বিশেষ শিশুদের টিকা নেওয়ার ব্যবস্থা করলেন ঋতুপর্ণা, একে অপরের পাশে থাকার আবেদন নায়িকার

'আমার মাও একা রয়েছেন কলকাতায়। শরীরও ভাল না, তাই তাঁর মায়ের জন্য চিন্তায় আছি, সিঙ্গাপুরে থেকে মাকে মিস করছি' ঋতুপর্ণা

Edited By: অনুসূয়া বন্দ্যোপাধ্যায় | Updated By: May 20, 2021, 03:59 PM IST
বিশেষ শিশুদের টিকা নেওয়ার ব্যবস্থা করলেন ঋতুপর্ণা, একে অপরের পাশে থাকার আবেদন নায়িকার

নিজস্ব প্রতিবেদন: করোনা মোকাবিলায় দু'সপ্তাহের জন্য কার্যত লকডাউন ঘোষণা করেছেন রাজ্য সরকার। কোভিডের দ্বিতীয় ঢেউয়ে কাঁপছে দেশ। রাজ্যের পরিস্থিতিও উদ্বেগজনক। হাসপাতালে ভিড়, বেড নেই, প্রিয়জনকে হারানোর জন্য মন খারাপের পরিবেশ,সব মিলিয়ে এক কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন সাধারণ মানুষ। নিজেদের মত করে পাশে থাকার আশ্বাস দিচ্ছেন তারকারা। সুদূর সিঙ্গাপুরে বসে এবার বিশেষ শিশুদের টিকার ব্যবস্থা করলেন ঋতুপর্ণা সেনগুপ্ত।

আরও পড়ুন: করোনায় মাতৃবিয়োগ Arijit Singh এর, শোকের ছায়া পরিবারে

এর আগে 'প্রয়াস' নামক সংস্থার সাংস্কৃতিক অনুষ্ঠানে বিশেষ শিশুদের উৎসাহ দিতে তিনি হাজির হয়েছেন বেশ কয়েকবার।  জি ২৪ ঘণ্টা ডিজিটালের তরফ থেকে অভিনেতার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন- 'আমি অনেকদিন ধরেই 'প্রয়াস' সংস্থার সঙ্গে যুক্ত। নৃত্যশিল্পী অভিরূপকে সঙ্গে নিয়ে তাই মন হল এটা সবার আগে করা দরকার। কারণ করোনায় আক্রান্ত হলে বিশেষ শিশুদের অনেক বেশি কষ্ট হয়, তাই এই ভাবনা। এই শিশুরা মনের ভাব প্রকাশ করতে পারে না, তাই এই পরিস্থিতিতে ওদের আগলে রাখা প্রয়োজন। শহরের এক বেসরকারি হাসপাতাল এই উদ্যোগে সামিল হয়েছেন। তাঁদের ধন্যবাদ জানাই।'

'মানসিকভাবে ভাল নেই কেউ। দিনের পর দিন মানুষের সঙ্গে মানুষের দেখা হচ্ছে না, কাছের মানুষদের হারিয়ে ফেলছেন অনেকে। আমার মাও একা রয়েছেন কলকাতায়। বাড়িতে কেউ আসছে না অনেক দিন, কারোর সঙ্গে দেখা নেই, শরীরও ভাল না, তাই তাঁর মায়ের জন্য চিন্তায় আছি। কিন্তু আমাদের আশা রাখতে হবে, হেরে গেলে চলবে না। আমি ছেলে মেয়েকে নিয়ে স্বামীর কাছে সিঙ্গাপুরে রয়েছি। তাই মাকে মিস করছি,' জি ২৪ ঘণ্টার সঙ্গে শেয়ার করেন ঋতুপর্ণা সেনগুপ্ত।

করোনা আক্রান্তদের জন্য নতুন 'কিচেন ওয়ান্ট ফর অল' চালু করেছেন ঋতুপর্ণা, তাঁকে সাহায্য় করেছেন অনেকেই। প্রায় ৩৫০ জন করোনা আক্রান্তদের খাবার পৌঁছে দিচ্ছেন তাঁরা। কঠিন পরিস্থিতিতে বিবাদ ভুলে একে অপরের পাশে থাকার কথা আরও একবার মনে করিয়ে দিয়েছেন অভিনেতা। আতঙ্ক না করে, সচেতনভাবে থাকার অনুরোধ ঋতুপর্ণার।

.