নিজের বায়োপিক 'অভিযান'-এর হাত ধরে শ্যুটিং ফ্লোরে ফিরলেন সৌমিত্র চট্টোপাধ্যায়

মনের জোরে যে কোনও নবীনকেও হার মানাবেন সত্যজিৎ রায়ের 'অপু'।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Jul 15, 2020, 07:11 PM IST
নিজের বায়োপিক 'অভিযান'-এর হাত ধরে শ্যুটিং ফ্লোরে ফিরলেন সৌমিত্র চট্টোপাধ্যায়

নিজস্ব প্রতিবেদন : করোনার প্রকোপে বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির বহু বর্ষীয়ান অভিনেতাই শ্যুটিং করতে ভয় পাচ্ছেন। সেখানে করোনা ভয় উপেক্ষা করে নিজের বায়োপিকের শ্যুট শুরু করে দিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়। বয়স ৮৫, তবে তাতে কী! মনের জোরে যে কোনও নবীনকেও হার মানাবেন সত্যজিৎ রায়ের 'অপু'।

সৌমিত্র চট্টোপাধ্যায়ের বায়োপিক তৈরি করছেন পরিচালক পরমব্রত চট্টোপাধ্যায়। ছবির নাম 'অভিযান'। সেই ছবিরই শ্যুটিংয়ে হাজির ছিলেন অভিনেতা। মঙ্গলবার মুখে মাস্ক পরে, সামাজিক দূরত্ব বজায় রেখে যোধপুর পার্ক ও তপন থিয়েটারে হল শ্যুটিং। মাঝে মধ্যে হাত স্যানিটাইজ করতেও দেখা গেল কলাকুশলীদের। কাজের ফাঁকে পরিচালক পরমব্রতর সঙ্গে কথা বলার সময় ক্যামেরাবন্দি হলেন বর্ষীয়ান অভিনেতা।

আরও পড়ুন-সুশান্তের মৃত্যুর ঘটনায় দেশজুড়ে CBI তদন্তের দাবি, প্রতিক্রিয়া দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

সৌমিত্র চট্টোপাধ্যায়, ছাড়াও 'অভিযান'-এর শ্যুটিংয়ে উপস্থিত ছিলেন যীশু সেনগুপ্ত,  দেবশঙ্কর হালদার। ছবিতে অল্প বয়সের সৌমিত্র চট্টোপাধ্যায়ের ভূমিকায় দেখা যাবে যীশু সেনগুপ্তকে। সেই লুকে দিব্যি মানিয়েছে তাঁকে। আর তাঁর পরিণত বয়সের চরিত্রে সৌমিত্র চট্টোপাধ্যায় নিজেই অভিনয় করছেন। সপ্তাহে তিনদিন করে ছবির শ্যুটিংয়ের ডেট রাখা হয়েছে বলে জানিয়েছেন ছবির নির্মাতারা। শ্যুটিং শেষ হয় অগস্টের প্রথম সপ্তাহের মধ্যেই। 

আরও পড়ুন-'চলতা ফিরতা কম্পিউটার' গণিতবিদ 'শকুন্তলা দেবী'র সঙ্গে আলাপ করালো ছবির ট্রেলার

তবে শুধু 'অভিযান' শ্যুটিংই নয়, খুব শীঘ্রই আরও একটি ছবির শ্যুটিংও শুরু করছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। 

আরও পড়ুন-সুশান্ত-সঞ্জনার রোম্যান্সে রঙিন 'দিল বেচার'র গান 'তারে গিন'