। দেরী করবেন না। তাঁদের দূরে ঠেলে দেবেন না। যাঁদের আজকাল মনে থাকে না, তাঁদের আরও বেশী করে মনে ধরে রাখুন। ভালো থাকবেন সবাই।''

  (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)