Ranveer Singh: ট্রেলারে লিঙ্গ নির্ধারণের দৃশ্য, রণবীরের 'জয়েশভাই জোরদার'-এর বিরুদ্ধে মামলা

পরিচালক দিব্যাং ঠক্করের প্রথম ছবি ‘জয়েশভাই জোরদার’। ছবিটি তৈরি করা হয়েছে কন্যাভ্রূণ হত্যার প্রতিবাদে। কিন্তু সেখানেই দেখা যাচ্ছে যে অবৈধভাবে ভ্রূণের লিঙ্গ নির্ধারণ করছে একটি পরিবার। কেন ছবিতে অবৈধ কাজের প্রচার করা হচ্ছে? 

Updated By: May 4, 2022, 05:41 PM IST
Ranveer Singh: ট্রেলারে লিঙ্গ নির্ধারণের দৃশ্য, রণবীরের 'জয়েশভাই জোরদার'-এর বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদন: বিতর্কের মুখে রণবীর সিংয়ের 'জয়েশভাই জোরদার'। ছবিতে কন্যাসন্তান বাঁচাতে নিজের বাবার বিরুদ্ধেই দাঁড়িয়েছেন রণবীর সিং। ট্রেলারে রয়েছে ইউএসজি-র মাধ্যমে লিঙ্গ নির্ধারণের দৃশ্য। কেন এমন বেআইনি কাজ জায়গা করে নেবে ছবিতে? তার বিরুদ্ধেই দায়ের হল জনস্বার্থ মামলা। 

পরিচালক দিব্যাং ঠক্করের প্রথম ছবি ‘জয়েশভাই জোরদার’। ছবিটি তৈরি করা হয়েছে কন্যাভ্রূণ হত্যার প্রতিবাদে। কিন্তু সেখানেই দেখা যাচ্ছে যে অবৈধভাবে ভ্রূণের লিঙ্গ নির্ধারণ করছে একটি পরিবার। কেন ছবিতে অবৈধ কাজের প্রচার করা হচ্ছে? এরই প্রতিবাদে 'ইউথ এগেনস্ট ক্রাইম' নামক একটি এনজিও দিল্লি হাইকোর্টে এই ছবির বিরুদ্ধে জনস্বার্থ মামলা দায়ের করেছে।

এই জনস্বার্থ মামলায় ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি বিপিন সঙ্ঘী এবং বিচারপতি নবীন চাওলার ডিভিশন বেঞ্চ জানায়, USG ক্লিনিকের ওই দৃশ্যটিতে প্রকাশ্যে ভ্রূণের লিঙ্গ নির্ধারণ দেখানো হচ্ছে কোনও রকম সেন্সর ছাড়াই। ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারা এবং পিএনডিটি আইন অনুযায়ী এ কাজ অবৈধ। তাই এই জনস্বার্থ মামলা। ইতিমধ্যেই CBFC-এর তরফ থেকে ছাড়পত্র পেয়েছে 'জয়েশভাই জোরদার'। সেখানে বাদ পড়েনি কোনও দৃশ্যই। রণবীর ছাড়াও এই ছবিতে মুখ্য চরিত্রে দেখা যাবে শালিনী পাণ্ডে, বোমান ইরানি ও রত্না পাঠক শাহকে। ১৩ মে মুক্তি পাবে জয়েশভাই জোরদার। 

আরও পড়ুন: Clown: জোকারের চেহারায় লুকিয়ে টলিউডের জনপ্রিয় অভিনেতা, নয়া ছবি 'ক্লাউন', সঙ্গে দেবলীনা কুমার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.