দেখা হলেই হাসি মুখে 'গুড মর্নিং দাদা' বলা বুঝতেই দেয়নি ওর কষ্টের গভীরতা: শাশ্বত

"মাটির মানুষ ছিল সুশান্ত, ও নেই ভাবতে চাই না"

Updated By: Jun 14, 2021, 11:41 AM IST
দেখা হলেই হাসি মুখে 'গুড মর্নিং দাদা' বলা বুঝতেই দেয়নি ওর কষ্টের গভীরতা: শাশ্বত

নিজস্ব প্রতিবেদন: ১৪ জুন, সুশান্তের স্মৃতিতে ভাসছেন সকলে। তরুণ এই অভিনেতার মৃত্যু নাড়িয়ে দিয়ে গিয়েছিল সমগ্র চলচ্চিত্র জগতকে। উঠে এসেছিল একাধিক প্রশ্নও। অভিনেতা শাশ্বত চট্টোপাধ্যায়ের মতে তিনি এই দিনটিকে মনে রাখতেই চান না, আর পাঁচটা দিনের মতই এটি তাঁর কাছে সাধারণ একটি দিন। কারণ তিনি বিশ্বাসই করতে চান না সুশান্ত সিং রাজপুত নেই। সুশান্ত তাঁর কাছে উচ্ছ্বল একটি চরিত্র যাঁর মৃত্যু হয় না।

'দিল বেচারা' ছবির শুটিংয়ের সময় তিনি সুশান্তের সঙ্গে সময় কাটিয়েছেন। দোলনার কাছে বসে তাঁর এবং সুশান্তের সেই দৃশ্য সকলের মনের মণিকোঠায় জায়গা করে নিয়েছে। শাশ্বতর মতেও এটি তাঁর জীবনের অন্যতম সেরা দৃশ্য। Zee 24 ghanta-র তরফে শাশ্বত চট্টোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন- এটা যোগ করে দেবেন। শাশ্বতর দৃষ্টি আকর্ষণ করে সুশান্তের মেকআপ ভ্যানে থাকা ভর্তি বই! এর আগে কারও ভ্যানে এত বই দেখেননি তিনি। অত্যন্ত ভদ্র, হাসিখুশি একটি মানুষ। প্রচুর জানার আগ্রহ ছিল তাঁর। ভবিষ্যতের প্রচুর পরিকল্পনাও ছিল। কোনওদিন একফোঁটা মনে হয়নি যে ওর ভিতর এত চাপা কষ্ট রয়েছে। কোনওভাবেই বুঝতে দেননি সুশান্ত। সকালবেলা দেখা হলেই হাসি মুখে 'গুড মর্নিং দাদা' বলাটা আজীবন মনে থেকে যাবে। 

আরও পড়ুন: 'পদ্মাবত', 'হাফ গার্লফ্রেন্ডে'র মতো বিগ বাজেট ছবি থেকে বাদ পড়েছিলেন Sushant

শাশ্বতর মতে- 'আমার দেখা সেরা পারফর্মার ও। ওর অধ্যবসায়, ওর চেষ্টা আমায় মুগ্ধ করেছে। ও ছিল কাজের প্রতি নিবেদিত প্রাণ। 'দিল বেচারা' ছবির টাইটেল ট্র্যাকে যা যা দেখেছেন আপনারা পুরোটাই একটা টেকে শুট করা। আমি ভাবতেই পারি না এটা করার কথা। আমি চ্যালেঞ্জ করে বলতে পারি যে কোনও অভিনেতার এটা দেখে শেখা উচিৎ। কোনও কাট নেই, গানে লিপ দিচ্ছে, স্টেপস দিচ্ছে, ক্যামেরা নিচ্ছে, পারফেক্ট সিক্যুয়েন্স করল কীভাবে? আমি অবাক হয়েছিলাম। প্রত্যেকের জন্য শিক্ষণীয় তাঁর কাজ। প্রতিটা জিনিস মনে করে পুরো নিখুঁত করে দিত, যেন ম্যাজিক সৃষ্টি করত। মানুষের কাছে সুশান্তের জায়গা কোথায় তা 'দিল বেচারা' ছবির ভিউয়ারশিপই বলে দেবে।

আরও পড়ুন: Sushant Singh Rajput: ফিরে দেখা এক বছর, 'জাস্টিস' পেতে আর কতদিন?
 

শাশ্বতর দেখা সুশান্তের সেরা কাজ 'ছিছোঁড়ে', চিত্রনাট্য তো বটেই, সুশান্তের অভিনয়ও অনবদ্য। "আমার সাথে আড্ডা দিত মাটিতে বসে। মাটির মানুষ ছিল সুশান্ত, ও নেই মনে করতে চাই না। ওর থাকাটাই আমার কাছে থাকবে। আর সুশান্ত ওর কাজের মধ্যে দিয়ে থেকে যাবে আজীবন"।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)