জাতীয় পুরস্কারপ্রাপ্ত সঙ্গীতশিল্পী Rupankar কেন অডিশন দিলেন গান গাওয়ার জন্য?

মুকুটে যুক্ত হল নতুন পালক

Edited By: অনুসূয়া বন্দ্যোপাধ্যায় | Updated By: Nov 30, 2021, 10:22 PM IST
জাতীয় পুরস্কারপ্রাপ্ত সঙ্গীতশিল্পী Rupankar কেন অডিশন দিলেন গান গাওয়ার জন্য?

নিজস্ব প্রতিবেদন: আধুনিক গান গেয়ে জনপ্রিয়তা অর্জন করতে চেয়েছেন বরাবর। তাঁর নিজের গান দিয়ে সাজাবেন অনুষ্ঠান, টানা দু ঘণ্টার অনুষ্ঠান হলেও কম পড়বে না ফিল্ম এবং নন ফিল্ম গান, উদ্যেশ্য ছিল সবসময়। অন্য শিল্পীর গান গেয়ে জনপ্রিয়তা অর্জন করতে চান নি, বরং স্বতন্ত্র থেকে নিজস্বতা তৈরি করেছেন। তিনি জনপ্রিয় সঙ্গীতশিল্পী রূপঙ্কর বাগচি (Rupankar Bagchi)। তাঁর শোয়ের শেষ সারিতে রাখা থাকে নিজের জনপ্রিয় গানের সুরের মূর্চ্ছনা। কারণ নতুন গান না তৈরি হলে যে ইন্ডাস্ট্রিকে বাঁচানো যাবে না। 

রেডিওতে আধুনিক গান অর্থাৎ বাংলা বেসিক গান আর বাজে না। বারবারই সোচ্চার হয়েছেন শিল্পী। এবার অল ইন্ডিয়া রেডিওতেও (All India Radio) শোনা যাবে তাঁর কণ্ঠস্বর। করোনা আবহে দীর্ঘদিন বন্ধ ছিল মঞ্চের অনুষ্ঠান, ফলে বাড়িতেই অনলাইন ক্লাস, অনলাইন অনুষ্ঠান করে কাটিয়েছেন শিল্পী। তারই ফাঁকে অল ইন্ডিয়া রেডিওতে আধুনিক গানের বিভাগে অডিশন দিয়েছিলেন তিনি আর তাতেই ‘A’ গ্রেড পেয়ে এই জার্নিতেও সফল হয়েছেন শিল্পী। প্রতি অনুষ্ঠানের জন্য ধার্য হয়েছে ৭৪০০ টাকা।

 

নিজের সোশ্যাল মিডিয়া পেজে এই খবর অনুরাগীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন রূপঙ্কর। তিনি লেখেন ‘এর আগে অল ইন্ডিয়া রেডিওে অডিশন দিই নি কোনওদিন। গত বছর করোনা আবহে সব ওলটপালট হয়ে গিয়েছিল, টালমাটাল অবস্থায় সেই সময় দিয়ে ফেলেছিলাম অডিশন, এতদিন পর আজ রেজাল্ট বের হল। বেশ লাগছে।’ শুভাকাঙ্খীরা শুভেচ্ছা বার্তা পৌঁছে দিয়েছেন তাঁদের প্রিয় শিল্পীকে, আর অনুরাগীরা ভালবাসায় ভরিয়ে দিয়েছেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত সঙ্গীতশিল্পীকে, যাঁরা গায়কের গান শোনার অপেক্ষায় প্রহর গোনেন। 

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.