National Cinema Day 2023: পুজোর আগে সিনেপ্রেমীদের জন্য সুখবর, মাল্টিপ্লেক্সে মাত্র ৯৯ টাকায় মিলবে টিকিট...

National Cinema Day 2023: পুজোর আগেই দেশজুড়ে পালিত হচ্ছে 'জাতীয় চলচ্চিত্র দিবস ২০২৩'। গত বছর ২৩ সেপ্টেম্বর পালিত হলেও এই বছর এই দিনটি পালিত হবে ১৩ অক্টোবর। সেই উপলক্ষ্যেই সিনেমার টিকিটের দাম ধার্য করা হয়েছে মাত্র ৯৯ টাকা।

Updated By: Oct 12, 2023, 12:21 PM IST
National Cinema Day 2023: পুজোর আগে সিনেপ্রেমীদের জন্য সুখবর, মাল্টিপ্লেক্সে মাত্র ৯৯ টাকায় মিলবে টিকিট...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হাতে মাত্র আর কয়েকটা দিন, সামনেই দুর্গাপুজো। তার আগেই সিনেমাপ্রেমীদের জন্য সুখবর। আগামী ১৩ অক্টোবর দেশজুড়ে পালিত হতে চলেছে 'জাতীয় চলচ্চিত্র দিবস ২০২৩' (National Cinema Day 2023)।  সেই উপলক্ষ্যেই এক নয়া পদক্ষেপ 'মাল্টিপ্লেক্স অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া'-র।  আগামী ১৩ তারিখ দেশজুড়ে সিনেপ্রেমীরা মাল্টিপ্লেক্সে মাত্র ৯৯ টাকায় সিনেমা দেখতে পারবেন দর্শকরা। এই ঘোষণাতেই আনন্দে আত্মহারা হলমুখী দর্শক।

আরও পড়ুন- Sandipta Sen Wedding: ডিসেম্বরেই গাঁটছড়া বাঁধছেন সন্দীপ্তা, কেমন চলছে বিয়ের প্রস্তুতি? জানালেন অভিনেত্রী...

১৩ অক্টোবর দেশজুড়ে 'জাতীয় চলচ্চিত্র দিবস' পালনের সিদ্ধান্ত নিয়েছে 'মাল্টিপ্লেক্স অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া'। ওই দিন মাত্র ৯৯ টাকায় মাল্টিপ্লেক্সে সিনেমা দেখার সুযোগ পাবে সিনেমাপ্রেমীরা। তবে এই তালিকায় থাকছে না রিক্লাইনার ও প্রিমিয়াম ফর্ম্যাটের সিট। দেশজুড়ে বিভিন্ন মাল্টিপ্লেক্সের প্রায় ৪ হাজারেরও বেশি স্ক্রিন এই উৎসবে অংশ নেওয়ার জন্য একত্রিত হয়েছে। তাদের মধ্যে রয়েছে পিভিআর, আইনক্স, সিনেপলিস, মিরাজ, ডিলাইট। অনলাইনেও কেনা যাবে ছবির টিকিট। ইতিমধ্যেই বিভিন্ন মাল্টিপ্লেক্সের অফিসিয়াল সোশ্যাল মিডিয়া হ্যান্ডল থেকেও পোস্ট করে এই বিষয়ে জানানো হয়েছে। 

২০২২ সালে প্রথমবার 'এমএআই'-এর তরফে 'জাতীয় চলচ্চিত্র দিবস' উদযাপন করা হয়। ২৩ সেপ্টেম্বর সারা দেশ জুড়ে পালিত হয় এই দিন। গত বছর প্রায় ৬৫ লক্ষেরও বেশি মানুষ 'জাতীয় চলচ্চিত্র দিবস'-এ প্রেক্ষাগৃহে গিয়ে সিনেমা দেখেন, যা ২৩ সেপ্টেম্বরে উদযাপিত হয়েছিল। সেই সাফল্যের পরেই এবছর ফের এই উদ্যোগ নেওয়া হয়। 'MAI' প্রকাশিত প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে এবারের 'জাতীয় চলচ্চিত্র দিবস' পালিত হবে ১৩ অক্টোবর।

আরও পড়ুন- Amitabh Bachchan Birthday: কপালে চন্দনের প্রলেপ, গলায় ফুলের মালা, জন্মদিনে অন্য অবতারে অমিতাভ...

'মাল্টিপ্লেক্স অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া' প্রেসিডেন্ট কমল গিয়ানচন্দানি এক সাক্ষাৎকারে বলেন, 'সব বয়সের দর্শকরা সিনেমা হলে এই ঐতিহাসিক দিনটি উদযাপন করতে একত্রিত হয়েছিলেন। আমরা কৃতজ্ঞ ৬.৫ মিলিয়ন ফিল্ম দর্শকদের কাছে যাঁরা  টিকিট কেনার জন্য তাঁদের স্থানীয় প্রেক্ষাগৃহে যান, যার ফলে ২৩ সেপ্টেম্বর ভারতীয় সিনেমার ইতিহাসে সিনেমাহলে সর্বোচ্চ উপস্থিতির দিন হয়ে উঠেছে।'

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.