আধখানা ফুসফুস নিয়েই লড়ছেন, Cancer-র সঙ্গে যুদ্ধে Aindrila-র পাশে Sabyasachi

শুক্রবার ঐন্দ্রিলা ও তাঁর এই লড়াই নিয়ে ফেসবুকে লম্বা পোস্টে নানান কথা সামনে এনেছেন পর্দার 'বামাক্ষ্যাপা'...

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Oct 1, 2021, 12:34 PM IST
আধখানা ফুসফুস নিয়েই লড়ছেন, Cancer-র সঙ্গে যুদ্ধে Aindrila-র পাশে Sabyasachi

নিজস্ব প্রতিবেদন : ক্যানসারের সঙ্গে প্রতি মুহূর্তে লড়াই করে চলেছেন 'জিয়ন কাঠি' অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মা (Aindrila Sharma)। কঠিন এই ব্যাধির সঙ্গে লড়াইটা কখনও কখনও কঠিন হয়ে উঠেছে অভিনেত্রীর পক্ষে। তবুও তিনি লড়ছেন হাসিমুখে। তাঁর এই লড়াইয়ে সর্বক্ষণের সঙ্গী  বন্ধু, প্রেমিক সব্যসাচী চৌধুরী (Sabyasachi Chowdhury। সকলের প্রিয় পর্দার 'বামাক্ষ্যাপা'ই দুহাতে আগলে রেখেছেন তাঁর ভালোবাসা ঐন্দ্রিলাকে। শুক্রবার ঐন্দ্রিলা ও তাঁর এই লড়াই নিয়ে ফেসবুকে লম্বা পোস্টে নানান কথা সামনে এনেছেন অভিনেতা সব্যসাচী চৌধুরী (Sabyasachi Chowdhury)।

কেমন আছেন অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মা (Aindrila Sharma)? একথা তাঁর অনুরাগীরা জানতে চায় বৈকি। আর তারই উত্তর দিতে ফেসবুকে ঐন্দ্রিলার হেলথ আপডেট দেন সব্যসাচী চৌধুরী (Sabyasachi Chowdhury)। অভিনেতার সেই পোস্টই এবার যেন ধরা পড়ল কিছুটা আশঙ্কার সুর...। তিনি লিখেছেন, ''আমি কাউকেই বিশেষ কিছু বলি না, আসলে ভালো আছে বলতে আমার ভয় লাগে। সত্যি বলতে, চোখের সামনে আমি যা দেখেছি এবং নিয়মিত দেখছি, সেটাতে ভালো থাকা বলে না, সেটাকে অস্তিত্বের লড়াই বলে। অবশ্য এইসব খটোমটো কথা কেবলমাত্র আমিই বলি, ওকে যদি কেউ জিজ্ঞাসা করে তাহলে এক গাল হেসে উত্তর দেবে “খুব ভালো আছি, আমার রাশিফল ভালো যাচ্ছে।''

সব্যসাচী লিখেছেন, ''যা বুঝলাম, এই অসুখটার কোনো নিয়মবিচার নেই, ওষুধপত্র সবই আছে অথচ নেই, চিকিৎসার নির্দিষ্ট দিনক্ষণ আছে কিন্তু আরোগ্যের নেই। কথা ছিল সেপ্টেম্বর অবধি চিকিৎসা চলবে, ক্রমে সেটা গুটিগুটি বেড়ে দাঁড়িয়েছে ডিসেম্বরে। প্রতিবার যখন ডাক্তার বলেন চিকিৎসার সময় বাড়াতে, ওর মুখটা যন্ত্রনায় কুঁকড়ে যায়। প্রতিবার কেমো নেওয়ার পর কয়েক রাত অসহ্য যন্ত্রনায় ছটফট করে। শুয়ে থাকলে মনে হয়ে বুকে পাথর চেপে বসছে, আবার উঠে বসলে শ্বাস নিতে পারে না। রক্তচাপ মাঝেমধ্যেই ৮০/৪০ এ এসে ঠেকে। খাওয়ার ইচ্ছা এবং স্বাদ চলে যায়। আধখানা ফুসফুস বাদ যাওয়াতে সবটাই বড় কঠিন কাজ হয়ে দাঁড়িয়েছে। খুব কড়া ডোজের ঘুমের ওষুধ খাইয়ে একপ্রকার অচেতন করে রাখা হয় ওই কয়েকটা দিন। তবে বাকি দিনগুলিতে দিব্যি ঠিক থাকে, পুজোর জন্য অনলাইন শপিং, আমার ওপর হম্বিতম্বি, লেজওয়ালা বাচ্চাদের তদারকি, সবটাই পরিপাটি করে পালন করে''। পর্দার 'বামাক্ষ্যাপা'র কথায়, ''আমি শুধু দাঁতে দাঁত চিপে আগলাতে পারি, আমি শুধু বুঝি, গোল না খাওয়া মানে জিতে যাওয়া।'' 

আরও পড়ুন-পোস্তা উড়ালপুল ভেঙে পড়ার প্রেক্ষাপটে তৈরি হচ্ছে Pavel-র নতুন ছবি 'কলকাতা চলন্তিকা'

প্রসঙ্গত, ২০১৫ সালে ক্যানসারে আক্রান্ত হয়েছিলেন ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মা। সেসময় অদম্য মনের জোরে এই দুরারোগ্য ব্যাধিকে হারিয়ে তিনি জীবনের মূল স্রোতে ফিরে এসেছিলেন। পাঁচ বছর পর জানা যায় ক্যানসার তাঁর পিছু ছাড়েনি। গোপনেই লুকিয়ে ছিল শরীরে। ২০২১ এর ফেব্রুয়ারিতে আবার সেই দুরারোগ্য রোগের শিকার অভিনেত্রী। তখন ঐন্দ্রিলা জানিয়েছিলেন তিনি ক্লান্ত। জীবনযুদ্ধ লড়ার মতো শারীরিক আর মানসিক শক্তি হারিয়েছেন। তবে বান্ধবী ঐন্দ্রিলাকে এত সহজে হারতে দেবেন না বলে সাফ জবাব অভিনেতা সব্যসাচী চৌধুরীর।  বিগত কয়েকমাস ধরে ঐন্দ্রিলার সঙ্গে এই যুদ্ধে সামিল সব্যসাচীও। আর এখনও তিনি সেই লড়াই-ই চালিয়ে যাচ্ছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.