Projapoti, Dev, Shatarup Ghosh: নন্দনে নেই প্রজাপতি, মমতাকে টেনে আনলেন শতরূপ!

সম্প্রতি সিনেমা হলে মুক্তি পেয়েছে দেব এবং মিঠুন চক্রবর্তী অভিনীত সিনেমা প্রজাপতি। যদিও বিভিন্ন হলে এই সিনেমা মুক্তি পেলেও নন্দনে স্থান হয়নি এই সিনেমার। এই নিয়ে বেশ কিছুটা জলঘোলাও হয়। 

Updated By: Dec 26, 2022, 07:27 PM IST
Projapoti, Dev, Shatarup Ghosh: নন্দনে নেই প্রজাপতি, মমতাকে টেনে আনলেন শতরূপ!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রজাপতির সঙ্গে নন্দনের লড়াইয়ের ঘোলা জলে এবার নেমে পড়ল বাম। সাংসদ অভিনেতা দেবের এই একটি ট্যুইটকে রিট্যুইট করে বাম নেতা শতরুপ ঘোষ আক্রমণ শানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে।

সম্প্রতি সিনেমা হলে মুক্তি পেয়েছে দেব এবং মিঠুন চক্রবর্তী অভিনীত সিনেমা প্রজাপতি। যদিও বিভিন্ন হলে এই সিনেমা মুক্তি পেলেও নন্দনে স্থান হয়নি এই সিনেমার। এই নিয়ে বেশ কিছুটা জলঘোলাও হয়। অনেকেই দাবি করে এই সিনেমায় মিঠুন চক্রবর্তী অভিনয় করায় রাজ্য সরকারের নির্দেশেই নন্দনে স্থান পায়নি প্রজাপতি।

 

এই নিয়েই নিজের জন্মদিনের আগেরদিন অর্থাৎ ২৪ ডিসেম্বর একটি ট্যুইট করেন সাংসদ অভিনেতা দেব। ট্যুইটে তিনি লেখেন, ‘এইবার তোমায় মিস করব নন্দন। কোন বিষয় নয়। আবার দেখা হবে। গল্প শেষ’। এবার সেই ট্যুইটের ছবি হাতিয়ার করেই মাঠে নেমে পড়েছে বামেরা। বাম নেতা শতরুপ ঘোষ এই ট্যুইটের ছবি নিজের ফেসবুকে পোস্ট করে লিখেছেন, ‘অ্যাক্টর ভাবে আমি 'দেব', প্রোডিউসার ভাবে আমি, ডিস্ট্রিবিউটর ভাবে আমি 'দেব', হাসেন 'পিসিমনি'।

আরও পড়ুন: Anushka Sharma: শ্যুটিং শেষ ‘চাকদা এক্সপ্রেস’-র, ক্ল্যাপস্টিক হাতে সেটে হাজির ঝুলন

যদিও রবিবার জি ২৪ ঘণ্টাকে দেব জানান, ‘আমি আক্ষেপ প্রকাশ করার জন্য ট্যুইট করিনি। বিতর্ক বন্ধ করার জন্য করেছি। নন্দনে পাইনি ঠিকই তবে বাকি সব হলে হাউজফুল। এটাই পাওনা। আর আমি এমন কোনও কাজ করব না যাতে আমার দল অসম্মানিত হবে। আর কে কী বলছেন, সেটা তাঁর দায়িত্ব। আমি শুধু আমার ট্যুইটের দায়িত্ব নেব। আমি কোনওদিন সাংসদ হয়ে কোনও ক্ষমতার ব্যবহার করিনি, এবারও করব না। মিঠুনদার সঙ্গে কথা হয়েছে, তবে এটা নিয়ে নয়। উনি বললেন হাউজফুল হচ্ছে তো ? মা লক্ষ্মী ঘরে আসছে তো?’ অন্যদিকে অন্যতম প্রযোজক অতনু রায়চৌধুরী বলেন, ‘নন্দন কর্তৃপক্ষ নিশ্চয় এই ছবি চালাবে। আমার বিশ্বাস, প্রজাপতির সাফল্য দেখে পরের সপ্তাহে এই ছবি হলে দেখাবে।’

আরও পড়ুন: Dev-Mithun Chakraborty: ‘সাংসদ হয়ে ক্ষমতার ব্যবহার আগেও করিনি, এবারও করব না’

অন্যদিকে নন্দনে প্রজাপতি বিতর্কে মুখ খুলেছেন বিজেপি নেতা দিলীপ ঘোষ। তিনি বলেন, মিঠুন বিজেপিতে আছেন বলে ব্রাত্য। মিঠুনের সঙ্গে থাকায় দেবও বঞ্চিত। দেবকে তৃণমূল কংগ্রেস ব্যবহার করছে। তৃণমূল কংগ্রেস রাজনীতি ছাড়া আর কিছু বোঝে না।

প্রসঙ্গত এর আগে বেশ কিছু সিনেমা নন্দনে মুক্তি না পাওয়ায় হৈচৈ হয় নেটপাড়ায়। এরমধ্যে অন্যতম ছিল পরিচালক অনীক দত্তের ‘অপরাজিত’। অনীক দত্ত বামপন্থি ব্যক্তিত্ব হিসেবে পরিচিত। অনেকেই বলেছিলেন এই কারণেই নন্দন ১-এ মুক্তি পায়নি অপরাজিত। যদিও এই সিনেমায় একটি মুখ্য চরিত্রে অভিনয় করে শাসকদলের যুবনেত্রী এবং অভিনেতা সায়নি ঘোষ।

বড়দিন উপলক্ষ্যে শুক্রবারই মুক্তি পেয়েছে তিনটি বাংলা সিনেমা। নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের ‘হামি ২’, অভিজিৎ সেনের ছবি ‘প্রজাপতি’ ও সন্দীপ রায়ের ছবি ‘হত্যাপুরী’। তিনটি তিন ধরনের ছবি। এবং সেই প্রতিটি ছবি দেখতেই উৎসাহিত দর্শক। তবে হামি২ ও হত্যাপুরী নন্দনে জায়গা পেলেও শো পায়নি দেবের প্রযোজিত ছবি প্রজাপতি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.