close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

কেরলের বন্যা দুর্গত মানুষের জন্য কাঁদছেন সলমন!

কেরলের মানুষের পাশে দাঁড়াচ্ছেন সেলিব্রিটিরা

Updated: Aug 22, 2018, 01:11 PM IST
কেরলের বন্যা দুর্গত মানুষের জন্য কাঁদছেন সলমন!

নিজস্ব প্রতিবেদন : কেরলের বন্যা ছিনিয়ে নিয়েছে একের পর এক প্রাণ। এখনও পর্যন্ত বন্যার জেরে দক্ষিণের এই রাজ্যে চারশোরও বেশি মানুষের মৃত্যু হয়েছে। ত্রিবান্দ্রাম, চেঙ্গানুর, পালাক্কাড, কোচি, আলাপ্পুরা সহ কেরলের একাধিক জায়গা এখনও জলের নিচে। তবে আগামী ৫ দিন কেরলে নতুন করে আর বৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই। ফলে, পরিস্থিতির ক্রমশ উন্নতি হবে বলে আশা প্রকাশ করেছে আবহাওয়া দফতর।

আরও পড়ুন : কেরলের মানুষের পাশে দাঁড়াতে নিজের রোজগার উজাড় করে দিলেন এই অভিনেতা

কেরলের বন্যা দুর্গত মানুষের পাশে দাঁড়াতে এগিয়ে আসছেন সমাজের সব স্তরের সাধারণ মানুষ। বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনগুলির তরফে কেরলের বন্যা দুর্গত মানুষের পাশে দাঁড়াতে আহ্বান জানানো হচ্ছে। মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলের মাধ্যমে যাতে বানভাসি মানুষদের সাহায্য করা হয়, বার বার সেই আবেদন জানানো হচ্ছে ওই সংগঠনগুলির তরফে। সবকিছু মিলিয়ে কেরলে বন্যা পরিস্থিতির নতুন করে অবনতি না হলেও, মানুষের দুর্ভোগ এখনও কাটেনি। আর তাই কেরলের মানুষের পাশে দাঁড়াতে এগিয়ে আসছেন সেলিব্রিটিরাও।

বলিউড অভিনেতা, অভিনেত্রী থেকে শুরু করে দক্ষিণী শিল্পী, দক্ষিণের এই রাজ্যের মানুষ যাতে আবার নতুন করে জীবন শুরু করতে পারেন, তার জন্য একযোগে চেষ্টা চালাচ্ছেন। আর সেই তালিকা থেকে বাদ পড়লেন না সলমন খান-ও। একাধিক স্বেচ্ছাসেবী সংগঠনের সঙ্গে যুক্ত সলমন খান। প্রত্যেকটি স্বেচ্ছাসেবী সংগঠন যাতে কেরলের মানুষের পাশে এসে দাঁড়ায়, তাঁদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দেয়, সেই আবেদন জানিয়েছেন বলিউড ‘ভাইজান’।

আরও পড়ুন : শরীর নিয়ে কটাক্ষ, আমিশা প্যাটেলকে 'নোংরা' আক্রমণ

পাশাপাশি তিনি আরও বলেন, প্রকৃতির রোষে পড়ে কেরল যেভাবে বন্যায় ভেসে গিয়েছে, তাতে অত্যন্ত কষ্ট পেয়েছেন তিনি। কেরলের প্রত্যেক বানভাসি মানুষের সমব্যথী তিনি। পাশাপাশি যে সমস্ত মানুষ দুর্গতদের সাহায্যের জন্য এগিয়ে আসছেন, তাঁদের সঙ্গেও তিনি রয়েছেন বলে জানান সলমন।

কেরলের বন্যা দুর্গত মানুষকে সাহায্যের জন্য ১ কোটি অনুদান দিয়েছেন বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুত। শাহরুখ খান দান করেছেন ২২ লক্ষ, জ্যাকলিন ফার্নান্ডেজও ৫ লক্ষের অনুদান মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে পাঠিয়েছেন। অভিনেত্রী এষা গুপ্তা তাঁর একদিনের রোজগারের অর্থ মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে পাঠিয়েছেন। অভিনেত্রী পুনম পান্ডেও তাঁর আগামী সিনেমার পারিশ্রমিকের গোটাটাই কেরলের মানুষের জন্য দান করবেন বলে জানিয়েছেন।

আরও পড়ুন : কেরলের মানুষের পাশে দাঁড়াতে অভিনেতা যা করলেন, জানলে স্যালুট করবেন

বলিউডের পাশাপাশি কেরলের বন্যা দুর্গতদের জন্য দক্ষিণী অভিনেতা প্রভাস দিয়েছেন ২৫ লক্ষ, বিজয় অনুদান দিয়েছেন ৭০ লক্ষের। সবকিছু মিলিয়ে এবার কেরলকে নতুন করে গড়তে সাধারণ মানুষের পাশপাশি বলিউড সেলিব্রিটিরাও চেষ্টা চালিয়ে যাচ্ছেন।