বেলঘড়িয়ার গরিব মাস্ক বিক্রেতার জন্য সাহায্যের হাত বাড়ালেন দেব

বেলঘড়িয়ার এই অসহায়, প্রবীন মানুষটির জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিলেন সাংসদ, অভিনেতা দেব।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Jul 15, 2020, 08:24 PM IST
বেলঘড়িয়ার গরিব মাস্ক বিক্রেতার জন্য সাহায্যের হাত বাড়ালেন দেব

নিজস্ব প্রতিবেদন : বয়স প্রায় ৮০র কাছাকাছি। তবে পেটের দায়, বড় দায়। বেলঘড়িয়া প্রফুল্লনগরের বাসিন্দা অমল ভৌমিক ঘুরে ঘুরে মাস্ক বিক্রি করে বেড়ান। একে করোনার প্রকোপ, তার উপর শারীরিক প্রতিবন্ধকতা রয়েছে। দুহাতে দুটো স্ক্রাচই তাঁর ভরসা। ওটার সাহায্যেই হেঁটে, হেঁটে গোটা বেলঘড়িয়াতে ফেরি করে বেড়াচ্ছেন। উপায় যে নেই...। বেলঘড়িয়ার এই অসহায়, প্রবীন মানুষটির জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিলেন সাংসদ, অভিনেতা দেব।

সোমনাথ সরকার নামে এক ব্যক্তি নিজের ফেবুক পোস্টে বেলঘড়িয়ার এই প্রবীন মাস্ক বিক্রেতার কথা তুলে ধরেন। যেখানে অমল ভৌমিককে বলতে শোনা গিয়েছে, তিনি তাঁর ছেলের একটা কাজের জন্য, অনেকের কাছেই গিয়েছেন, তবে লাভ হয়নি। স্থানীয় কাউন্সিলর থেকে শুরু করে সকলেই তাঁকে দেখছি, বলে এড়িয়ে গিয়েছেন। ফেসবুক পোস্ট থেকে জানা যাচ্ছে, অমলবাবু কোনো বার্ধক্যভাতাও পান না। তবে বিষয়টি নজরে আসা মাত্রই, প্রবীন, অসহায় এই ব্যক্তির জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিলেন সাংসদ, অভিনেতা দেব। ফেসবুক পোস্টটি শেয়ার করে দেব নিজেই লিখেছেন, ''ওনার কথা জানানোর জন্য ধন্যবাদ, সাহায্য করতে পারলে খুশি হব।''

আরও পড়ুন-নিজের বায়োপিক 'অভিযান'-এর হাত ধরে শ্যুটিং ফ্লোরে ফিরলেন সৌমিত্র চট্টোপাধ্যায়

প্রসঙ্গত, এই লকডাউনে বহু 'পরিযায়ী' মানুষের পাশে দাঁড়িয়েছেন সাংসদ অভিনেতা দেব। কখনও তিনি নেপালে আটকে পড়া শ্রমিকদের বাড়ি ফিরিয়ে এনেছেন। কখনও আবার রাশিয়া থেকে দেশের পড়ুয়াদের আনার ব্যবস্থা করেছেন। সম্প্রতি দুবাই থেকে বিশেষ বিমানেও বেশকিছু মানুষকে দেশে ফেরানোর উদ্যোগ নেন দেব। এমনকি কেউ সাহায্যের আর্জি জানিয়ে তাঁকে টুইট করলে, তার উত্তর দিতেও দ্বিধা করেননি। 

আরও পড়ুন-দুবাইতে আটকে পড়া ১৭১ জনকে দেশে ফেরালেন সাংসদ, অভিনেতা দেব

.