Ranveer Singh on #ExploreIndianIslands: মলদ্বীপে তুলকালাম! মোদীর পাশে দাঁড়াতে গিয়ে কেলেঙ্কারি রণবীরের!

Maldives Row: লাক্ষাদ্বীপের ছবি শেয়ার করার পরই টুইটারে মোদীকে নিয়ে অশালীন মন্তব্য করেন মলদ্বীপের মন্ত্রী মারিয়াম শিউনা। এরপরেই কার্যত মোদীর পাশে দাঁড়িয়েছে গোটা বলিউড। অক্ষয় থেকে রণবীর, সবাই পোস্ট করছেন লাক্ষাদ্বীপ ট্যুরিজম নিয়ে। কিন্তু সেখানেই একটা বড় ভুল করে ফেললেন রণবীর সিং।

Edited By: সৌমিতা মুখার্জি | Updated By: Jan 8, 2024, 08:31 PM IST
Ranveer Singh on #ExploreIndianIslands: মলদ্বীপে তুলকালাম! মোদীর পাশে দাঁড়াতে গিয়ে কেলেঙ্কারি রণবীরের!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লাক্ষাদ্বীপ নিয়ে এবার খবরের শিরোনামে রণবীর সিং(Ranveer Singh)। অন্যান্য তারকাদের মতোই তিনিও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর লাক্ষাদ্বীপ(Lakshadweep) ট্যুরিজমের যে ক্যাম্পেন তাতে সামিল হয়েছেন। সোশ্যাল মিডিয়ায় পোস্টও করেছেন ছবি। কিন্তু সেখানেই বিপত্তি। মলদ্বীপ ও ভারতের কূটনৈতিক সমস্যার মাঝেই লাক্ষাদ্বীপের বদলে মলদ্বীপের ছবি পোস্ট করে ফেললেন রণবীর আর সেই পোস্ট নিয়েই তুমুল শোরগোল নেটপাড়ায়।

আরও পড়ুন- Maldives Row: মোদীকে অপমান! সরব বলিউড, চাপের মুখে ৩ মন্ত্রীকে সাসপেন্ড মলদ্বীপ সরকারের...

লাক্ষাদ্বীপের ছবি শেয়ার করার পরই টুইটারে মোদীকে নিয়ে অশালীন মন্তব্য করেন মলদ্বীপের মন্ত্রী মারিয়াম শিউনা(Marium Shiuna)। যুব ক্ষমতায়ন, তথ্য ও কলা উপমন্ত্রী ভারতের প্রধানমন্ত্রীকে 'ক্লাউন' এবং 'ইসরায়েলের পুতুল' বলে উল্লেখ করেছেন। সেই টুইটের স্ক্রিনশট ছড়িয়ে পড়ছে সোশ্যাল মিডিয়ায়। টুইটি অবশ্য এই মুহূর্তে মুছে ফেলা হয়েছে বলে জানা গেছে। জি ২৪ ঘণ্টা সেই টুইটের সত্যতা যাচাই করেনি। 

প্রধানমন্ত্রীর অপমানের বিরুদ্ধে সরব হয়েছেন অক্ষয় কুমার। অক্ষয় লেখেন, মলদ্বীপের বিশিষ্ট ব্যক্তিদের কাছ থেকে ভারতীয়দের বিরুদ্ধে বিদ্বেষমূলক ও বর্ণবাদী মন্তব্য পাওয়া গেছে। যে দেশ তাদের সবচেয়ে বেশি পর্যটক পাঠায়, সেই দেশকে তারা এই সব বলছে দেখে বিস্মিত হয়েছি। আমরা আমাদের প্রতিবেশীদের জন্য ভাল কিন্তু আমাদের এই ধরনের বিনা প্ররোচনায় ঘৃণা সহ্য করা উচিত? আমি অনেকবার মলদ্বীপে গিয়েছি এবং সব সময় ওই দেশের প্রশংসা করেছি, কিন্তু আগে মর্যাদা। আসুন আমরা #ExploreIndianIslands সিদ্ধান্ত নিই এবং আমাদের নিজস্ব পর্যটনকে সমর্থন করি। অক্ষয়ের এই টুইটের পরেই অর্জুন কাপুর, জন আব্রাহাম, কার্তিক আরিয়ান, রণদীপ হুডা, শ্রদ্ধা কাপুর, ভূমি পেডনেকর, পূজা হেগড়ের মতো তারকারা এগিয়ে আসেন।

আরও পড়ুন- Koffee With Karan: ঋষি নয়, কাকাশ্বশুরের প্রেমে পড়েছিলেন নীতু! নাম শুনে চমকে উঠলেন করণ...

সেই তালিকায় নয়া নাম রণবীর সিং। সোমবার সকালে এক্স হ্যান্ডেলে লাক্ষাদ্বীপের প্রচারে নেমেই কাণ্ড ঘটালেন অভিনেতা। ‘চলো ভারত দেখো’, এই ক্যাপশনে তিনি একটি ছবি পোস্ট করেন কিন্তু ভুলবশত সেই ছবিটি মলদ্বীপের। রণবীরের এহেন ভুল ক্ষমা করেননি নেটিজেনরা। শুরু হয় তুমুল সমালোচনা। নিজের ভুল বুঝতে পেরে কিছুক্ষণের মধ্যেই সেই ছবি সরিয়ে ফেলেন অভিনেতা।

শুধু তারকারাই নয়, মলদ্বীপের মন্ত্রীর এহেন মন্তব্যের পরেই সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন সাধারণ মানুষও। কেউ লেখেন, ‘ফেব্রুয়ারিতে মলদ্বীপে ছুটি কাটানোর পরিকল্পনা করেছিলাম, পরিকল্পনা বাতিল করে দেশেই কোথাও বেড়াতে যাচ্ছি’। এক টুইটার ব্যবহারকারী বলেন, 'আমার দেশকে যারা ঘৃণা করে, তাদের কাছে আমার টাকা যেতে দেব না’। আরেক ব্যক্তি লেখেন, ‘কয়েক মাস আগে আমি মলদ্বীপ গিয়েছিলাম। আমি যদি না যেতাম ভালো হতো’। আরেক ব্যক্তি লেখেন, ‘আমি আমার ভাইজিকে তার মধুচন্দ্রিমার প্যাকেজ উপহার দিয়েছিলাম এবং এখন আমি আমার এজেন্টকে বাতিল করতে বলেছি। হ্যাঁ, ৫০ হাজার ডলার হারাচ্ছি তবে এটা খুবই দরকারি’।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.