মার্চ মাসের আগে মুক্তি পাচ্ছে না 'পদ্মাবতী'

ডিসেম্বরের ১ তারিখ মুক্তি পাওয়ার কথা ছিল। তবে সে তো কবেই বাতিল হয়ে গেছে। শেষমেশ শোনা যাচ্ছিল নাকি জানুয়ারি মাসের ৫থেকে ১২ তারিখের মধ্যে মুক্তি পাবে 'পদ্মাবতী'।  কিন্তু এখন শোনা যাচ্ছে সে সম্ভাবনাও নেই। বনশালির পদ্মাবতী মুক্তি পেতে পারে আগামী বছর মার্চ কিংবা এপ্রিল মাসে। 

Updated By: Dec 21, 2017, 11:50 PM IST
মার্চ মাসের আগে মুক্তি পাচ্ছে না 'পদ্মাবতী'

নিজস্ব প্রতিবেদন : ডিসেম্বরের ১ তারিখ মুক্তি পাওয়ার কথা ছিল। তবে সে তো কবেই বাতিল হয়ে গেছে। শেষমেশ শোনা যাচ্ছিল নাকি জানুয়ারি মাসের ৫থেকে ১২ তারিখের মধ্যে মুক্তি পাবে 'পদ্মাবতী'।  কিন্তু এখন শোনা যাচ্ছে সে সম্ভাবনাও নেই। বনশালির পদ্মাবতী মুক্তি পেতে পারে আগামী বছর মার্চ কিংবা এপ্রিল মাসে। 

এদিকে সেন্সর বোর্ডের তরফে এখনও সবুজ সঙ্কেত দেওয়া হয়নি সিনেমাটিকে। সূত্রের খবর, পদ্মাবতীর বিষয়বস্তু খতিয়ে দেখতে সেন্সর বোর্ডের তরফে ইতিহাস বিশারদদের নিয়ে বিশেষ কমিটি গঠন করা হচ্ছে। তাঁরাই নাকি সিনেমার বিষয়বস্তু খতিয়ে দেখবেন।

প্রসঙ্গত, ইতিহাস বিকৃত করার অভিযোগ এনে 'পদ্মাবতী'র মুক্তির বিরুদ্ধে দেশজুড়ে কম বিক্ষোভ হয়নি। রাজপুত করণি সেনা-সহ বিভিন্ন হিন্দুত্ববাদী সংগঠনের প্রতিবাদ, বিক্ষোভে উত্তাল হয়েছে গোটা দেশ। পদ্মাবতীর মুক্তি আটকানোর আর্জি এসেছে একাধিক রাজ্য থেকে। লাগাতার বিক্ষোভের মুখে পিছিয়ে যায় সিনেমাটির মুক্তি। ছবি মুক্তির দাবি জানিয়ে নির্মাতারা সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেও অনুমতি মেলেনি। সেন্সর বোর্ডের এক্তিয়ারে হস্তক্ষেপ করব না বলে স্পষ্ট জানিয়ে দেন বিচারপতিরা।

যদিও বিরোধীদের অভিযোগ ছিল, গুজরাট নির্বাচনের আগে মেরুকরণের জন্য 'পদ্মাবতী'কে ব্যবহার করছে বিজেপি। ফলে গুজরাট নির্বাচন না মিটলে ছবিটি মুক্তি পাওয়ার কোনও সম্ভাবনাই নেই। তবে এখন তো সেই গুজরাটের ভোটও মিটে গেছে তাই আশা ছিল শীঘ্রই হয়ত সেন্সর বোর্ডের ছাড়পত্র পাবে সিনেমাটির। কিন্তু না, পদ্মাবতীর জন্য অপেক্ষার যেন আর শেষ হচ্ছে না।

সেন্সর বোর্ড সূত্রে খবর,  এই মুহূর্তে তাঁদের অধিকাংশ সদস্যই ছুটিতে থাকায় ইতিহাস বিশারদদের নিয়ে যে কমিটি গঠনের কথা ছিল তা গঠন করা হয়নি। তাই সিনেমাটি এখনও দেখেই উঠতে পারেনি সেন্সর বোর্ড। তাই মনে করা হচ্ছে সিনেমাটির সেন্সর বোর্ডের সার্টিফিকেট পেতে জানুয়ারি মাসের শেষ সপ্তাহ পর্যন্ত গড়াবে।  

.