close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

ভোটের মুখে রাহুলকে নিয়ে সিনেমা! প্রকাশ পেল ‘মাই নেম ইজ রাগা’-র টিজার

নরেন্দ্র মোদী থেকে মনমোহন সিং একের পর এক ‘বায়োপিক’ তৈরি হওয়ার হিড়িক দেখা গিয়েছে ভোটের মুখেই

Somnath Mitra | Updated: Feb 10, 2019, 02:41 PM IST
ভোটের মুখে রাহুলকে নিয়ে সিনেমা! প্রকাশ পেল ‘মাই নেম ইজ রাগা’-র টিজার
রাহুল গান্ধীর ভূমিকায়।

নিজস্ব প্রতিবেদন: ফের আরও একটি ‘বায়োপিক’! যদিও পরিচালক রূপেশ পল একে ‘বায়োপিক’ তকমা দিতে নারাজ। এ বার রাহুল গান্ধীকে নিয়ে তৈরি হচ্ছে সিনেমা। কাকতালীয়ভাবে ভোটের মরসুমেই। শুক্রবার তারই একটি ঝলক দেখা গেল সোশ্যাল মিডিয়ায়।

সিনেমাটির নাম ‘মাই নেম ইজ রাগা’। ‘রা’ ফর রাহুল এবং ‘গা’ ফর গান্ধী। ছোটবেলা থেকে যে ঘাত-প্রতিঘাতের মধ্যে রাহুল আজ প্রধানমন্ত্রী হওয়ার মুখ হয়ে দাঁড়িয়েছেন, তারই কাহিনি ফুটিয়ে তুলেছেন সিনেমার পরিচালক রূপেশ পল। যদিও তিনি জানান, এই সিনেমায় রাহুলকে কোনওভাবে গৌরাবন্বিত বা অতিরঞ্জিত করা হয়নি। তাঁর কথায়, “যে কোনও ব্যক্তি রাহুলের ব্যর্থতা এবং পরাজয়ের সঙ্গে নিজেকে মেলাতে পারবেন। তাই এটি কখনওই বায়োপিক নয়। তবে, বলা ভাল, বিভিষিকাময় জীবনকে জয় করা এক অদ্যম ব্যক্তির কাহিনি।”

আরও পড়ুন- আলিয়ার সঙ্গে বিচ্ছেদ, এবার এই অভিনেত্রীর প্রেমে হাবুডুবু খাচ্ছেন সিদ্ধার্থ!

ওই সিনেমার টিজারে দেখা যায়, ততকালীন প্রধানমন্ত্রী তথা রাহুলের ঠাকুমা ইন্দিরা গান্ধী ও বাবা রাজীব গান্ধীর মৃত্যু, রাহুলের অবসাদ, সেখান থেকে উঠে আসা এবং রাজনৈতিক ময়দানে তাঁর সাফল্য। রাজনৈতিক জীবনে ‘পাপ্পু’ থেকে ‘রাগা’ হওয়ার গল্পই স্পষ্টত ধরা পড়েছে ওই টিজারে। জানা গিয়েছে, সিনেমাটি প্রকাশ পাবে এপ্রিলে। অর্থাত্ লোকসভা নির্বাচনের বাদ্যি বাজার মুহূর্তেই।

নরেন্দ্র মোদী থেকে মনমোহন সিং একের পর এক ‘বায়োপিক’ তৈরি হওয়ার হিড়িক দেখা গিয়েছে ভোটের মুখেই। অনুপম খের অভিনীত প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংকে নিয়ে তৈরি ‘দ্য অ্যাক্সিডেন্ট্যাল প্রাইম মিনিস্টার’ সিনেমা প্রকাশ পেতে বিতর্ক তৈরি হয় নানা মহলে। অভিযোগ ওঠে, উদ্দেশ্যপ্রণোদিতভাবে কংগ্রেসকে নানা ভাবে খাটো করে দেখানো হয়েছে সিনেমায়। পাশাপাশি, বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিয়েও তৈরি হচ্ছে বায়োপিক। নাম ‘পিএম নরেন্দ্র মোদী’। মুখ্য ভূমিকায় দেখা যাবে অভিনেতা বিবেক ওবেরয়কে। সম্প্রতি বাল ঠাকরেকে নিয়ে তৈরি হওয়া নাওয়াজ়উদ্দিন অভিনীত বায়োপিক ‘ঠাকরে’ও প্রকাশ পেয়েছে।

আরও পড়ুন- রণবীরের বাবা-মা আদপে কেমন? মুখ খুললেন আলিয়া

তবে, ‘মাই নেম ইজ রাগা’-য় রাহুলের বিপরীতে যে মহিলাকে দেখা যায়, তাকেই নিয়েই শুরু হয়েছে জল্পনা। কে এই মহিলা? সত্যিই রাহুলের জীবনে নতুন প্রেম না কি নিছকই গল্প। টিজারে ওই মহিলাকে বলতে শোনা যায়, “জানেন কেন আপনাকে এত ভালবাসি। আপনি আমাকে জিততে শিখিয়েছেন। যাঁরা আপানকে নিয়ে মজা করত আজ তাঁদেরই মন জয় করেছেন আপনি।” প্রতুত্তরে রাহুল সেই ‘সিগনেচার ইশারায়’ জবাব দেন ‘চোখ টিপে’।