''তোমার অবশ্যই রান্না শেখা উচিত'', বিয়ের পর শ্বশুরবাড়িতে শুনতে হয়েছিল Vidya-কে

সমাজের আরও অনেক মহিলার মতো লিঙ্গ বৈষম্যের মুখোমুখি হতে হয়েছে বিদ্যাকেও। 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Jun 13, 2021, 07:01 PM IST
''তোমার অবশ্যই রান্না শেখা উচিত'', বিয়ের পর শ্বশুরবাড়িতে শুনতে হয়েছিল Vidya-কে

নিজস্ব: 'বডি শেমিং' হোক কিংবা কোনও সামাজিক ইস্যু, এর আগে বহুবার বিভিন্ন বিষয় নিয়ে সরব হয়েছেন বিদ্যা বালান (Vidya Balan)। তবে সমাজের আরও অনেক মহিলার মতো লিঙ্গ বৈষম্যের মুখোমুখি হতে হয়েছে বিদ্যাকেও। সম্প্রতি, সেবিষয়ে মুখ খুলেছেন অভিনেত্রী।

২০১২-র ১৪ ডিসেম্বর, প্রযোজক সিদ্ধার্থ রায় কাপুরের সঙ্গে সাতপাকে বাঁধা পড়েছিলেন বিদ্যা বালান (Vidya Balan)। বিয়ের পর রাতে খাবার খেতে বসে, অভিনেত্রীকেও রান্না শেখার পরামর্শ শুনতে হয়েছিল। বিদ্যার কথায়, ''আমার বেশ মনে পড়ে, রাতে খেতে বসে ওরা আমায় বলেছিল, ও মাই গড তুমি রান্না করতে জানো না। আমি বলেছিলাম, নাহ, আমি বা আমার স্বামী কেউই রান্না করতে জানি না। তখন আমায় বলা হয়েছিল, কিন্তু তোমার তো অবশ্যই রান্না করতে জানা উচিত।'' বিদ্যা আরও বলেন, ''আমি ওনাদের বলতে চেয়েছিলাম, সিদ্ধার্থ ও আমার ক্ষেত্রে এই নিয়ম আলাদা কেন হবে?''

আরও পড়ুন-ছোট্ট কিয়ার ২ বছরের জন্মদিন সেলিব্রেট করলেন Koneenica Banerjee

বিদ্যা(Vidya Balan) বলেন, তাঁর মাও তাঁকে সবসময় বলত, যে তাঁকে রান্না শিখতেই হবে। অভিনেত্রীর কথায়, ''আমি সেসময় মা-কে বলেছিলাম, কেন আমায় রান্না শিখতে হবে? আমি রোজগার করে রান্নার লোক রাখব, কিংবা এমন কাউকে বিয়ে করব, যে রান্না জানে।'' অভিনেত্রীর কথায়, ''লিঙ্গ বৈষম্য মোকাবিলার পদ্ধতি রয়েছে, তবে মাঝে মাঝে এগুলো আমায় রাগিয়ে তোলে।''

তবে অভিনেত্রী জানান, তিনি যে কখনও রান্না করেননি তেমনটাও নয়। এই লকডাউনেই তিনি তাঁর বাড়ির কর্মীদের সাহায্যের জন্য রান্নার কাজে হাত লাগিয়েছিলেন। প্রসঙ্গত, খুব শীঘ্রই বিদ্যাকে দেখা যাবে অমিত মাসুরকরের 'শেরনি'তে। যেটি ১৮জুন মুক্তি পাবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.