Animal: ৮০০ কোটির রাজপ্রাসাদ কোনও সেট নয়, রণবীর দাপিয়েছেন এই বলি নক্ষত্রের বাড়িতে!

Ranbir Kapoor’s house in Animal is actually Saif Ali Khan Pataudi Palace: 'অ্যানিমাল'-এ রণবীর কাপুরের বাড়ি কিন্তু কোনও বানানো সেট নয়। বাস্তবেই রয়েছে তার অস্তিত্ব। জেনে নিন।

Reported By: শুভপম সাহা | Updated By: Dec 5, 2023, 06:46 PM IST
Animal: ৮০০ কোটির রাজপ্রাসাদ কোনও সেট নয়, রণবীর দাপিয়েছেন এই বলি নক্ষত্রের বাড়িতে!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এই মুহূর্তে আলোচনায় একটাই সিনেমা- 'অ্যানিমাল' (Animal)। পরিচালক সন্দীপ রেড্ডি ভাঙ্গার (Sandeep Reddy Vanga) ছবিতে সুনামি আছড়ে পড়েছে ভারতে। মঙ্গলবার অর্থাৎ আজ অ্যানিমালের চতুর্থ দিনের (Animal Box Office Collection Day 4) বক্স অফিস থেকে সংগ্রহ ২৪১.৬৬ কোটি টাকা (প্রতিবেদন লেখার সময় পর্যন্ত)। 'অ্যানিমাল'-এ ধনী ব্য়বসায়ীর চরিত্রে পাওয়া গিয়েছে অনিল কাপুরকে (Anil Kapoor)। তাঁরই ছেলের ভূমিকায় রণবীর কাপুর (Ranbir Kapoor)। অনিলের যে রাজপ্রাসাদ সিনেমায় দেখানো হয়েছে, তা কিন্তু কোনও বানানো সেট নয়, সেটি বলিউডের 'ছোটে নবাব' সইফ আলি খানের (Saif Ali Khan) প্রাসাদই! হরিয়ানার গুরুগ্রামে রয়েছে এই রাজপ্রাসাদ। যা পরিচিত পতৌদি প্য়ালেস (Pataudi Palace) বা ইব্রাহিম কোঠি (Ibrahim Kothi)। 

আরও পড়ুন: 'জঙ্গলে বাস করি না', ভয়ংকর রিভিউ দেশের সিনিয়র ক্রিকেটারের, পোস্ট হাওয়া!

শুধু 'অ্যানিমাল'-এর সৌজন্য়েই কিন্তু পতৌদি প্য়ালেস প্রচারে আসেনি। জুলিয়া রবার্টসের 'ইট প্রে লাভ' থেকে শুরু করে আমির খানের 'রং দে বাসন্তি' হয়ে প্রাইম ভিডিয়ো সিরিজের 'তাণ্ডব'-এর শ্যুটিংও হয়েছে এখানে। এছাড়াও একাধিক বিজ্ঞাপনের কাজে ব্য়বহার হয়েছে। পতৌদি প্য়ালেসের আনুমানিক মূল্যায়ন ৮০০ কোটি টাকার কাছাকাছি। ১৯৩০ সালে সইফের ঠাকুরদা তথা পতৌদির নবাব ইফতিখার আলি খান এই বাড়ি তৈরি করেছিলেন। তবে মনসুর আলি খানের প্রয়াণের পর এই জমিটি লিজ দেওয়া হয় একটি হোটেল চেইনকে। ফলে উত্তরাধিকার সূত্রে সইফ এই প্রাসাদ মোটেই পাননি। তাঁকে নতুন করেই সেই হোটল চেইনের থেকে পতৌদি প্য়ালেস কিনতে হয়েছে। তবে ঠিক কেনা নয় তিনি লিজটা বুঝে নিয়েছিলেন। সইফ নিজেই এক সাক্ষাৎকারে সেকথা জানিয়েছেন। সইফ বলেন,'আমার উত্তরাধিকারসূত্রে পাওয়া বাড়িটিও আমাকে সিনেমার উপার্জন থেকে ফিরে পেতে হয়েছে। দেখুন অতীত আঁকড়ে কেউ বাঁচতে পারেন না। অন্তত আমরা আমাদের পরিবারে তো পারি না, কারণ কিছুই ছিল না। শুধু আছে ইতিহাস, সংস্কৃতি, সুন্দর সব ছবি। এবং অবশ্যই, কিছু জমি। কোনও উত্তরাধিকার ছিল না।' এখন সিনেমার দর্শকরা সইফের প্য়ালেস চিনে যান একবার দেখলেই।

আরও পড়ুন: Triptii Dimri: রশ্মিকার আসন টলমল! তৃপ্তিতেই পরম তৃপ্ত নেটপাড়া, বদলে গেল 'জাতীয় ক্রাশ'!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

 

.