Credit card Fraud: ধোনি, মাধুরী দীক্ষিতদের প্যান কার্ডের তথ্য চুরি করে কয়েক লক্ষের প্রতারণা, ধৃত ৫

 ইন্টারনেট থেকে এই সমস্ত তারকাদের জিএসটি নম্বর সংগ্রহ করে নকল প্যান কার্ড তৈরি করেছিলেন অভিযুক্তেরা। এরপর প্রায় ২২ লাখ টাকা ব্যাঙ্ক প্রতারণা করে। ইতিমধ্যেই পাঁচ জনকে গ্রেফতার করেছে পুলিস। ওই পাঁচ ধৃত ব্যক্তির নাম পুনিত, মহম্মদ আসিফ, সুনীল কুমার, পঙ্কজ মিশ্র এবং বিশ্ব ভাস্কর শর্মা।

Updated By: Mar 3, 2023, 01:31 PM IST
Credit card Fraud: ধোনি, মাধুরী দীক্ষিতদের প্যান কার্ডের তথ্য চুরি করে কয়েক লক্ষের প্রতারণা, ধৃত ৫
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সাইবার জালিয়াতি তো দেশ জুড়ে বেড়েই চলেছে তবে এবারে প্রতারণার জেরে নাম জড়ালো ভিষেক বচ্চন, শিল্পা শেট্টি, সচিন তেন্ডুলকর, ঋত্বিক, মাধুরী, ইমরান হাসমি, মহেন্দ্র সিং ধোনির মতো তারকাদের। ইন্টারনেট থেকে এই সমস্ত তারকাদের জিএসটি নম্বর সংগ্রহ করে নকল প্যান কার্ড তৈরি করেছিলেন অভিযুক্তেরা। এরপর প্রায় ২২ লাখ টাকা ব্যাঙ্ক প্রতারণা করে। ইতিমধ্যেই পাঁচ জনকে গ্রেফতার করেছে পুলিস। 

আরও পড়ুন, Deepika Padukone: ফিফার পর অস্কার! অ্যাকাডেমি অ্যাওয়ার্ডেস মঞ্চে উপস্থাপকের ভূমিকায় দীপিকা

প্রতারকরা জিএসটি আইডেন্টিফিকেশন নম্বর থেকে বলিউড অভিনেতা ও ক্রিকেটারদের প্যান কার্ডের তথ্য সংগ্রহ করেছে বলে অভিযোগ। এই ঘটনায় পুনে ভিত্তিক ফিনটেক স্টার্টআপ 'ওয়ান কার্ড' থেকে তাদের নামে ক্রেডিট কার্ড ইস্যু করা হয় বলে জানা গিয়েছে। শাহদ্রার ডেপুটি পুলিস কমিশনার রোহিত মিনা জানিয়েছেন, সমস্ত তারকাদের নাম ও তথ্য জালিয়াতির জন্য ব্যবহার করা হয়েছে। তাঁদের মধ্যে রয়েছেন অভিষেক বচ্চন, শিল্পা শেট্টি, মাধুরী দীক্ষিত, ইমরান হাশমি ও মহেন্দ্র সিং ধোনি।

ওই পাঁচ ধৃত ব্যক্তির নাম পুনিত, মহম্মদ আসিফ, সুনীল কুমার, পঙ্কজ মিশ্র এবং বিশ্ব ভাস্কর শর্মা। সংবাদ সংস্থা পিটিআই-কে মিনা বলেন, "যেহেতু এই বিষয়ে তদন্ত চলছে তাই এ বিষয়ে আর কোনও মন্তব্য করতে পারব না। তবে পরে প্রতারণার খবর পাওয়া যাওয়ায় এর মধ্যে কিছু কার্ড ব্যবহার করে ২১.৩২ লক্ষ টাকার জিনিস কেনা হয়েছে। 

গ্রেফতারের পর তাদের জিজ্ঞাসাবাদ করা হলে অভিযুক্তরা তাদের অভিনব কৌশলের কথা জানায়। গুগল থেকে এই সেলিব্রিটিদের জিএসটি সংক্রান্ত তথ্য পেতেন তাঁরা। তারা খুব ভালোভাবেই জানত যে জিএসটিআইএনের প্রথম দুটি ডিজিট হল স্টেট কোড এবং পরের ১০ ডিজিট হল প্যান নম্বর। তথ্য হাতানোর পরই পুরো জালিয়াতির ফাঁদ পাতে তারা। সূত্রের খবর, যেহেতু তারকাদের জন্মতারিখ গুগলে পাওয়া যায় তাই এই দুটি - প্যান এবং জন্মতারিখ দিলেই সমস্ত তথ্য পাওয়া যায়। এর ভিত্তিতেই প্যান কার্ডগুলি জাল করে নতুন করে তৈরি করে। যাতে ভিডিও ভেরিফিকেশনের সময় তাদের চেহারা প্যান / আধার কার্ডে পাওয়া ছবির সঙ্গে মিলে যায়। 

আরও পড়ুন, Shah Rukh Khan: গভীর রাতে দেওয়াল টপকে শাহরুখ খানের বাড়িতে ২ ব্যক্তি, তদন্ত শুরু পুলিসের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.