কাশ্মীর নিয়ে প্রিয়াঙ্কার মত একজন ভারতীয়র মতোই, বললেন জাভেদ আখতার

মুখ খুললেন জাভেদ আখতার 

Updated By: Aug 22, 2019, 06:05 PM IST
কাশ্মীর নিয়ে প্রিয়াঙ্কার মত একজন ভারতীয়র মতোই, বললেন জাভেদ আখতার

নিজস্ব প্রতিবেদন: জম্মু কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপ নিয়ে আন্তর্জাতিক ক্ষেত্রে দেশের হয়ে মুখ খোলেন প্রিয়াঙ্কা চোপড়া। আন্তর্জাতিক ক্ষেত্রে দেশের হয়ে মুখ খোলায় ইউ এনের গুডউইল অ্যাম্বাসাডারের পদ থেকে প্রিয়াঙ্কা চোপড়ার পদত্যাগ দাবি করে পাকিস্তান। পাকিস্তানের মানবাধিকার মন্ত্রী শিরীন মাজারি সরাসরি প্রিয়াঙ্কার বিরুদ্ধে মুখ খোলেন। যা নিয়ে বিস্তর বিতর্ক শুরু হয়। বিষয়টি নিয়ে প্রিয়াঙ্কা চোপড়া কোনও মন্তব্য না করলেও তাঁর হয়ে মুখ খুললেন জাভেদ আখতার। তিনি বলেন, একজন ভারতীয় হিসাবে যা বলার দরকার তা-ই বলেছেন প্রিয়াঙ্কা।

আরও পড়ুন : বন্ধুকে চোখে হারাচ্ছেন, মনমরা হয়ে পড়েছেন আমির-কন্যা ইরা

বুধবার কলকাতায় একটি সাহিত্য অনুষ্ঠানে সাংবাদিকদের মুখোমুখি হন জাভেদ আখতার। সেখানে তিনি বলেন, "প্রিয়াঙ্কার বক্তব্যে যদি পাকিস্তান আঘাত পায়, তাহলে তাদের যা ইচ্ছা তাই করতে পারে।" তিনি আরও বলেন, "আমি প্রিয়াঙ্কাকে ব্যক্তিগত ভাবে চিনি। উনি একজন শিক্ষিত, মার্জিত মানুষ। সবথেকে বড় কথা উনি একজন ভারতীয়।" জাভেদ আখতার আরও বলেন, "যদি একজন ভারতীয় নাগরিক(প্রিয়াঙ্কা চোপড়া) ও পাক নাগরিকের মধ্যে কোনও বিতর্কের শুরু হয়, তাহলে প্রিয়াঙ্কা অবশ্যই একজন ভারতীয় হিসাবেই তাঁর মত প্রকাশ করবেন।"

আরও পড়ুন :  কিশোরীর সঙ্গে শারীরিক সম্পর্কের অভিযোগ, মুখ খুললেন নোবেল

সম্প্রতি ইউনিসেফের কার্যনির্বাহী পরিচালককে একটি চিঠি দিয়ে ইউ এন গুডউইল অ্যাম্বাসাডারের পদ থেকে প্রিয়াঙ্কার অপসারণের দাবি জানান পাকিস্তানের মানবাধিকার মন্ত্রী শিরীন মাজারি। পাশাপাশি প্রিয়াঙ্কা দুই দেশের মধ্যে পারমাণবিক যুদ্ধের স্বপক্ষে রয়েছেন বলে সমালোচনা করেন ওই মন্ত্রী।

.