Prakash Raj: চন্দ্রযান ৩ নিয়ে নেটপাড়ায় মজা! প্রকাশ রাজের বিরুদ্ধে পুলিসে অভিযোগ...

Chandrayaan-3: সারা ভারত অপেক্ষা করছে চন্দ্রযান ৩-এর অবতরণের। ভারতের এই গর্বের মুহূর্তের মাঝেই সোশ্যাল মিডিয়ায় একটি মজা করে বিপাকে পড়েন অভিনেতা প্রকাশ রাজ। তাঁর নামে পুলিসে দায়ের হয়েছে অভিযোগও।

Updated By: Aug 22, 2023, 04:20 PM IST
Prakash Raj: চন্দ্রযান ৩ নিয়ে নেটপাড়ায় মজা! প্রকাশ রাজের বিরুদ্ধে পুলিসে অভিযোগ...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অভিনেতা প্রকাশ রাজের(Prakash Raj) বিরুদ্ধে একটি অভিযোগ জমা পড়েছে কর্ণাটকের(Karnataka) বগলকোট জেলার বানাহাট্টি পুলিস স্টেশনে। অভিনেতার একটি সোশ্যাল মিডিয়া পোস্ট ঘিরেই তৈরি হয়েছে বিতর্ক। সেই পোস্টের বিরুদ্ধেই পুলিসের দ্বারস্থ কিছু ব্যক্তি। মঙ্গলবার পুলিসের কাছে দায়ের হওয়া অভিযোগে অভিনেতার বিরুদ্ধে অভিযোগ যে ভারতের চন্দ্রযান ৩ মিশন নিয়ে মজা করেছেন প্রকাশ রাজ। বুধবার ভারতীয় সময় ৬.০৩ মিনিটে চাঁদের মাটিতে অবতরণ করার কথা চন্দ্রযান ৩-এর(Chandrayaan-3)। একটি হিন্দু সংস্থার নেতা প্রকাশ রাজের পোস্টের বিরুদ্ধে পুলিসে মামলা করেন ও তড়িঘড়ি অভিনেতার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা বলেন।

আরও পড়ুন- Pori Moni | Sariful Razz: সত্যিই কি প্রযোজকের অফিসে হাতাহাতি হয়েছিল পরীমণির সঙ্গে? মুখ খুললেন শরিফুল রাজ...

মাইক্রোব্লগিং সাইট এক্স যা আগে টুইটার নামে জনপ্রিয় ছিল সেখানে রবিবার একটি ক্যারিকেচার শেয়ার করেছিলেন প্রকাশ রাজ। সেখানে দেখা যায় লুঙ্গি ও শার্ট পরিহিত একটি লোক চা ঢালছে। সেই কার্টুন শেয়ার করে অভিনেতা লেখেন, ‘চন্দ্রযান থেকে পাওয়া চাঁদের প্রথম দৃশ্য।’ সেই ক্যারিকেচার শেয়ার করার পর থেকেই নেটপাড়ায় প্রবল কটাক্ষের মুখে পড়তে হয় প্রকাশকে। তাঁর বিরুদ্ধে নিন্দার ঝড় ওঠে সোশ্যাল মিডিয়ায়। অনেকেই দাবি করেন, এখানে কোনও রাজনীতির রঙ নেই, চন্দ্রযান ৩ মিশন দেশের গৌরব, তা নিয়ে মজা করা দেশের বিরুদ্ধে যাওয়া।

নেটপাড়ার সেই কটাক্ষের বিরুদ্ধে মুখ খোলেন প্রকাশ রাজ। তিনি লেখেন যে এটা নিছকই মজা ছিল। তাঁর বক্তব্য, ‘ঘৃণা শুধুমাত্র ঘৃণাই দেখতে পায়। আমস্ট্রংয়ের সময়ে তৈরি একটি জোকস আমি রেফার করেছি। আমাদের কেরালা চাওয়ালাদের সেলিব্রেট করেছি। ট্রোলাররা কোন চাওয়ালাদের কথা ভাবল? যদি কোনও জোকস আপনি বুঝতে না পারেন তাহলে সেটাই তোমার উপরই জোকস। গ্রো আপ।’

আরও পড়ুন- TV Serial: ৪ বছর পর ছোটপর্দায় ফিরছেন মধুবনী, সঙ্গে টুম্পা-হানি...

ইন্ডিয়ান স্পেস রিসার্চ অর্গানাইজেশন অর্থাৎ ইসরো অনুযায়ী চন্দ্রযান ৩ অবতরণ করতে চলেছে আগামী ২৩ অগাস্ট সন্ধে ৬.০৪ মিনিটে অর্থাৎ আর মাত্র কয়েকঘণ্টার অপেক্ষা ইতিহাসের খাতায় নাম উঠবে ভারতের। ভারত হবে চাঁদের মাটিতে মহাকাশযান পাঠানো চতুর্থ দেশ। এখনও পর্যন্ত চাঁদের মাটিতে সফলভাবে চন্দ্রযান অবতরণ করাতে পেরেছে রাশিয়া, আমেরিকা ও চিন। চন্দ্রযান-৩ সফল হলে ভারত চলে আসবে এক সারিতে। শুক্রবার প্রথম ডি-বুস্টিং অপারেশন হয়। তারপর থেকে ল্যান্ডার বিক্রম অটোমেটেড মোডে বা স্বয়ংক্রিয়ভাবে চাঁদের কক্ষপথে নেমে আসে। কীভাবে সে কাজ করবে, সেটা এখন বিক্রম ল্যান্ডার নিজেই ঠিক করছে।

প্রাক্তন ইসরো প্রধান কে শিবন জানিয়েছেন, চন্দ্রযান-৩-এর ল্যান্ডারের নকশা চন্দ্রযান-২-এর মতই। উল্লেখ্য, প্রোপালশল মডিউল থেকে বিচ্ছিন্ন হওয়ার পরই ল্যান্ডার মডিউল চন্দ্রপৃষ্ঠের প্রথম ছবি পাঠিয়েছে। এবার চন্দ্রপৃষ্ঠে সফলভাবে অবতরণের পর ল্যান্ডার বিক্রম ছবি তুলবে প্রজ্ঞান রোভারের। আর ৬ চাকা বিশিষ্ট প্রজ্ঞান রোভার কাজ করা শুরু করবে চন্দ্রপৃষ্ঠে। চাঁদের মাটির রাসায়নিক গঠন নিয়ে পরীক্ষা-নিরীক্ষা চালাবে প্রজ্ঞান রোভার। চাঁদের মাটিতে জলের অনুসন্ধান চালাবে। খুঁজে দেখবে যে চাঁদে কোনওভাবে কোনও জলের অস্তিত্ব আছে কিনা। 

আরও পড়ুন- Rakhi Sawant: একসঙ্গে দুই পুরুষের সঙ্গে সহবাস, স্বামীকে মারধর, 'শেষ দেখে ছাড়ব' রাখিকে হুমকি আদিলের

প্রসঙ্গত, ভারত এর আগেও চন্দ্রযান পাঠিয়েছিল। কিন্তু এর আগের চন্দ্রযান-২ মিশন ব্যর্থ হয়। ফলে চন্দ্রযান-৩ মিশন নিয়ে ভারত খুবই উত্তেজিত। ইন্ডিয়ান স্পেস রিসার্চ অর্গানাইজেশন (ইসরো) চন্দ্রযান-৩ বহনকারী স্পেসক্র্যাফ্ট সাফল্যের সঙ্গে লঞ্চ করেছে। এটি ভারতের সবচেয়ে ভারী জিএসএলভি। যা তৈরি হয়েছে শ্রীহরিকোটার সতীশ ধাওয়ান স্পেস সেন্টারে। ১৪ জুলাই চন্দ্রযান-৩-কে মহাকাশে উৎক্ষেপণ করা হয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.