New Bengali Folk Song: বসন্তে সুরেলা ভালোবাসায় বরেণ্য আর অনন্যা! আলোচনায় 'একখান পান চাইলাম'...

ফাল্গুন মাস মানেই প্রেমের মরশুম। ঋতুরাজ বসন্তে শ্রোতাদের মনের উপযোগী রসদ দিতে "একখান পান চাইলাম" ভালোবাসার গানটি বরেণ্য সাহা ও অনন্যা খ্যাঁদা ভট্টাচার্যের কন্ঠে মুক্তি পেল। এই গান দু'জন ভালোবাসার মানুষের কথোপকথন, যা শ্রোতাদের মাটির কাছাকাছি নিয়ে যাবে। লোকগীতি "একখান পান চাইলাম" গানটি মূলত পন্ডিত রামকানাই দাসের লেখা ও সুর।

Updated By: Mar 4, 2023, 06:15 PM IST
New Bengali Folk Song: বসন্তে সুরেলা ভালোবাসায় বরেণ্য আর অনন্যা! আলোচনায় 'একখান পান চাইলাম'...

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ফাল্গুন মাস গ্রাম বাংলার মাটির কথা মনে করায়। আর মনে করায় ভালোবাসার কথা। তাই ঋতুরাজ বসন্তে শ্রোতাদের মনের উপযোগী রসদ দিতে বরেণ্য সাহা ও অনন্যা খ্যাঁদা ভট্টাচার্যের কন্ঠে মুক্তি পেল লোকগীতি "একখান পান চাইলাম"। এই গান দু'জন ভালোবাসার মানুষের কথোপকথন। পাশাপাশি মাটির গন্ধ মাখা এই গান শ্রোতাদের মাটির কাছাকাছি নিয়ে যাবে। বরেণ্য সাহা এই গানের নাচের তালের কথা মাথায় রেখেই আরিয়ান ও রিম্পাকে কাজ করার প্রস্তাব দেন। এই গানের সুরতাল লয় এমনই যে মানুষের পা ছন্দে দুলে উঠতে বাধ্য।

 

আরো পড়ুন: Uorfi Javed: মিলিন্দ সোমানকে মনে করালেন উর্ফি, গায়ে সাপ জড়িয়ে ধরা দিলেন ক্যামেরায়

"একখান পান চাইলাম" গানটি মূলত পন্ডিত রামকানাই দাসের লেখা ও সুর। বর্তমানে এই অ্যালবামের জন্য মিক্সিং এবং মাস্টারিং করেছেন সুরজ নাগ, অ্যারেঞ্জ করেছেন দীপেশ চক্রবর্তী। 

বরেণ্য বহুদিন ধরে জি মিউজিক ও অন্যান্য মিউজিক লেবেলে উজ্জয়িনী মুখার্জী, স্নিগ্ধজিৎ, অন্বেষা, মেখলা দাশগুপ্তের মত জনপ্রিয় কন্ঠশিল্পীর সাথে গান করার পাশাপাশি নিজের অনেক সোলো মিউজিক এলবামেও গেয়েছেন। দীর্ঘদিন ধরে কন্ঠশিল্পী হিসাবে কাজ করতে করতেই বরেণ্যর "একখান পান চাইলাম" গানটিকে অ্যালবাম হিসাবে প্রকাশ করার ইচ্ছে ছিল। মঞ্চে বহুবার গেয়েছেন এই গানটি। তখন মানুষজনের থেকে অভূতপূর্ব সাড়া পেয়েই এই গানটি প্রকাশের কথা ভাবেন আর হঠাৎই টাইমস মিউজিক বাংলার সাথে যুক্ত হয়ে এই গানটি গাওয়ার সুযোগ আসে। আর যেহেতু লোকগীতি তাই বরেণ্যর মতে অনন্যার চেয়ে ভালো দ্বিতীয় নাম আর মাথায় আসেনি। অনন্যা সহ পুরো টিমই বেশ উত্তেজিত গানটি নিয়ে।

আরো পড়ুন: Jacqueline Fernandez: গোল্ডেন সিকুইন্ড থাই-হাই স্লিট গাউনে জ্যাকুলিন ফার্নান্ডেজ, মিস করবেন না নতুন হট লুক

গানটিতে কাজ করা নিয়ে আরিয়ান জানান "গানটা শুনেই বেশ জড়িয়ে যাওয়া যায়, গানটার সাথে পা নিজে থেকেই দুলে ওঠে,এই কারণেই রাজি হয়েছি। বর্তমানে এটা আমার সবচেয়ে  প্রিয় গান আর অনেকদিন ধরেই আমার মিউজিক লিস্টের একদম ওপরের দিকে থাকবে"। 

 
একই কথা জানান রিম্পা রায়ও। তার কথায় " বরেণ্য দা-অনন্যা দি এত ভালো গেয়েছে গানটা আর এত সুন্দর করে বেঁধেছে যে যখনই শুনছি নেচে ওঠা ছাড়া উপায় থাকছে না"।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.