শহিদ জওয়ানদের পরিবার ও সন্তানদের উদ্দেশ্যে কবিতা লিখলেন আয়ুষ্মান

 পাক শিল্পীদের সঙ্গে কাজ করতে চাইলেও তাঁদের বিরুদ্ধে পদক্ষেপ করার কথা জানানো হয়েছে। 

Updated By: Feb 18, 2019, 09:54 PM IST
শহিদ জওয়ানদের পরিবার ও সন্তানদের উদ্দেশ্যে কবিতা লিখলেন আয়ুষ্মান

নিজস্ব প্রতিবেদন: পুলওয়ামা জঙ্গি হামলার ঘটনায় গর্জে উঠল গোটা দেশ। এমনকী সেই বিদ্রোহের আঁচ লেগেছে বলিউডেও। অল ইন্ডিয়া সিনে ওয়াকার্স অ্যাসোসিয়েশনের তরফে পাকস্তানি শিল্পীদের নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। এমনকি এদেশের কোনও শিল্পী পাক শিল্পীদের সঙ্গে কাজ করতে চাইলেও তাঁদের বিরুদ্ধে পদক্ষেপ করার কথা জানানো হয়েছে। 

এখানেই শেষ নয়, ঘটনার প্রতিবাদে পাকিস্তানে তাঁর সিনেমা টোটাল ধামাল মুক্তি দেওয়া হবে না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন অভিনেতা অজয় দেবগন, করাচি সফর বাতিল করেছেন জাভেদ আখতার, শাবানা আজমি। এদিকে অল ইন্ডিয়া সিনে ওয়াকার্স অ্যাসোসিয়েশনের নোটিশ পাওয়া মাত্রই তাঁর প্রযোজনা সংস্থার আগামী ছবি নোটবুক থেকে পাক গায়ক আতিফ আসলামের নাম সরিয়েছেন সলমন। টুইটারে শহিদ জওয়ানদের উদ্দেশ্যে কবিতা পাঠ করেছিলেন অভিনেতা অনুপম খের।  আর এবার শহিদ জওয়ানদের শ্রদ্ধায় কবিতা লিখে পোস্ট করলেন অভিনেতা আয়ুষ্মান খুরানা। তাঁর কবিতায় উঠে এসেছে শহিদ জওয়ানদের পরিবারের কথা, তাঁদের সন্তানদের কথা, শহিদদের সন্তানরা যেন বলছেন তাঁদের বাবা এখনও তাঁদের সঙ্গেই রয়েছেন।

আরও পড়ুন-নিজের সিনেমা পাক গায়ক আতিফকে বাদ দিতে বাধ্য হলেন সলমন!

ইতিমধ্যেই শহিদদের পরিবারের জন্য আড়াই কোটি টাকা দেওয়ার কথা ঘোষণা করেছেন অমিতাভ বচ্চন।

আরও পড়ুন-বদলা নয়, গান শুনিয়ে সন্ত্রাস বন্ধের কথা বলে সমালোচনার মুখে রূপঙ্কর

পাশাপাশি উরি: দ্যা সর্জিক্যাল স্ট্রাইকের প্রযোজন রনি স্ক্রুওয়ালার তরফেও উরি টিমের তরফে শহিদদের পরিবারকে ১ কোটি টাকা দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে।

উল্লেখ্য, ১৪ ফেব্রুয়ারি কাশ্মীরের পুলওয়ামার অবন্তীপোরায় এক আত্মঘাতী গাড়ি বোমা হামলায় শহিদ হয়েছেন ৪৪ জওয়ান। এদিন জম্মু থেকে সিআরপিএফের একটি কনভয় শ্রীনগর যাচ্ছিল। সে সময় অবন্তীপোরার কাছে একটি বিস্ফোরকভর্তি গাড়ি এসে ধাক্কা মারে ওই কনভয়ে। হামলায় দায় স্বীকার করেছ জইশ-ই-মহম্মদ। গাড়ি বোমা নিয়ে হামলা করে এলাকারই যুবক আদিল আহমদ দার।

আরও পড়ুন-পাকিস্তানের বিরুদ্ধে বিদ্রোহ অজয়ের, বড় সিদ্ধান্ত নিলেন অভিনেতা

.