দেশে যতদিন করোনা থাকবে, ততদিন 'নো শুটিং', সিদ্ধান্ত টলিপাড়ার প্রযোজকদের

আর্টিস্ট ফোরাম সিদ্ধান্ত নেয়, বিমার কাগজ হাতে না আসা পর্যন্ত শুটিংয়ে অংশ নেবে না শিল্পীরা। 

Updated By: Jun 10, 2020, 04:13 PM IST
দেশে যতদিন করোনা থাকবে, ততদিন 'নো শুটিং', সিদ্ধান্ত টলিপাড়ার প্রযোজকদের

নিজস্ব প্রতিবেদন : কথা ছিল, আজ ১০ জুন থেকে টলিপাড়ায় ফের শুটিং শুরু হবে। তারপর ১৫ জুন থেকে ফের ধারাবাহিকগুলির নতুন এপিসোড সম্প্রচার করা শুরু হবে। শুটিং শুরুর ঘণ্টা বাজতেই সেইমতো স্টুডিওপাড়ায় শুরু হয়ে গিয়েছিল স্যানিটাইজেশন প্রক্রিয়াও। স্টুডিও সেট থেকে ফ্লোর, মেকআপ রুম প্রভৃতি সবই জোরকদমে একদিন ধরে স্যানিটাইজ করা হয়। কিন্তু তারপরেও থমকে গেল শুটিং শুরুর প্রক্রিয়া। শুধু থমকে গেল বললে ভুল বলা হবে। বলা ভালো, বিশ বাঁও জলে গেল টলিপাড়ার শুটিং।

কিন্তু ৪ জুন মন্ত্রী অরূপ বিশ্বাসের উপস্থিতিতে টলিপাড়ার সব বিভাগের প্রতিনিধি মিলে যে সিদ্ধান্ত নিয়েছিল, তাতে হঠাৎ এভাবে ছন্দপতন কেন? টলিপাড়ায় কান পাতলেই শোনা যাচ্ছে, এর মূলে রয়েছে আর্টিস্ট ফোরামের আপত্তি। প্রসঙ্গত, শুটিং শুরু সিদ্ধান্তের বৈঠকে শিল্পী ও কলাকুশলীদের বিমা নিয়েও একটি সিদ্ধান্ত হয়। যেখানে বলা হয়, সিরিয়ালের ক্ষেত্রে বিমার ৫০ শতাংশ দেবে চ্যানেল কর্তৃপক্ষ, ৪০ শতাংশ প্রযোজক আর ১০ শতাংশ দেবে ফোরাম। অন্যদিকে সিনেমার ক্ষেত্রে বিমার ৫০ শতাংশ দেবে প্রযোজক আর বাকি ৫০ শতাংশ দেবে আর্টিস্ট ফোরাম।

এখন আর্টিস্ট ফোরাম সিদ্ধান্ত নেয়, বিমার কাগজ হাতে না আসা পর্যন্ত শুটিংয়ে অংশ নেবে না শিল্পীরা। এদিকে বিমার কাগজ তৈরি করে হাতে দিতে বেশ কিছুদিন সময় লাগবে বলে জানায় চ্যানেল কর্তৃপক্ষ। সেক্ষেত্রে কাগজ হাতে না পাওয়া পর্যন্ত যদি কোনও বিপদ ঘটে যায়, তাহলে সেই শিল্পীর পরিবারের দায়িত্ব কে নেবে? প্রশ্ন তোলে ফোরাম। বিমার কাগজ নিয়ে এই জটেই শেষমেশ থমকে যায় টলিপাড়ায় শুটিং শুরুর প্রক্রিয়া। মঙ্গলবার দিনভর বৈঠক চললেও এর কোনও সমাধান হয়নি। অন্যদিকে, আর্টিস্ট ফোরামের সিদ্ধান্তকে উপেক্ষা করে শুটিংয়ে অংশ নিতে রাজি হননি অনেক অভিনেতা-অভিনেত্রী-ই। 

এরপরই 'ক্ষুব্ধ' প্রযোজকরা সিদ্ধান্ত নেয় দেশে করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত টলিপাড়ায় আর কোনও শুটিং হবে না। প্রযোজকদের তরফে এক বিবৃতিতে বলা হয়,
 "চ্যানেল, ফেডারেশন ও প্রযোজকদের যৌথ উদ্যোগ ও সম্পূর্ণ সহযোগিতা থাকা সত্ত্বেও শুধুমাত্র আর্টিস্ট ফোরামের ইচ্ছাকৃত আপত্তি থাকার কারণে আমরা শ্যুটিং শুরু করতে পারছি না। এমতাবস্থায় আমরা সিদ্ধান্ত নিলাম যে, যতদিন দেশে করোনা পরিস্থিতি থাকবে, ততদিন আমরা শ্যুট শুরু করব না।"

আরও পড়ুন, "কোভিড সে আজ পুরা দেশ লড় রহা হে..." ফোনে কে বলেন জানেন?

.