OTT প্লার্টফর্মে নয়, Zee বাংলায় মুক্তি পাচ্ছে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের 'নিরন্তর'

২৮ জুন 'জি বাংলা'তে হতে চলেছে বাংলা ছবি 'নিরন্তর'-এর প্রথম প্রদর্শন। একই সঙ্গে ছবিটি দেখা যাবে জি ফাইভে।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Jun 27, 2020, 10:47 PM IST
OTT প্লার্টফর্মে নয়, Zee বাংলায় মুক্তি পাচ্ছে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের 'নিরন্তর'

শর্মিষ্ঠা গোস্বামী চট্টোপাধ্যায় : বড়পর্দায় বা ডিজিটাল প্লার্টফর্মে নয়। এই প্রথমবার টেলিভিশনে মুক্তি পেতে চলেছে কোনও বাংলা ছবি। আর এটি হল প্রসেনজিৎ চট্টোপাধ্যায় অভিনীত 'নিরন্তর'। ২৮ জুন 'জি বাংলা'তে হতে চলেছে বাংলা ছবি 'নিরন্তর'-এর প্রথম প্রদর্শন। একই সঙ্গে ছবিটি দেখা যাবে জি ফাইভে।

চন্দ্রাশিস রায়ের পরিচালিত প্রথম ছবি এটি। প্রযোজক এখানে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় নিজেই। শনিবার Zee ২৪ ঘণ্টার লাইভে এনিয়ে অনেক কথাই বললেন প্রযোজক ও অভিনেতা। 

এর আগে কখনও এভাবে ছবি মুক্তি পায়নি। ছবি মুক্তি মানেই বড়পর্দা, প্রিমিয়ার নাইট। টেলিভিশনে ছবি মুক্তির নিয়ে কী বলবেন? এ প্রশ্নের উত্তরে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় বলেন, ''এটা সত্যিই একটা নতুন অভিজ্ঞতা। জীবনে বহু পরিবর্তনের মধ্যে দিয়ে গিয়েছি, এটাও একটা পরিবর্তন। এই ছবিটা তৈরি করতে প্রায় ১ বছর সময় লেগেছে। ছবিটি বেশকিছু চলচ্চিত্র উৎসবেও দেখানো হয়েছে। কিছুদিন আগে দাদাসাহেব ফিল্ম ফেস্টিভ্যাল থেকে আমি সেরা অভিনেতার পুরস্কার পেয়েছি। ছবিটি নিয়ে Zeeর সঙ্গে আগেই কথা হয়েছিল। তবে লকডাউনে জি বাংলা ও জি ফাইভে এটির প্রিমিয়ার হওয়ার সিদ্ধান্ত হয়।''

এখন যে পরিস্থিতি, তাতে যে কোনও ছবির ভবিষ্যৎ ছোটপর্দা, অনলাইনের উপর কি নির্ভরশীল হয়ে গেল? প্রসেনজিৎ চট্টোপাধ্যায় বলেন, ''একটা তো লকডাউন অন্যতম কারণ, তবে যেভাবে সময় ও সিনেমার ধরন ও প্রযুক্তি বদলাচ্ছে, তার জন্যই হয়ত বিভিন্ন রকম রাস্তা খুলছে। আমাদের হয়ত, একটা সময় কনটেন্ট প্রোভাইডার হিসাবে ভাবতে হবে। গত একবছরেও এমন কিছু বাংলা ছবি মুক্তি পেয়েছে, সেগুলি হয়ত সেভাবে ব্যবসা করেনি। সেটাই আবার যখন OTT প্লার্টফর্মে মুক্তি পেয়েছ, তখন যথেষ্ঠ আলোচিত হয়েছে। ৩০-৩৫ বছর কাজ করে দেখেছি, প্রত্যেক সময়ই সিনেমার একটা বড় পরিবর্তন এসেছে। আমি কাজ করতে করতেই দুরদর্শন, ভিসিআর, কেবেল এসেছে, হোম থিয়েটারও এসে গিয়েছে। তবুও মানুষ কিন্তু সিনেমা হলে যান। কারণ, ওটার ম্যাজিকটা অন্যরকম। তবে হ্যাঁ, ব্যবসায়িক দিকটা বদলে যাচ্ছে। তাতে বিনোদন জগত লাভবানই হবে।

তবে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের কথায় 'নিরন্তর'-এ তিনি কোনও তারকা হিসাবে কাজ করেননি, ওখানে তিনি অন্যান্যদের মতোই একজন অভিনেতা। এই ছবিটির জন্য পরিচালক চন্দ্রশিস রায় ও অন্যান্য কলাকুশলীদের প্রশংসাও করেন তিনি। 

প্রসঙ্গত, 'নিরন্তর' নিয়ে কথা বলার পাশাপাশি নতুন পরিচালকদের সঙ্গে কাজ, 'স্বজনপোষণ' বিতর্ক, সবকিছু নিয়েই কথা বলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

আরও পড়ুন-স্বজনপোষণ বিতর্ক, কী বললেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়? 

.