KIFF 2023 | Salman Khan: ‘KIFF নয়, ভেবেছিলাম ফিল্ম ফেস্টিভ্যালের নাম KISS’, সলমানের কথায় হাসির রোল...

29th Kolkata International Film Festival: ২৯ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে নিজস্ব স্টাইলেই মন জিতলেন সলমান খান। সেখানে যেমন রয়েছে বলিউডের বাঙালিদের রাজের কথা, সেরকমই উঠে এসেছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাধারণ জীবনযাপনের কথা।

Edited By: সৌমিতা মুখার্জি | Updated By: Dec 5, 2023, 07:59 PM IST
KIFF 2023 | Salman Khan: ‘KIFF নয়, ভেবেছিলাম ফিল্ম ফেস্টিভ্যালের নাম KISS’, সলমানের কথায় হাসির রোল...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মঙ্গলবার নেতাজি ইন্ডোর ফিল্ম ফেস্টিভ্যালে ছিল ২৯ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের(29th Kolkata International Film Festival) উদ্বোধনী অনুষ্ঠান। প্রথমবার ফিল্ম ফেস্টিভ্যালের(KIFF 2023) মঞ্চে হাজির ছিলেন সলমান খান(Salman Khan)। একেবারে নিজস্ব স্টাইলেই ফিল্ম ফেস্টিভ্যালের মঞ্চে নিজের বক্তব্য তুলে ধরেন অভিনেতা। সেখানেই তিনি বলেন যে তিনি প্রথমে ভেবেছিলেন এই ফিল্ম ফেস্টিভ্যালের নাম ‘কিস’। যা শুনে হাসির রোল ওঠে দর্শকাসনে।

আরও পড়ুন- KIFF2023 | Salman Khan| Mamata Banerjee: সন্দেহ ছিল মমতার বাড়ির উপর? ফিল্ম ফেস্টিভ্যালের মঞ্চে খোলসা সলমানের...

সলমান বলেন, ‘আশ্চর্য বিষয় হল এই চলচ্চিত্র উৎসবের নাম কিফ, কিন্তু আমি ভেবেছিলাম কিস। আমি ভাবলাম, বাহ! কি দারুণ নাম! কিন্তু না এটা কিস নয়। দূর থেকে ভুল পড়েছিলাম। এটা কিফ। কিস খুবই ভালো, কিস মানে ভালোবাসা। কিন্তু এটা কিফ। এখানে এসে আমি খুবই খুশি, খুবই এনজয় করছি।’

এদিন সলমান বক্তব্য রাখতে উঠে দাঁড়াতেই মেগাস্টারের জন্য গলা ফাটান দর্শকরা। সলমান বলেন, ‘এরকমই চেঁচাতে থাকুন, যাতে আমি বলতে না পারি, কারণ বলার আর কিছু নেই। সবাই আমার সিনিয়র, কিন্তু ওরা আমায় ধ্বংস করে দিয়েছে। যা যা আমি বলব ভেবেছিলাম সব ওরা বলে দিয়েছে। কেমন আছ? ব্যস এইটুকুই বলতে চাই’।

কিন্তু এরপরেই মন পরিবর্তন করেন সলমান। তিনি বলেন, ‘শেষবার আমি কনসার্টে এসেছিলাম। ভেবেছিলাম পুরো কলকাতা চলে এসেছে। এখানে এসে দেখলাম যে এখানকার লোকসংখ্যা। একটা কথা হয়তো আমার সিনিয়ররা মিস করেছে, তা হল এই ফেস্টিভ্যালে ২১৯ ফিল্ম এসেছে। ২৩ সিনেমা হলে দেখানো হবে। এটা আমার দেখা সবচেয়ে বড় ফিল্ম ফেস্টিভ্যাল।’

আরও পড়ুন-Anil Kapoor | KIFF2023: কাজ চেয়েও সুযোগ পাননি তরুণ মজুমদার-মৃণাল সেনের ছবিতে! কলকাতার স্মৃতিচারণায় অনিল কাপুর...

মুখ্যমন্ত্রীর প্রসঙ্গে সলমান বলেন যে ‘আমি শুনেছিলাম, দিদির বাড়ি অনেক ছোট। আমি সেটাই দেখতে গিয়েছিলাম। আমার ছোট ঘর, তার মধ্যে আমার মা বাস্তু মেনে সব ঘুরিয়ে রাখে। একদিন আমার বাবা বলে, ছেলের বিছানাটা খাঁড়া রেখে দাও। তাই আমি দেখতে গিয়েছিলাম। গিয়ে দেখলাম, আমার ঘরের থেকেও ছোট। আমি সত্যিই ঈর্ষান্বিত হয়েছি যে কী করে এই পদের কোনও ব্যক্তি এত ছোট ঘরে থাকতে পারে! উনি আমায় শিখিয়েছেন কীভাবে সাধারণভাবে থাকা যায়’।

আরও পড়ুন- KIFF 2023: দাদা-ভাইয়ের মাঝে দিদি! চলচিত্র উৎসবের উদ্বোধনে নক্ষত্র সমাবেশ...

প্রসঙ্গত, মঙ্গলবার চলচ্চিত্র উৎসবের উদ্বোধনে হাজির ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে মেগাস্টার সলমান খান, অনিল কাপুর, মহেশ ভাট, শত্রঘ্ন সিনহা, সোনাক্ষী সিনহা, সৌরভ গঙ্গোপাধ্যায় সহ আরও অনেকে। প্রদীপ প্রজ্জ্বোলনের হাত ধরে এদিন উৎসবের সূচনা করেন সলমান খান। পাশাপাশি ফিল্ম ফেস্টের থিম সঙে একসঙ্গে পা মেলান সলমান, অনিল থেকে শুরু করে মমতা বন্দ্যোপাধ্যায়। নন্দন চত্ত্বর সহ ২৩টি সিনেমা হলে ৩৯টি দেশের ২১৯টি সিনেমা দেখানো হবে আগামী ৭দিনে। এবছরের ফোকাস কান্ট্রি স্পেন। সিনেমার ফোকাস অস্ট্রেলিয়া।

 

দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.